ভিক্টোরিয়ান বুসরাঙ্গার গুরুত্বপূর্ণ অংশ অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান রব কুইনি প্রথম শ্রেণীর ক্রিকেট হতে অবসর নিয়েছেন, এর আগে অবশ্য ২০১৭-১৮ সালের শেফল্ডি শিল্ড ট্রফির জন্য দলে সুযোগ পান নি। কুইনির প্রশংসা করে ভিক্টোরিয়া ক্রিকেটের ম্যানেজার সাউন গ্রাফ এক সাক্ষাৎকারে বলেন, ” রব কুইনি তার পুরো ক্যারিয়ার জুড়ে ই ভিক্টোরিয়ান ক্রিকেটের জন্য তার অসাধারন ভূমিকা রেখেছেন। ” তিনি আরো বলেন তার এই অসাধারন ক্রিকেটের জন্য ত্যাগ ও দক্ষতা ভিক্টোরিয়ান পরিবার ধারন করে। ভিক্টোরিয়ানের ঘোষিত দলের তালিকায় দেখা যায় এবার ম্যাথু ওয়েডের পরিবর্তে দলটির অধিনায়ক করা হয়েছে পিটার হ্যান্ডসকম্ব। গ্রাফ আরো বলেন, ” এ মৌসুমে আমরা আমাদের কয়েকজন সিনিয়র অভিজ্ঞ খেলোয়ারকে হারিয়েছি, তবে আমরা বেশ ভাগ্যবান কারন গত দুবছর ধরে খেলে এমন কয়েকজন তরুণ তবে অভিজ্ঞতা সম্পন্ন খেলোয়ার আমাদের রয়েছে যারা জানে প্রথম শ্রেণীর ক্রিকেটে কি করে সফল হতে হয় তা জানে।

অন্য দিকে অলরাউন্ডার মার্কাস এর মধ্যে ই ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ায় নাম লিখিয়েছে আর সাবেক টেস্ট এবং স্লো বোলার মিশেল বিয়ারও দলে উপেক্ষিত হয়েছেন। ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী জেমস সাউদারল্যান্ড পুত্র উইল সাউদারল্যান্ড দল ভুক্ত হয়েছে। গ্রাফ আরো বলেন, ” এবার দলে তরুনদের অন্তর্ভুক্তিতে দলকে আরো শক্তিশালী করেছে। প্রাদেশিক দলটি তাদের ইতিহাসের সবচেয়ে শক্তিশালী ও সফল দল করেছে।” রব কুইবি যখন দলটির গুরুত্বপূর্ণ অবস্থায় ছিল তখন দলটি গত দশকে পাচ বার শেফিল্ড শিল্ড ট্রফি জয় করেছিল। ২০১২ সালে টেস্ট অভিষেক হলে দুই টেষ্টে তিন ইনিংসে নয় রানের বেশি করতে না পারায় টেস্ট ক্যারিয়ার দীর্ঘায়িত হয় নি কুইবির।

এটা উল্লেখ যোগ্য ব্যাপার যে দলটি ২০০৯ ও ২০১০ সালে যেমন টানা দুবার শেফিল্ড শিল্ড ট্রফি জিতেছে তেমনি ২০১৫; ২০১৬ এবং ২০১৭ সালে টানা তিনবার জয় করেছে শিরোপা। ভদ্র লোকের খেলা ক্রিকেটের উন্নয়নে অবদান রাখা কুইবি ইতিমধ্যে বিল লরি মেডেল (২০১০ – ২০১২) জিতে নিয়েছেন এবং পেয়েছেন ২০১২ সালে প্রদেশের সেরা খেলোয়ার হিসেবে পেয়েছেন অ্যালান বোর্ডার পদকের মনোনয়ন ও। “আমরা কুইবের ভবিষ্যতের জন্য শুভ কামনা করছি এবং আমাদের ক্রিকেটে তার অবদানের জন্য তাকে ধন্যবাদ ” বলে শেষ করেন গ্রাফ। ৯৬ টি প্রথম শ্রেণীর ক্রিকেটে ৩৬. ৮৪ গড়ে ৫৬৭৪ রান করেন, যার মধ্যে আছে ১১ টি শতক ও ৩৫ টি অর্ধ শতক। এছাড়াও ৭৮ টি লিস্ট এ ম্যাচ ও ৭৮ টি টিটুয়েন্টি ম্যাচও খেলেন তিনি।

  • SHARE
    A Cricket enthusiast who is pursuing his passion.

    আরও পড়ুন

    অনুষ্কাকে যাবতীয় কৃতিত্ব দিয়ে অবসর নিয়ে মুখ খুললেন কোহলি

    অনুষ্কাকে যাবতীয় কৃতিত্ব দিয়ে অবসর নিয়ে মুখ খুললেন কোহলি
    তার ব্যাটিং প্রতিভা নিয়ে সন্দেহ নেই কারও। সকলেই একবাক্যে স্বীকার করে নিয়েছেন যে তিনি ব্যাটিংয়ের জিনিয়াস। তামাম...

    প্রোটিয়াদের বিরুদ্ধে সদ্য সমাপ্ত একদিনের সিরিজে যে যে রেকর্ড গড়লেন ভারত অধিনায়ক বিরাট

    তার শ্রেষ্ঠত্ব মেনে নিয়েছে ক্রিকেট বিশ্বের সকলেই। বিশ্বের সর্বকালের সেরা একদিনের ক্রিকেটার হিসেবে তাকে মেনেও নিয়েছেন সকলে।...

    আইপিএলের প্রথম ম্যাচে খেলতে পারবেন না এই দুই অস্ট্রেলীয়

    আর মাত্র দেড় মাস বাকি আইপিএল শুরুর। এই মুহুর্তে স্ট্রাটেজি বানাতে শুরু করে দিয়েছে সমস্ত ফ্রেঞ্চাইজিই। কিন্তু...

    পিএনবি কান্ডে পরোক্ষে নাম জড়ালো বিরাটের, পিএনবির সঙ্গে গাঁটছড়া ছিন্ন করার কথা ভাবছেন তিনি

    পিএনবি কান্ডে পরোক্ষে নাম জড়ালো বিরাটের, পিএনবির সঙ্গে গাঁটছড়া ছিন্ন করার কথা ভাবছেন তিনি
    এই মুহুর্তে পাঞ্জাব ন্যাশানাল ব্যাঙ্কের দুর্নীতিতে গোটা দেশই নড়ে গিয়েছে। ১১ হাজার কোটি টাকার দুর্নীতি এই মুহুর্তে...

    বিরাটের নামে বাজারে আসতে চলেছে গাড়ি, সোশ্যাল মিডিয়ায় ঘোষণা এই শিল্পপতির

    বিরাটের নামে বাজারে আসতে চলেছে গাড়ি, সোশ্যাল মিডিয়ায় ঘোষণা এই শিল্পপতির
    একের পর এক রেকর্ড ধুলিস্যাত হচ্ছে তার ব্যাটের ঘায়ে। বর্তমান প্রজন্মের কথা ছেড়ে দিলেও ইতিমধ্যেই তার নাম...