৩ আইপিএল মরশুমে সবচেয়ে বেশি রান, ব্যক্তিগত স্কোর আর ছক্কা মারার ব্যাপারে শীর্ষে ঋষভ পন্থ

ভারতীয় ক্রিকেট দলের প্রতিভাবান উইকেটকিপার ব্যাটসম্যান ঋষভ পন্থকে ভারতের ভবিষ্যতের তারকা হিসেবে দেখা হচ্ছে। দিল্লির তরুণ তারকা উইকেটকিপার ব্যাটসম্যান ঋষভ পন্থ যেভাবে এখনো পর্যন্ত নিজের প্রদর্শনে ঘরোয়া বা আইপিএলে প্রভাবিত করেছেন তাতে তো তিনি একজন বড়ো খেলোয়াড় হওয়ার নিজের দাবী পেশ করেছেন।

ঋষভ পন্থকে মনে করা হচ্ছে ভারতের ভবিষ্যতের তারকা খেলোয়াড়

৩ আইপিএল মরশুমে সবচেয়ে বেশি রান, ব্যক্তিগত স্কোর আর ছক্কা মারার ব্যাপারে শীর্ষে ঋষভ পন্থ 1

এমনিতে ঋষভ পন্থ ভারতীয় ক্রিকেট দল ৩ বছর আগেই জায়গা পেয়ে গিয়েছেন। ঋষভ পন্থ ভারতীয় ক্রিকেট দলের তিন ফর্ম্যাটেই নিজের জায়গা ধীরে ধীরে শক্ত করেছেন, কিন্তু তিনি সেই প্রদর্শন করতে পারেননি যেমনটা তার থেকে আশা করা হচ্ছিল। ঋষভ পন্থ আন্তর্জাতিক ক্রিকেটে এখনো কিছু বিশেষ প্রদর্শন করেননি কিন্তু যে ধরণের প্রতিভা দেখিয়েছেন তা অসাধারণ আর তিনি এই তা এই বিষয়ে বিশ্বাস দেয় যে পন্থ আগামী দিনের তারকা খেলোয়াড়।

গত তিন মরশুম ধরে ঋষভ পন্থের আইপিএলে থেকেছে ভীষণই দুর্দান্ত প্রদর্শন

৩ আইপিএল মরশুমে সবচেয়ে বেশি রান, ব্যক্তিগত স্কোর আর ছক্কা মারার ব্যাপারে শীর্ষে ঋষভ পন্থ 2

এর একটা অসাধারণ উদাহরণ আইপিএলে দেখতে পাওয়া গিয়েছে। আইপিএলে এখনো পর্যন্ত ঋষভ পন্থ ভীষণই দুর্দান্ত প্রদর্শন করেছেন। তিনি এই পয়সাবহুল লীগে দিল্লি ক্যাপিটালস দলের অংশ। আইপিএলে গত তিন মরশুম ধরে পন্থ একজন ভীষণই পরিপক্ক ব্যাটসম্যানের রূপ দেখিয়েছেন, যিনি আলাদা ধরণেরই প্রদর্শন করেছেন। আইপিএলের ২০১৭ থেকে শুরু করে ২০১৯ অর্থাৎ গত ৩ মরশুমে ঋষভ পন্থ যে ধরণের প্রদর্শন করেছেন বা তার যে ধরণের পরিসংখ্যান থেকেছে তা তাকে এই লীগের তিন বছরে সবচেয়ে দুর্দান্ত ব্যাটসম্যান প্রমাণ করেহচে। যার মধ্যে তার নামে সবচেয়ে বেশি রানই হোক বা সবচেয়ে বেশি ছক্কা বা সবচেয়ে বড়ো ব্যক্তিগত স্কোর, প্রত্যেকটি ব্যাপারে পন্থ বাকি ব্যাটসম্যানদের চেয়ে এগিয়ে রয়েছেন।

ঋষভ পন্থ গত তিন মরশুমে করেছেন সবচেয়ে বেশি রান আর সবচেয়ে বেশি ছক্কা

৩ আইপিএল মরশুমে সবচেয়ে বেশি রান, ব্যক্তিগত স্কোর আর ছক্কা মারার ব্যাপারে শীর্ষে ঋষভ পন্থ 3

ঋষভ পন্থকে আইপিএলে দিল্লি ক্যাপিটালস দল নিজেদের শিবিরে শামিল করেছে। যারপর এই খেলোয়াড়কে তারা রিটেন পর্যন্ত করেছে। পন্থ নিজের প্রদর্শনে দেখিয়েছেন যে তিনি দিল্লি ক্যাপিটালস দলের কতটা গুরুত্বপূর্ণ খেলোয়াড় প্রমানিত হয়েছেন। তিনি গত তিন মরশুমে সবচেয়ে বেশি ১৫৩৮ রান করেছেন। তিনি যত রান তিন মরশুমে করেছেন তত রান তো তারকা ব্যাতসম্যানরাও করতে পারেননি।

৩ আইপিএল মরশুমে সবচেয়ে বেশি রান, ব্যক্তিগত স্কোর আর ছক্কা মারার ব্যাপারে শীর্ষে ঋষভ পন্থ 4

তিন মরশুমে সবচেয়ে বেশি রানের ব্যাপারে দ্বিতীয় স্থানে ১৪৯৭ রান করে শিখর ধবন, তৃতীয় নম্বরে ১৩৩৩ রান করে ডেভিড ওয়ার্নার আর বিরাট কোহলি ১৩০২ রান করে চতুর্থ স্থানে রয়েছেন। কিন্তু পন্থ সকলের আগে রয়েছেন। এছাড়াও যখন ছক্কার কথা আসে তো পন্থ তিন মরশুম মিলিয়ে ৮৮টি ছক্কা মেরেছেন, অন্যদিকে অ্যান্দ্রে রাসেলের নামে তিন মরশুমে ৮৩টি ছক্কা, ক্রিস গেইলের নামে ৭৫টি ছক্কা আর ডেভিলিয়র্সের নামে ৭২টি ছক্কা রয়েছে। কিন্তু পন্থ এই ব্যাপারেও সবার চেয়ে আগে প্রমানিত হয়েছেন। এছাড়াও গত তিন মরশুমে সবচেয়ে বড়ো ব্যক্তিগত স্কোরের কথা বলা হলে তাতেও ঋষভ পন্থ এগিয়ে রয়েছেন। তিনি ২০১৮য় ১২৮ রানের দুর্দান্ত ইনিংস খেলেছিলেন। এক ইনিংসে তার চেয়ে বেশি রান গত তিন মরশুমে কেউ করতে পারেননি। এর মধ্যে ডেভিড ওয়ার্নার ১২৬ রান আর শেন ওয়াটসন ১১৭ রান করেছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *