ভারতের কোচের পদ থেকে সরানো হতে পারে রবি শাস্ত্রীকে ! 1

বিপাকে ভারতের কোচ রবি শাস্ত্রী। বিরাটদের হেডস্যারের ভূমিকায় নাও থাকতে পারেন তিনি।ফের আরও একবার নতুন করে হতে পারে কোচ নির্বাচনের প্রক্রিয়া এমনটাই তৈরি হলো জল্পনা। কোচ নির্বাচন কমিটির স্বার্থে সংঘাতের ফলস্বরূপ এমনটা হতে পারে বলে মনে করা হচ্ছে।এবিষয়ে কমিটির সদস্যদের আগামী ১০ রা অক্টোবরের মধ্যে জবাব চাওয়া হয়েছে। ইতিমধ্যে পদ থেকে সরে দাড়িয়েছেন শান্তা রঙ্গস্বামী।এইবার কপিল দেব এবং অংশুমান গায়কোয়াড়ের কাছে এবিষয়ে জবাব চাওয়া হয়েছে।

ভারতের কোচের পদ থেকে সরানো হতে পারে রবি শাস্ত্রীকে ! 2

ক্রিকেট পরামর্শদাতা কমিটির হাতে কোচ নির্বাচনের দায়িত্ব ছিলো বিসিসিআই।তাদের তরফে পুনরায় কোচ নির্বাচন করা হয় রবি শাস্ত্রী।এবিষয়ে এই মুহূর্তে দেখার বিষয়ে যে রবি শাস্ত্রী ছাড়া আর অন‍্যকারোর নাম ভাবা হয়েছিল কিনা গ্রুপের তরফে।

যদি নির্বাচন কমিটির মধ্যে কোনও রকম স্বার্থের সংঘাত না থাকে তাহলে শাস্ত্রীর কোচের পদে থাকা নিয়ে কোনও রকম সমস্যা নেই।আর যদি কোনও রকম সংঘাতের বিষয়ে লক্ষ‍্য করা যায় তাহলে নতুন করে গঠিত করা হবে এই কমিটি।এই বিসিসিআই এর নিয়ম অনুযায়ী ফের আরেকবরা কোচ নির্বাচনের পদ্ধতি অনুসরণ করা হবে।

ভারতের কোচের পদ থেকে সরানো হতে পারে রবি শাস্ত্রীকে ! 3

শুধু রবি শাস্ত্রী একা নয়, এই একই নিয়মের আওতায় পড়তে পারে ভারতের মহিলা ক্রিকেট কোচ ডব্লিউ. ভি রমন।যিনি ২০১৮ সালের ডিসেম্বর মাসে দায়িত্ব পেয়েছিলেন। প্রসঙ্গত, শচীন তেন্ডুলকর, সৌরভ গঙ্গোপাধ্যায় এবং ভি ভি এস লক্ষন কে নিয়ে গঠন করা হয়েছিল এই কমিটি, যদিও স্বার্থের সংঘাতের দরুন তারাও সরিয়ে দাড়িয়েছিলেন এই কমিটি থেকে।

শোনা যাচ্ছে বিসিসিআই এর তরফে দেখা হবে এখনকার সি এ সি কমিটির সদস্যরা একের বেশি কোন পদে আছেন কি না।যদি থেকে থাকেন তাহলে তাদের এই বিষয়ে পুর্নবিবেচনার কথা বলা হবে।

ভারতের কোচের পদ থেকে সরানো হতে পারে রবি শাস্ত্রীকে ! 4

সূত্রের খবর অনুযায়ী, এম পি সি এ’ কমিটির সদস্য সঞ্জীব গুপ্তা অভিযোগ জানিয়েছেন।তার বক্তব্য , কপিল দেব এখন ধারাভাষ্যকার, একটি ফ্লাড লাইট তৈরির কোম্পানির মালিক এবং আই সি এ’ র মেম্বার, গায়কোয়াড় যার এ্যকাডেমি আছেন এবং বিসিসিআই ‘ এর এ্যফিলেশন কমিটির সদস‍্য।রঙ্গস্বামী আইসি’ এর সদস্য।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *