ইংল্যান্ড বনাম ভারত: রোহিত এবং কোহলি জুটি শচীন সেহবাগের এই বড় রেকর্ড

ইংল্যাণ্ড এবং ভারতের মধ্যে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ প্রথম ম্যাচ গতকাল ন্যাটিংহ্যামের ট্রেন্টব্রিজ ক্রিকেট স্টেডিয়ামে খেলা হয়েছে। এই ম্যাচ ভারতীয় দল নিজেদের দুর্দান্ত পারফর্মেন্সের সৌজন্যে ৮ উইকেটে জিতে নিয়েছে আর এই ম্যাচ জেতার সঙ্গে সঙ্গেই তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ভারত গুরুতপূর্ণ ১-০ ফলাফলে এগিয়ে গিয়েছে। এই ম্যাচে রোহিত শর্মা এবং বিরাট কোহলি ব্যাটিংয়ে এবং কুলদীপ যাদব বোলিং দুর্দান্ত ছাপ রেখেছেন।
ইংল্যান্ড বনাম ভারত: রোহিত এবং কোহলি জুটি শচীন সেহবাগের এই বড় রেকর্ড 1
বিরাট এবং রোহিত শর্মা দুর্দান্ত প্রদর্শন করে ফের একবার শতরানের পার্টনারশিপ করেন এবং ভারতকে প্রথম ওয়ানডে ম্যাচেই জয় এনে দেন। এই দুজনে আরও একবার এক সঙ্গে নতুন কৃতিত্ব স্থাপন করে দেখান এবং শচীন সেহবাগকে পেছনে ফেলে দেন।

ভাঙল শচীন এবং সেহবাগের রেকর্ড
ইংল্যান্ড বনাম ভারত: রোহিত এবং কোহলি জুটি শচীন সেহবাগের এই বড় রেকর্ড 2
প্রসঙ্গত গতকালের ম্যাচে রোহিত শর্মা এবং বিরাট কোহলি জুটি দ্বিতীয় উইকেট জুটিতে ১৬৭ রান তোলেন এবং ভারতের জয় নিশ্চিত করেন। সেই সঙ্গে এই দুজনে মিলে ওয়ানডে ক্রিকেটে ১৪টি শতরানের পার্টনারশিপ গড়েন। বর্তমানে বিরাট রোহিত জুটি সেঞ্চুরি পার্টনারশিপ গড়ার তালিকায় তাদের আগে একমাত্র রয়েছেন শচীন সৌরভ জুটি(২৬টি)। সেই সঙ্গে এই ম্যাচে সেঞ্চুরি পার্টনারশিপ গড়ে রহিত এবং বিরাট শচীন সেহবাগের ১৩টি সেঞ্চুরি পার্টনারশিপকে পেছনে ফেলে এই তালিকায় দ্বিতীয় স্থানে উঠে আসেন। অন্যদিকে রোহিত এবং শিখর ধবন জুটি ১২ বার শতরানের পার্টনারশিপ গড়েছেন।

কেমন ছিল কালকের ম্যাচ
ইংল্যান্ড বনাম ভারত: রোহিত এবং কোহলি জুটি শচীন সেহবাগের এই বড় রেকর্ড 3
গতকালের ম্যাচে ভারত অধিনায়ক বিরাট কোহলি টসে জেতেন এবং প্রথমে বল করার সিদ্ধান্ত নেন। প্রথমে ব্যাট করতে নেমে ইংল্যান্ড ৪৯.৫ ওভারে ২৬৮ রান করে আলআউট হয়ে যায়। গতকাল কুলদীপ যাদব ফের একবার দুর্দান্ত বল করে ১০ ২৫ রান দিয়ে ৬ উইকেট হাসিল করেন। এরপর ভারতীয় দল লক্ষ্য তাড়া করতে নেমে ৪০.১ ওভারে ইংল্যান্ডের রান তুলে দেয়। এই ম্যাচে ভারতীয় ওপেনার রোহিত শর্মা ১১৪ বলে অপরাজিত ১৩৭ রানের ইনিংস খেলেন এবং অধিনায়ক বিরাট কোহলিও ৭৫ রানের দুর্দান্ত ইনিংস খেলে ভারতকে জয় এনে দেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *