সিডনি ক্রিকেট গ্রাউন্ডে ইতিহাস তৈরি করলেন ঋষভ পন্থ, কিংবদন্তীরা যা পারেননি, তা করে দেখালেন পন্থ 1

সিডনি ক্রিকেট গ্রাউন্ডে তৃতীয় টেস্টের শুরুতে অনেকেই ঋষভ পন্থকে দোষারোপ করেছিলেন। যেভাবে তিনি উইল পুকোভস্কির দুটি ক্যাচ মিস করেন, তাতে প্রশ্ন উঠেছিল তার উইকেটকিপিং স্কিল নিয়ে। প্রথমে রবিচন্দ্রন অশ্বিনের বলে, আর তারপর মহম্মদ সিরাজের বলে নবাগত ওপেনারের ক্যাচ মিস করেছিলেন ঋষভ। আর এর জেরে ক্রিকেট বিশ্বে প্রচন্ড সমালোচিত হয়েছিলেন ঋষভ পন্থ।

Twitterati hit out at Rishabh Pant for his poor wicketkeeping skills during the SCG Test

কিন্তু বর্তমানে ভারতের সেরা উইকেটকিপার ঋদ্ধিমান সাহার পরিবর্তে ঋষভের আগমণের কারণই ছিল ব্যাটিং শক্তি বাড়ানোর। আর গত টেস্টে ঠিক সেটিই করেছিলেন ঋষভ। আর তার ব্যাটিংয়ের প্রতি যে আস্থা দেখিয়েছিল ভারতীয় দল, তা এই তৃতীয় টেস্ট ম্যাচেও দেখালেন ঋষভ। তৃতীয় দিনে পরপর দুটি উইকেট পড়ে যখন চাপ তৈরি হয়েছিল ভারতীয় দলের উপর, তখন প্রতি আক্রমণাত্মক ইনিংস খেলতে শুরু করেছেন ঋষভ। একেবারে শুরু থেকেই বোলারদের উপর প্রভাব খাটিয়েছেন ঋষভ।

Image

 

রিপোর্টটি লেখার সময়ে ২৯ রানে ব্যাট করছিলেন ঋষভ পন্থ, আর যখন তিনি ২৬ রান করলেন, তখন তিনি ইতিহাস তৈরি করেছেন। যা ক্রিকেট ইতিহাসের বড় বড় কিংবদন্তীরাও পারেননি, তা করে দেখিয়েছেন ভারতের এই তরুণ উইকেটকিপার ব্যাটসম্যান। ক্রিকেট ইতিহাসের প্রথম বিদেশী ক্রিকেটার হিসেবে অস্ট্রেলিয়ার মাটিতে পরপর নয়টি ইনিংসে ২৫ এর বেশি রান করার নজির গড়লেন ঋষভ পন্থ। এর আগে অস্ট্রেলিয়ার মাটিতে আটটি লাগাতার ইনিংসে ২৫ এর বেশি রান করার রেকর্ড ছিল কিংবদন্তী ইংরেজ ক্রিকেটার ওয়ালি হ্যামন্ড, ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তী ব্যাটসম্যান স্যার ভিভ রিচার্ডস এবং প্রাক্তন ভারতীয় ব্যাটসম্যান রুসি সুরতির। আর এবার এই কিংবদন্তীদের টপকে গেলেন ঋষভ পন্থ।

এই রিপোর্ট লেখার সময় ভারতের স্কোর ৮৬ ওভারে ১৮৯/৪। ব্যাট করছিলেন ঋষভ পন্থ ৩৫ (৬৪) এবং চেতেশ্বর পুজারা ৪৫ (১৬৭)।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *