অস্ট্রেলিয়ার মাটিতে এমনটা করা বিশ্বের একমাত্র ব্যাটসম্যান হলেন রোহিত শর্মা 1

রোহিত শর্মা টি-২০ আর ওয়ানডে ফর্ম্যাটে বড়ো বড়ো ইনিংস খেলেছেন। তার খেলার ধরণ যথেষ্ট বিস্ফোরক হয় আর বোলারদের তিনি আত্মসমর্পণ করত বাধ্য করেন। তার সামনে কোনো বোলাররই বোলিং চাইবেন না। তিনি বোলারদের উড়িয়ে দেন। তিনি বর্তমানে ওয়ানডে আর টি-২০ ক্রিকেটের সবচেয়ে বিস্ফোরক ব্যাটসম্যানদের মধ্যে একজন।

অস্ট্রেলিয়ার মাটিতে রোহিত শর্মা পূর্ণ করলেন নিজের ৫০টি ছক্কা

অস্ট্রেলিয়ার মাটিতে এমনটা করা বিশ্বের একমাত্র ব্যাটসম্যান হলেন রোহিত শর্মা 2

রোহিত শর্মার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলা যথেষ্ট পছন্দের। তিনি এই দলের বিরুদ্ধে যথেষ্ট ছক্কা মারেন। এর মধ্যে তিনি অস্ট্রেলিয়ার মাটিতে এমন একটি রেকর্ড হাসিল করে ফেলেছেন, যা বিশ্বের আর কোনো ক্রিকেটার এখনও পর্যন্ত করতে পারেননি। আসলে রোহিত শর্মা অস্ট্রেলিয়ার মাটিতে ৫০টি ছক্কা পূর্ণ করা বিশ্বের প্রথম ব্যাটসম্যান হয়েহেন। এখনও পর্যন্ত আর কোনো খেলোয়াড় এই কৃতিত্ব হাসিল করতে পারেননি। রোহিত শর্মা তিন ফর্ম্যাট মিলিয়ে অস্ট্রেলিয়ার মাটিতে নিজের ৫০টি ছক্কা পূর্ণ করেছেন। ছক্কা মারা রোহিত শর্মার ভীষণই পছন্দের আর তিনি ভীষণই সহজে বলকে সীমারেখার বাইরে পৌঁছে দেন।

আন্তর্জাতিক ক্রিকেটে অস্ট্রেলিয়ায় সবচেয়ে বেশি ছক্কা:

অস্ট্রেলিয়ার মাটিতে এমনটা করা বিশ্বের একমাত্র ব্যাটসম্যান হলেন রোহিত শর্মা 3

রোহিত শর্মার পর অস্ট্রেলিয়ার মাটিতে সবচেয়ে বেশি ছক্কা মারার রেকর্ড ওয়েস্টইন্ডিজের প্রাক্তন তারকা ব্যাটসম্যান ভিভ রিচার্ডসের রয়েহে। তিনি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৪৫টি ছক্কা মেরেহেন। অন্যদিকে ক্রিস গেইলও অস্ট্রেলিয়ার মাটিতে মোট ৩৫টি ছক্কা মেরেছেন।

৫০* — রোহিত শর্মা (ভারত)

৪৫ – ভিভ রিয়ার্ডস (ওয়েস্টইন্ডিজ)

৩৫—ক্রিস গেইল (ওয়েস্টইন্ডিজ)

ভারতীয় ক্রিকেটারদের দ্বারা একটি বিদেশী দেশে সবচেয়ে বেশি ছক্কা

অস্ট্রেলিয়ার মাটিতে এমনটা করা বিশ্বের একমাত্র ব্যাটসম্যান হলেন রোহিত শর্মা 4

ভারতীয় খেলোয়াড়দের দ্বারা বিদেশেও ৫০টি ছক্কা মারা রোহিত প্রথম খেলোয়াড় হয়েছেন। রোহিত শর্মা ইংল্যান্ডের মাটিতেও ৩৬টি ছক্কা মেরেছেন। অন্যদিকে দক্ষিণ আফ্রিকার মাটিত সৌরভ গাঙ্গুলী ৩৫টি ছক্কা মেরেছেন। নিশ্চিতভাবেই রোহিত দ্বারা ছক্কার এই রেকর্ডটি একটি দুর্দান্ত কৃতিত্ব।

৫০* — রোহিত শর্মা, অস্ট্রেলিয়ায়

৩৬ — রোহিত শর্মা ইংল্যান্ড

৩৫ – সৌরভ গাঙ্গুলী, দক্ষিণ আফ্রিকায়

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *