rishabh-pant-drop-khaleel-ahmed

বুধবার খেলা হওয়া দিল্লি ক্যাপিটালস এবং রাজস্থান রয়্যালসের ম্যাচে দিল্লির অধিনায়ক ঋষভ পন্থ রাজস্থানের বিরুদ্ধে এক সফল বোলারকে প্রথম একাদশ থেকে বাদ দিয়ে ভীষণই বড় ঝুঁকি নিয়েছিলেন। তবে এই ম্যাচ শুরু হওয়ার এমনিতে ঋষভ নিজেদের প্রথম একাদশে দুটি পরিবর্তন করেছিলেন, কিন্তু এই বিস্ফোরক বোলারকে বাদ দেওয়ার সিদ্ধান্তে সকলেই অবাক হয়ে যান।

এই বোলারকে বাদ দেন প্রথম একাদশ থেকে

RR vs DC: ডু অর ডাই ম্যাচে ঋষভ পন্থ এই আশ্চর্যজনক সিদ্ধান্ত নিয়ে চমকে দিলেন সকলকে 1

বুধবার অর্থাৎ ১১ মে খেলা হওয়া আইপিএল ২০২২ এর ৫৮তম ম্যাচে দিল্লি ক্যাপিটালস টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেয়। কিন্তু ম্যাচ শুরু হওয়ার আগেই পন্থ নিজের একটি সিদ্ধান্তে সমর্থকদের অবাক করে দেন। আসলে এই ম্যাচে রাজস্থানের বিরুদ্ধে ঋষভ পন্থ দুটি পরিবর্তন করেন। একদিকে যেখানে রিপল প্যাটেলের জায়গায় ললিত যাদবকে দলে শামিল করা হয়, অন্যদিকে খলিল আহমেদের জায়গায় ঋষভ চেতন সাকারিয়াকে প্রথম একাদশে সুযোগ দেন। জানিয়ে দিই যে খলিল আহমেদ দিল্লি ক্যাপিটালসের সেরা বোলারদের মধ্যে একজন আর এই মুহূর্তে দলের তাকে প্রয়োজন রয়েছে। এই অবস্থায় অধিনায়ক ঋষভ পন্থ তাকে প্রথম একাদশ থেকে বাদ দিয়ে অনেক বড় ঝুঁকি নিয়েছিলেন।

খলিল আহমেদের প্রদর্শনের কথা বলা হলে খলিল এখনও পর্যন্ত ৮টি ম্যাচ খেলেছেন আর এই ৮টি ম্যাচে তিনি ১৫.৫০ গড়ে আর ৭.৭৫ ইকোনমি রেটে ১৬টি উইকেট নিয়েছেন। আইপিএল ২০২২ এর পার্পল ক্যাপের তালিকায় এই বোলার ষষ্ঠ স্থানে রয়েছেন। খলিল বর্তমানে নিজের দুর্দান্ত ফর্মে রয়েছেন আর এই অবস্থায় তাকে দলের বাইরে রাখা যথেষ্ট ঝুঁকিপূর্ণ হতে পারে।

দিল্লির শুরু ভীষণই খারাপ

RR vs DC: ডু অর ডাই ম্যাচে ঋষভ পন্থ এই আশ্চর্যজনক সিদ্ধান্ত নিয়ে চমকে দিলেন সকলকে 2

আইপিএল ২০২২ এর ৫৮তম  ম্যাচে দিল্লি ক্যাপিটালস প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন। যারপর প্রথমে ব্যাত করে রাজস্থান রয়্যালস দিল্লির সামনে ১৬১ রানের লক্ষ্য দেয়। রাজস্থানের হয়ে রবিচন্দ্রন অশ্বিন সর্বাধিক ৫০ রান এবং দেবদত্ত পডিক্কল ৪৮ রানের ইনিংস খেলেন। রাজস্থানের লক্ষ্য তাড়া করতে নেমে দিল্লির শুরুটা ভীষণই খারাপ হয় আর ওপেনিং করতে আসা শ্রীকর ভরত কোনো রান না করেই প্যাভিলিয়নে ফিরে যান। তার আউট হওয়ার পর ডেভিড ওয়ার্নার আর মিচেল মার্শ মিলে দলের ইনিংস সামলান এবং দলকে জয় এনে দেন।

এসেই উইকেট নিলেন সাকারিয়া

RR vs DC: ডু অর ডাই ম্যাচে ঋষভ পন্থ এই আশ্চর্যজনক সিদ্ধান্ত নিয়ে চমকে দিলেন সকলকে 3

বুধবার মুম্বইয়ের ডিওয়াই পাটিল স্পোর্টস অ্যাকাডেমির মাঠে খেলা হওয়া আইপিএলের এই ৫৮তম ম্যাচে দিল্লির অধিনায়ক ঋষভ পন্থ খলিল আহমেদকে প্রথম একাদশে শামিল করেননি। কুলদীপ যাদবের পর খলিলই একমাত্র বোলার যিনি দিল্লির হয়ে সবচেয়ে বেশি উইকেট নিয়েছেন। এই ম্যাচে খলিলের জায়গায় চেতন সাকারিয়াকে প্রথম একাদশে রাখা হয়। আর চেতন এই সুযোগের সম্পূর্ণ সদ্বব্যবহার করেন। এই ম্যাচে তিনি নিজের ৪ ওভারে মাত্র ২৩ রান দিয়ে ২ উইকেট নেন। যার মধ্যে জোস বাটলার আর রিয়ান পরাগের উইকেট ছিল।

Leave a comment

Your email address will not be published.