ওয়ানডে দলে ঋষভ পন্থের নির্বাচন হওয়া ধোনির আন্তর্জাতিক কেরিয়ারের উপর বিপদের ছায়া

ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে শুরুয়াতি দুটি ওয়ানডে ম্যাচের জন্য বৃহস্পতিবার ১১ অক্টোবর ভারতীয় দলের নির্বাচন হয়েছে। ভারতীয় দলের এই নির্বাচনে প্রথমবার তরুণ ক্রিকেটার ঋষভ পন্থ সুযোগ পেয়েছেন। জানিয়ে দিই, যে ঋষভ পন্থ ভারতের জন্য টেস্ট ক্রিকেট আর টি২০ ক্রিকেটে তো নিজের ডেবিউ করে ফেলেছেন, কিন্তু ওয়ানডে দলে এবারই প্রথম সুযোগ পেলন ঋষভ।

ধোনির জন্য বিপদ হতে পারেন পন্থ
ওয়ানডে দলে ঋষভ পন্থের নির্বাচন হওয়া ধোনির আন্তর্জাতিক কেরিয়ারের উপর বিপদের ছায়া 1
জানিয়ে দি ভারতীয় দলের তরুণ উইকেটকিপার ব্যাটসম্যান ঋষভ পন্থ ভারতীয় দলের অভিজ্ঞ উইকেটকিপার এমএস ধোনির জন্য বিপদ হয়ে উঠতে পারেন। আসলে ঋষভ পন্থের দলে থাকায় কোথায় না কোথাও এমএস ধোনির উপর চাপ বাড়বে, কারণ যদি ধোনির প্রদর্শন খারাপ হয় তো ভারতীয় দলের প্লেয়িং ইলেভেন থেকে তিনি বাদ পড়তে পারেন আর তার জায়গায় দলে আসতে পারেন পন্থ। ফোলে কোথাও না কোথাও ঋষভ ওয়ানডে দলে সুযোগ পাওয়ায় এমএস ধোনির ক্রিকেট কেরিয়ারে বিপদের ছায়া দেখা যাচ্ছে।

ধোনি লাগাতার খারাপ প্রদর্শনে সমালোচকদের নিশানায়
ওয়ানডে দলে ঋষভ পন্থের নির্বাচন হওয়া ধোনির আন্তর্জাতিক কেরিয়ারের উপর বিপদের ছায়া 2
জানিয়ে দিই এমএস ধোনি এশিয়া কাপ ২০১৮য় ভারতীয় দলের হয়ে ৬টি ম্যাচে ১৯.২৫ গড়ে মাত্র ৭৭ রানই করতে পেরেছিলেন। এই ম্যাচে তার স্ট্রাইক রেট ছিল মাত্র ৬২.০৯। অন্যদিকে ইংল্যান্ডের বিরুদ্ধেও এমএস ধোনির স্ট্রাইকরেট মাত্র ৬৩.২০ ছিল। তিনি ইংল্যাণ্ডের বিরুদ্ধে ৩টি ওয়ানডে ম্যাচে মাত্র ৭৯ রানই করতে পেরেছিলেন। ধোনির স্ট্রাইকরেট নিয়ে তার যথেষ্ট সমালোচনা হচ্ছে। যদি তিনি আগেও ভালো স্ট্রাইকরেটে খেলতে না পারেন তাহলে মাহির উপর দল থেকে বাদ পড়ার বিপদ বাড়তে পারেন।

অন্যদিকে পন্থের প্রদর্শনে সকলেই প্রভাবিত

ওয়ানডে দলে ঋষভ পন্থের নির্বাচন হওয়া ধোনির আন্তর্জাতিক কেরিয়ারের উপর বিপদের ছায়া 3
LONDON, ENGLAND – SEPTEMBER 11 : Rishabh Pant and Lokesh Rahul of India leave the field for tea during the fifth day of the fifth Specsavers Test Match between England and India at The Kia Oval on September 11, 2018 in London, England. (Photo by Philip Brown/Getty Images)

অন্যদিকে ঋষভ পন্থ লাগাতার নিজের আক্রামণাত্মক আন্দাজ আর দুর্দান্ত প্রদর্শনে লাগাতার সকলকে প্রভাবিত করে চলেছেন। ইংল্যান্ডের লন্ডন ওভালে তিনি এক দুর্দান্ত টেস্ট সেঞ্চুরি করেছিলেন। এরপর ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধেও রাজকোট টেস্ট ম্যাচেও তিনি ৯২ রানের দুর্দান্ত আক্রামণাত্মক ইনিংস খেলেছিলেন। পন্থ লাগাতার সকলকে প্রভাবিত করে চলেছেন এই অবস্থায় তার আক্রামণাত্মক খেলা ধোনির জন্য বিপদ হয়ে উঠেছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *