বিপদের মুখে ছিল কেরিয়ার, তারপর ঋষভ পন্থ করলেন ঋদ্ধিমান সাহার প্রত্যবর্তনে সাহায্য

ভারত আর দক্ষিণ আফ্রিকার মধ্যে তিন ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচ ২ অক্টোবর থেকে বিশাখাপট্টনমের মাঠে খেলা হবে। সিরিজের এই প্রথম টেস্টের জন্য ভারতীয় দলের প্লেয়িং ইলেভেনের ঘোষণা মঙ্গলবারই করে দেওয়া হয়েছে। ভারতের নির্বাচিত দলকে যথেষ্ট ভারসাম্যমান দেখাচ্ছে আর এই দল প্রথম টেস্টকে জিতে নিতে পারে।

ঋদ্ধিমান সাহার প্রত্যাবর্তন, পন্থ ড্রপ

বিপদের মুখে ছিল কেরিয়ার, তারপর ঋষভ পন্থ করলেন ঋদ্ধিমান সাহার প্রত্যবর্তনে সাহায্য 1

ভারতীয় দলের প্লেয়িং ইলেভেনে ঋদ্ধিমান সাহার প্রত্যাবর্তন হয়েছে। অন্যদিকে ঋষভ পন্থকে প্লেয়িং ইলেভেন থেকে বাদ দেওয়া হয়েছে। ঋদ্ধিমান সাহার চোটের পর ভারতীয় দল লাগাতার ঋষভ পন্থকে সুযোগ দিচ্ছিল, কিন্তু এই টেস্ট ম্যাচে টিম ম্যানেজমেন্ট সিদ্ধান্ত নিয়েছে যে ঋদ্ধিমান সাহাকে সুযোগ দেওয়ার। জানিয়ে দিই যে ঋষভ পন্থ লাগাতার খারাপ ফর্ম নিয়ে সংঘর্ষ করছেন। ওয়েস্টইন্ডিজ সফর খারাপ থাকার পর তিনি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-২০ সিরিজেও খারাপভাবে ফ্লপ থেকেছেন।

পন্থের ভুলের কারণে সাহা প্লেয়িং ইলেভেনে এলেন

বিপদের মুখে ছিল কেরিয়ার, তারপর ঋষভ পন্থ করলেন ঋদ্ধিমান সাহার প্রত্যবর্তনে সাহায্য 2

ঋদ্ধিমান সাহাকে যদি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টেস্টের জন্য প্লেয়িং ইলেভেনে জায়গা দেওয়া হয়েছে তো এর শ্রেয় অনেকটাই ঋষভ পন্থের। আসলে ঋষভ পন্থ ওয়েস্টইন্ডিজ টেস্ট সিরিজে মাত্র ১৯.৩৩ গড়ে রান করতে পেরেছিলেন আর ওয়ানডে এবং টি-২০ ক্রিকেটে তার শট সিলেকশন ভীষণই খারাপ ছিল, যে কারণে তাকে লাগাতার সমালোচিতও হতে হয়েছিল।

উইকেটকিপিংয়েও হয়নি এখনো পর্যন্ত উন্নতি

বিপদের মুখে ছিল কেরিয়ার, তারপর ঋষভ পন্থ করলেন ঋদ্ধিমান সাহার প্রত্যবর্তনে সাহায্য 3

ঋষভ পন্থের উইকেটকিপিং স্কিলসও ততটাও ভাল নয়। ভারতীয় পিচে অশ্বিন আর জাদেজার বল ধরতে তার যথেষ্ট সমস্যা আসতে পারে। আগেও বেশ কয়েকবার তিনি উইকেটকিপিংয়ে ক্যাচ ফেলেছেন আর স্ট্যাপিং মিস করেছেন। ২০১৮য় যখন ওয়েস্টইন্ডিজ দল ভারত সফরে এসেছিল তখনো ঋষভ পন্থ উইকেটকিপার হিসেবে যথেষ্ট ভুল করেন। এটাই কারণ যে এবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতীয় দল তার আগে ঋদ্ধিমান সাহাকে নির্বাচিত করেছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *