রোহিত-বিরাট মতভেদের খবরের মধ্যে ঋষভ পন্থ করলেন ড্রেসিংরুম নিয়ে এই বড়ো খোলসা

মহেন্দ্র সিং ধোনির উত্তরাধিকারী মনে করা ঋষভ পন্থ লাগাতার খারাপ শট খেলে আউট হচ্ছেন। যদিও তিনি শেষ টি-২০ ম্যাচে ৬৫ রানের দুর্দান্ত ইনিংস খেলে দলকে ভাল স্কোর খাড়া করতে সাহায্য করেছিলেন। কিন্তু তারপর তিনি তেমন প্রদর্শন করে দেখাতে পারেননি। যে কারণে তার ব্যাটিং ক্রম আর খেলার ধরণ নিয়ে প্রশ্ন উঠে পড়েছে। এখন ঋষভ পন্থ এই সব কিছু নিয়ে মুখ খুলে নিজের কথা বলেছেন।

আমি দলের জন্য খেলি: ঋষভ পন্থ

রোহিত-বিরাট মতভেদের খবরের মধ্যে ঋষভ পন্থ করলেন ড্রেসিংরুম নিয়ে এই বড়ো খোলসা 1

ঋষভ পন্থ তৃতীয় ওয়ানডে ম্যাচের আগে বলেন,

“সত্যিই ব্যক্তিগতভাবে আপনি এটাই চাইবেন যে আপনার পেছনে কিছু বড়ো স্কোর থাকুক। প্রত্যেকবার আমি মাঠে যাওয়ার সময় এটাই ভাবি, কিন্তু নিজের ধ্যান কেন্দ্রিত করতে পারিনা। আমি স্রেফ পজিটিভ ক্রিকেট খেলতে চাই আর নিজের দলের হয়ে প্রত্যেকটা ম্যাচ জিততে চাই। প্রত্যেকটা ম্যাচ আমার জন্য যথেষ্ট গুরুত্বপূর্ণ আর একজন ক্রিকেট হিসেবে আমি লাগাতার উন্নতি করতে চাই”।

ড্রেসিং রুমে সমস্ত খেলোয়াড় রিল্যাক্স থাকেন

রোহিত-বিরাট মতভেদের খবরের মধ্যে ঋষভ পন্থ করলেন ড্রেসিংরুম নিয়ে এই বড়ো খোলসা 2

ড্রেসিংরুমের পরিবেশ নিয়ে প্রশ্ন করায় পন্থ বলেন,

“সমস্ত লোকই একদম রিলাক্স আর আমাদের সকলের ধ্যান ম্যাচের দিকে কেন্দ্রিত থাকে। আমাদের শেষ ম্যাচটা জেতার প্রয়োজন রয়েছে আর আমরা এই সিরিজকে উচ্চস্তরে শেষ করতে চাই। গত ম্যাচে ওয়েস্টইন্ডিজ এক সময় ভাল পরিস্থিতিতে ছিল, কিন্তু আমরা এটা জানতাম যে যদি আমরা সামান্য আক্রামণাত্মক প্রদর্শন করি তো ম্যাচ জিতে নেব”।

বিশ্বকাপ থেকেই পন্থ পাচ্ছেন চার নম্বরে সুযোগ

রোহিত-বিরাট মতভেদের খবরের মধ্যে ঋষভ পন্থ করলেন ড্রেসিংরুম নিয়ে এই বড়ো খোলসা 3

২১ বছর বয়েসী তরুণ খেলোয়াড় ঋষভ পন্থ বিশ্বকাপ থেকেই চার নম্বর পজিশনে খেলছেন। সম্ভবত অধিনায়ক কোহলি তাকে চার নম্বরের সমাধান মনে করছেন। কিন্তু অধিনায়ক কোহলির পন্থের স্বাভাবিক খেলা ভোলা উচিত নয় কারণ নিজের খেলার স্টাইল বদলালে প্লেয়ারের প্রদর্শনও পড়ে যায়। বিশ্বকাপে চার নম্বরে খেলার পর ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে তিনটি টি-২০ আর তারপর ওয়ানডেতে অধিনায়ক কোহলি পন্থকে চার নম্বরেই খেলিয়েছেন। আপনাকে জানিয়ে দিই যে দীর্ঘ ব্যবধানের পর ভারতীয় ক্রিকেটে প্রত্যাবর্তন করা শ্রেয়স আইয়ার দ্বিতীয় ওয়ানডে ম্যাচে ৬৮ বলে ৭১ রানের দুর্দান্ত ইনিংস খেলে সকলের মন জয় করে নিয়েছেন। তার খেলায় যে ম্যাচিওরিটি দেখা যায় এই কারণে বেশ কিছু তারকার মতে পন্থকে ৫ নম্বরে আর আইয়ারকে ৪ নম্বরে খেলানো উচিত।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *