এই ভারতীয় প্রাক্তন তারকা খেলোয়াড় হলেন ইউএই-র ক্রিকেট ডাইরেক্টর

ক্রিকেটে এখন আরো বেশ কিছু দেশ অংশ নিতে চায় আর ভালো প্রদর্শনও করতে চায়। যার জন্য তারা ভালো খেলোয়াড়দের নিজেদের কোচিং স্টাফেদের মধ্যে জায়গা দিচ্ছেন। এখন ইউএই ক্রিকেটও একটি ভীষণই বড়ো সিদ্ধান্ত নিয়েছে। প্রাক্তন ভারতীয় অলরাউন্ডার আর মুম্বাই ইন্ডিয়ান্সের কোচিং স্টাফের অংশ থাকা রবিন সিংকে তারা নিজেদের ক্রিকেট ডাইরেক্টর করেছে।

প্রাক্তন অলরাউন্ডার রবিন সিং হলেন ইউএই-র ক্রিকেট ডাইরেক্টর

এই ভারতীয় প্রাক্তন তারকা খেলোয়াড় হলেন ইউএই-র ক্রিকেট ডাইরেক্টর 1

ভারতের প্রাক্তন অলরাউন্ডার রবি সিংকে এখন ইউএই-র দল নিজেদের ডাইরেক্টর অফ ক্রিকেট ঘোষণা করেছে। এই খেলোয়াড় দলের প্রধান কোচ ডোগি ব্রাউন্সের সরে যাওয়ার পর এই পদ সামলাবেন। গত এক বছরে ইউএই-র ক্রিকেট ভীষণই সংকটে রয়েছে, যার কারণ ম্যাচ ফিক্সিংয়ের ভুত সামনে আসা ছিল। যারমধ্যে বেশকিছু সিনিয়র খেলোয়াড়দের সঙ্গে স্বয়ং অধিনায়ক মহম্মদ নাভেদও শামিল ছিলেন। যারপরই নির্বাচক কমিটিও সম্পূর্ণভাবে শেষ হয়ে গিয়েছিল। তবে ডোগি ব্রাউন নির্বাচক কমিটিকে ছাড়াও এখনো পর্যন্ত দল চালাচ্ছিলেন। কিন্তু এখন নিজেদের দলকে উন্নত করার আশায় তিনি এই ভারতীয় খেলোয়াড়কে নিজেদের সঙ্গে যুক্ত করার সিদ্ধান্ত নিয়েছেন। যাকে একটা বড়ো সিদ্ধান্ত বলা যেতে পারে।

কোচিং অভিজ্ঞ রবিন সিং

এই ভারতীয় প্রাক্তন তারকা খেলোয়াড় হলেন ইউএই-র ক্রিকেট ডাইরেক্টর 2

যদি কোচিংয়ে রবিন সিংয়ের অভিজ্ঞতার কথা বলা হয় তো তিনি অনেক কাজই করেছেন। ফিল্ডিং কোচ হিসেবে রবিন সিং ভারতীয় দলের হয়েও কাজ করেছেন। যারপর তিনি আইপিএলে দীর্ঘ সময় পর্যন্ত সফল দল থাকা মুম্বাই ইন্ডিয়ান্স দলের হয়েও কাজ করেছেন। ক্যারিবিয়ান প্রিমিয়ায়র লীগেও তিনি কোচ হিসেবে কাজ করেছে। এছাড়াও টি-১০ লীগেও তিনি কোচিং করেছেন। যে কারণে তার কাছে অনেক অভিজ্ঞতা রয়েছে যার ফায়দা ইউএই-র দল পেতে পারে। তিনি ভারতীয় দলের প্রধান কোচের পদের জন্যও আবেদন করেছিলেন।

দীর্ঘ নয় কিন্তু দুর্দান্ত কেরিয়ার ছিল রবিন সিংহের

এই ভারতীয় প্রাক্তন তারকা খেলোয়াড় হলেন ইউএই-র ক্রিকেট ডাইরেক্টর 3

দুর্দান্ত ফিল্ডারদের মধ্যে একজন থাকা রবিন সিং ভারতীয় দলের হয়ে মাত্র একটি টেস্ট ম্যাচ খেলেছিলেন। যেখানে তিনি ২৭ রান করেন আর কোনো উইকেট পাননি। যারপর তাকে আর সুযোগ দেওয়া হয়নি। কিন্তু একদিনের ফর্ম্যাটে তিনি ১৩৬টি ম্যাচ খেলেছেন। যার মধ্যে তিনি ২৫.৯৬ গড়ে ২৩৩৬ রান করেছেন। যার মধ্যে একটি সেঞ্চুরি আর ৯টি হাফসেঞ্চুরি ছিল। বল হাতেও তিনি ৪৩.২৬ গড়ে ৬৯টি উইকেট নিয়েছিলেন। এর মধ্যে তার ইকোনমি রেট ৪.৮ থেকেছে। যার মধ্যে তিনি ২ বার এক ইনিংসে ৫টি উইকেট নেওয়ার কৃতিত্বও দেখিয়েছিলেন।

Leave a comment

Your email address will not be published.