ঋষভ পন্থকে নিয়ে এই চমকে দেওয়ার মতো বয়ান দিলেন বীরেন্দ্র সেহবাগ, জানলে অবাক হবেন আপনিও

ভারতীয় ক্রিকেট দল আর অস্ট্রেলিয়ার মধ্যে চলা একদিনের সিরিজের প্রথম ম্যাচে প্যাট কমিন্সের বলে উইকেটকিপার ব্যাটসম্যান ঋষভ পন্থ আহত হয়ে গিয়েছিলেন। আহত হওয়ার কারণে তিনি দ্বিতীয় একদিনের ম্যাচের প্লেয়িং ইলেভেন থেকে তিনি বাদ পড়েছিলেন কিন্তু ব্যাঙ্গালুরুতে চলা তৃতীয় আর সিরিজের নির্ণায়ক ম্যাচে ফিট হলেও পন্থকে অধিনায়ক বিরাট কোহলি প্লেয়িং ইলেভেনের বাইরে রেখেছেন আর কিপিং গ্লাভস কেএল রাহুলকে তুলে দিয়েছেন।

বিরাট কোহলি দিলেন ঋষভ পন্থকে প্লেয়িং ইলেভেন থেকে বাদ

ঋষভ পন্থকে নিয়ে এই চমকে দেওয়ার মতো বয়ান দিলেন বীরেন্দ্র সেহবাগ, জানলে অবাক হবেন আপনিও 1

প্রথম ম্যাচে পাওয়া লজ্জাজনক হারের পর রাজকোটে টিম ইন্ডিয়া দুর্দান্ত প্রত্যাবর্তন করে। এখন ব্যাঙ্গালুরুতে চলা সিরিজের তৃতীয় আর নির্ণায়ক ম্যাচে অধিনায়ক বিরাট কোহলি একই কম্বিনেশনের দল নিয়ে মাঠে নেমেছেন। মানে ঋষভ পন্থ ফিট হওয়া সত্ত্বেও অধিনায়ক বিরাট কোহলি কিপিং গ্লাভস কেএল রাহুলকে দিয়েছেন। কোহলির এই সিদ্ধান্তকে তার বুদ্ধির বাইরে জানিয়ে ক্রিকবাজের সঙ্গে কথা বলতে গিয়ে বীরেন্দ্র সেহবাগ বলেন,

“যদি ঋষভ পন্থ ফিট থাকে তো ওকে কেনো খেলানো হলো না? এর মানে একটাই যে কোহলি এটা বলতে চান যে আমি ম্যাচ উইনিং কম্বিনেশনের সঙ্গে যেতে চাই। এর আগেও তো বেশ কিছু উইনিং কম্বিনেশন ভেঙে খেলোয়াড়দের খেলানো হয়েছে। ফলে বিরাট আর টিম ম্যানেজমেন্টের এই বিষয়টা তো আমার বুদ্ধির বাইরে যে যদি আপনার উইকেটকিপার ফিট হয় তো তাকে কেনো খেলাচ্ছেন না”।

আমার মতোই খেলে ঋষভ পন্থ

ঋষভ পন্থকে নিয়ে এই চমকে দেওয়ার মতো বয়ান দিলেন বীরেন্দ্র সেহবাগ, জানলে অবাক হবেন আপনিও 2
Mumbai: Cricketer Virendra Sehwag during a promotional event in Mumbai on Friday. PTI Photo by Shashank Parade(PTI5_12_2017_000101B)

বিরাট কোহলি ব্যাঙ্গালুরু ম্যাচের টস চলাকালীন রাজকোটের উইনিং দল মাঠে নামাতে গিয়ে জানিয়েছিলেন যে তিনি কেএল রাহুলকেই প্লেয়িং ইলেভেনে রাখবেন কারণ এই খেলোয়াড় ব্যাটিং-কিপিং দুটোই যথেষ্ট ভালো করেছেন। এটা নিয়ে সেহবাগ বলেন,

“যেমনটা ও (বিরাট) টসের সময় বলেছে যে কেএল রাহুল ব্যাটিং-কিপিং দুটোই ভালো করেছে এই কারণে ওরা একই কম্বিনেশনে মাঠে নামছে। এখন এটা তো কোহলিই বলতে পারে যে ও কি ভাবছে…। সম্ভবত যদি অন্য কেউ অধিনায়ক হতো তো তিনি এটাই চাইতেন যে যদি তার উইকেটকিপার ফিট থাকে তো তাকে খেলাবে। কারণ ঋষভ পন্থও সেই খেলোয়াড়দের মধ্যে একজন যিনি যেদিন চলেন তো সেদিন তিনি ম্যাচ উইনার হন। সবমিলিয়ে ঋষভ পন্থকে খেলানো উচিত কারণ আমার মনে হয় যে ও আমার মতোই খেলে। ও শুধু চার ছয়েই কথা বলে”।

প্যাট কমিন্সের বলে আহত হয়েছিলেন পন্থ

ঋষভ পন্থকে নিয়ে এই চমকে দেওয়ার মতো বয়ান দিলেন বীরেন্দ্র সেহবাগ, জানলে অবাক হবেন আপনিও 3

মহেন্দ্র সিং ধোনির উত্তরাধিকারী মনে করা উইকেটকিপার ব্যাটসম্যান ঋষভ পন্থের হেলমেটে ব্যাটিং করাকালীন জোরে বোলার প্যাট কমিন্সের বল লাগে। প্রথম ম্যাচের ৪৪তম ওভারে প্যাট কমিন্সের বল পুল শট মারার চেষ্টা করার সময় বল তার ব্যাটের কোনা ছুঁয়ে হেলমেটে গিয়ে লেগেছিল। সেই সময় অ্যাশটন টার্নার ক্যাচ তালুবন্দী করেন। হেলমেটে বল লাগার কারণে ঋষভ পন্থের কনকাশন হয় আর তিনি ভারতের ফিল্ডিং চলাকালীন মাঠে নামতে পারেননি। পন্থ ছাড়া বিরাট কোহলির কাছে উইকেটকিপিংয়ের জন্য একমাত্র কেএল রাহুলের বিকল্পই মজুত ছিল।

এখানে দেখুন পুরো ভিডিয়ো:

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *