এই বিষয়ের উপর রেগে গিয়ে করেছেন শতরান, প্রস্তুতি ম্যাচের দুরন্ত ইনিংস নিয়ে স্বীকারোক্তি ঋষভ পন্থের 1

কয়েক দিন আগে সিডনিতে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে দুর্দান্ত শতরান করেছিলেন ভারতীয় দলের তারকা উইকেটকিপার ব্যাটসম্যান ঋষভ পন্থ। গোলাপি বলে দিন রাতের ম্যাচে মাত্র ৭৩ বলে করেছিলেন এই শতরান। আর সেই ইনিংসের জেরে অ্যাডিলেডে প্রথম টেস্টে সুযোগ পাওয়া নিয়ে বেশ বড় বক্তব্য রাখলেন এই তরুণ ক্রিকেটার। সেই প্রস্তুতি ম্যাচের দ্বিতীয় দিনের শেষে কার্যত তান্ডব শুরু করে দিয়েছিলেন তিনি।

Only Gilchrist could have done that': A special batting effort by Rishabh  Pant during SCG warm-up

দ্বিতীয় দিনের শেষ ওভারে ২২ রান মেরে দিনের শেষে শতরান হাঁকেন ঋষভ পন্থ। কিন্তু এই দুর্ধর্ষ ইনিংস খেলার রহস্যটি কি? এই নিয়ে প্রশ্ন করলে ঋষভ নিজের রাগের কথা বলেন। ঋষভ পন্থকের শিশুসুলভ মুখে খুব বেশি ক্ষোভের লক্ষণ দেখা যায় না, আর সেই প্রস্তুতি ম্যাচে সেরকমভাবে ঋষভকে স্লেজিং করেননি কেউই। তাহলে কিসের রাগে এমন তান্ডব করেছিলেন পন্থ? এই নিয়ে এবার দিলেন বিশেষ স্বীকারোক্তি।

Rishabh Pant slams 22 in last over of play: Races to 100 in 73 balls |  Sports News,The Indian Express

বিসিসিআই টিভিকে দেওয়া বিশেষ সাক্ষাৎকারে ঋষভ পন্থ নিজের শতরানের বিষয়ে সেই সময়ের ব্যাটিং পার্টনার হনুমা বিহারির সাথে পার্টনারশিপকে কৃতিত্ব দেন। তিনি বলেছেন, “আমি যখন ব্যাট করতে যাই তখন অনেক ওভার বাকি ছিল, তাই হনুমা বিহারি আর আমি একটি ভালো পার্টনারশিপ গড়ার চেষ্টা করছিলাম। আমরা অনেকক্ষণ ব্যাটিং করার জন্য চেষ্টা করেছিলাম। আমি নিজেকে যতটা সম্ভব সময় দিতে চেয়েছিলাম এবং ধীরে ধীরে নিজের আত্মবিশ্বাস বাড়াচ্ছিলাম।”

India vs Australia A: Fans in awe as Rishabh Pant smashes 22 runs in an  over in Tour Match - Sports News

এরপর তিনি খোলাসা করলেন যে ইনিংসের মাঝখানে তিনি এই বিশেষ কারণের জন্য রেগে গিয়েছিলেন, যে কারণে তিনি শেষ দিকে তান্ডব শুরু করেছিলেন। এই নিয়ে পন্থ বলেছেন, “যখন আমি আমার শতরানের দিকে এগোচ্ছিলাম, তখন আমি বুঝতে পারি যে আমার আরও ২০ রান মত লাগবে এই জায়গায় পৌঁছতে। আমার প্রথম অনুভূতি হয়েছিল যে আজ আমি এই মাইলস্টোনে পৌঁছতে পারব না। যখন প্রথম বল আমার পেটে লাগে, তখন আমি খুব রেগে যাই। আর সেই সময় আমি নিজেকে বলি, ‘এবার আমায় কিছু শট খেলতে হবে।’ হনুমা বিহারি আমার কাছে এসে আমায় বলে, ‘সেঞ্চুরিটি হয়ে যেতে পারে, তোমার চেষ্টা করা উচিত এটার জন্য। নইলে কাল এসে ধীরে সুস্থে ব্যাট করো।’ আমি বলেছিলাম, ‘আমি চেষ্টা করব, যদি হয়ে যায় তাহলে তো খুবই ভালো।’ আর সেই স্রোতে, বোলার বল করছিলেন আর আমি মারছিলাম।”

AUS vs IND: Rishabh Pant Smashes 22 Runs In An Over To Reach Century. Watch  | Cricket News

ফলে কার্যত নিশ্চিত, ঋষভ পন্থ যদি আত্মবিশ্বাসী এবং চিন্তামুক্ত থাকেন, তাহলে এরকম তান্ডব তিনি আরও চালাবেন তা বলার অপেক্ষা রাখে না। আসন্ন প্রথম টেস্টে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সুযোগ পাবেন কি না সেটি আলাদা প্রশ্ন, কিন্তু প্রস্তুতি ম্যাচে শতরানের ইনিংস খেলে নিজের জায়গার জন্য দাবি জানিয়ে রাখলেন ঋষভ পন্থ।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *