কলম্বো থেকে রাতেই দেশে ফিরে আসছেন এই ভারতীয় ক্রিকেটার 1
Hyderabad : Indian skipper Virat Kohli with teammates walk off the field after defeating Bangladesh in the cricket test match in Hyderabad on Monday. PTI Photo (PTI2_13_2017_000158A)

শ্রীলঙ্কা সফরের মাঝেই দেশে ফিরে আসছেন ভারতের তারকা ব্য়াটসম্য়ান রোহিত শর্মা। বৃহস্পতিবার সংবাদমাধ্য়মকে একটি বিবৃতি দিয়ে এই খবর জানিয়েছে ভারতীয় ক্রিকেটের নিয়ামক সংস্থা বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া – বিসিসিআই। রুটিন চেক-আপের জন্য় নিজের শহর মুম্বইতে উড়ে আসছেন হিটম্য়ান।

কলম্বো থেকে রাতেই দেশে ফিরে আসছেন এই ভারতীয় ক্রিকেটার 2 কলম্বো থেকে রাতেই দেশে ফিরে আসছেন এই ভারতীয় ক্রিকেটার 3 কলম্বো থেকে রাতেই দেশে ফিরে আসছেন এই ভারতীয় ক্রিকেটার 4

কলম্বো থেকে রাতেই দেশে ফিরে আসছেন এই ভারতীয় ক্রিকেটার 5
রোহিত শর্মা

কলম্বো থেকে রাতেই দেশে ফিরে আসছেন এই ভারতীয় ক্রিকেটার 6 কলম্বো থেকে রাতেই দেশে ফিরে আসছেন এই ভারতীয় ক্রিকেটার 7 কলম্বো থেকে রাতেই দেশে ফিরে আসছেন এই ভারতীয় ক্রিকেটার 8

এদিকে, বৃহস্পতিবার থেকেই কলম্বোতে দ্বিতীয় টেস্ট শুরু হয়েছে। শ্রীলঙ্কা সিরিজের আগে রোহিতকে নিয়ে পরীক্ষা-নীরিক্ষা চালানো হবে বলে ঘটা করে বলা হলেও, আখেরে তার কোনওটাই হয়নি এখনও পর্যন্ত। শোনানো হয়েছিল, নানান পরিকল্পনার কথা। রোহিতকে দিয়ে টেস্টে ওপেন করিয়ে তাঁর মধ্য়েকার জাত ওপেনারটাকে পাঁচদিনের ক্রিকেটেও বের করে আনা হবে ভারতীয় ক্রিকেটের স্বার্থে।

পঞ্চাশ ওভারের ক্রিকেটে দুখানা ডাবল সেঞ্চুরি করা ক্রিকেটারটি স্বভাবতই মারকুটে ব্য়াটসম্য়ান। যেদিন খেলেন, নিজের মেজাজে খেলেন। কাউকেই রেয়াত করেন না। বলা হয়েছিল, শ্রীলঙ্কা দলের অবস্থা এখন খুব খারাপ। ফলে এটাই সেরা সময় ওপেনার নিয়ে এক্সপেরিমেন্ট করার। শ্রীলঙ্কার মাটিতে পা দেওয়ার আগে ঠিক করা ছিল, রোহিতকে ওপেন করতে পাঠানো হবে অভিনব মুকুন্দরে সঙ্গে। অথচ ২৬শে জুলাই প্রথম টেস্টে তাঁকে খেলানো হয়নি। দ্বিতীয় টেস্টেও রোহিতের প্রথম একাদশে জায়গা হয়নি।

শ্রীলঙ্কায় পৌঁছনোর পর অনেক পরিকল্পনাই বদলেছে। চোট সারিয়ে দলে ফেরা লোকেশ রাহুলকে খেলাতে কলম্বো টেস্টে জায়গা করে দিতে প্রথম টেস্টে ৮১ রান করেও ব্য়াক বেঞ্চে চলে যেতে হয়েছে মুকুন্দকে। অবশ্য়, কোচ রবি শাস্ত্রীর অতি পছন্দের ক্রিকেটার লোকেশ ওপেন করতে নেমে হাফসেঞ্চুরি করে যান আউট হওয়ার আগে। বলা চলে দলের সঙ্গে অতিথির মতোই ঘুরে বেড়াচ্ছেন রোহিত। মাঠে নামার নেই। কলম্বো টেস্ট শেষ হবে ৭ সেপ্টেম্বর। ফলে এই সময়টাকেই রুটিন চেক-আপের জন্য় বেছে নিয়েছেন ভারতীয় দলের ওপেনারটি। বৃহস্পতিবারই দেশে ফেরার কথা রোহিতের। পরের দিনই মুম্বই থেকে আবার কলম্বো উড়ে যাবেন দলের সঙ্গে যোগ দিতে।

সংবাদমাধ্য়মকে দেওয়া বিবৃতিতে বিসিসিআই এদিন বিকেলের দিকে জানায়, সম্প্রতি রোহিতকে অস্ত্রোপচার করাতে হয়েছিল। সেই কারণেই রুটিন চেক-আপ দরকার। বিসিসিআইয়ের মেডিকেল টিমও বলেছে, রোহিতের রুটিন চেক-আপ প্রয়োজন। বিবৃতিতে আরও বলা হয়েছে, চিন্তার কোনও ব্য়াপার নেই। রোহিত সুস্থই আছেন। আজ (বৃহস্পতিবার) রাতে কলম্বো থেকে মুম্বই উড়ে যাবেন রোহিত। আগামিকাল রুটিন চেক-আপের পর ফের কলম্বো ফিরে যাবেন দলের সঙ্গে যোগ দিতে।

উল্লেখ্য়, গত বছর নভেম্বরে নিউজিল্য়ান্ডের বিরুদ্ধে ওয়ান-ডে সিরিজের শেষ ম্য়াচে আহত হন রোহিত। বিশাখাপত্তনমে হওয়া ওই ম্য়াচে ব্য়াটিং করার সময় উরুতে চোট পান। অস্ত্রোপচার করাতে হয় তার জন্য়। সুস্থ হয়ে মাঠে ফেরেন এবং আইপিএলে দলকে তৃতীয়বারের জন্য় চ্য়াম্পিয়ন করেন। দেশের হয়ে আন্তর্জাতিক মঞ্চে ফেরেন আইসিসি চ্য়াম্পিয়ন্স ট্রফিতে। ব্য়াটহাতে অনবদ্য় পারফর্ম করেন। ৩০৪ রান করে সেরা স্কোরারদের তালিকায় দ্বিতীয় স্থানে থেকে টুর্নামেন্ট শেষ করেন।

 

 

 

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *