আইপিএলে বৃহস্পতিবার রাতে ‘হাই স্কোরিং’ ম্যাচে দিল্লি ডেয়ারডেভিলস সাত উইকেটে হারিয়েছে গুজরাট লায়ন্সকে। প্রথমে ব্যাট করে গুজরাট নির্ধারিত ২০ ওভারে সাত উইকেটে ২০৮ রান করে। জবাবে ১৭.৩ ওভারে তিন উইকেটের বিনিময়ে ২১৪ রান তুলে ম্যাচ জিতে নেয় দিল্লি। দলকে ম্যাচ জেতাতে মুখ্য ভুমিকা পালন করেন ঋষভ পন্থ এবং সঞ্জু স্যামসন। দ্বিতীয় উইকেটে তাঁরা ৬৩ বলে ১৪৩ রান যোগ করেন। ৩১ বলে সাতটি ছ’য়ের সাহায্যে ৬১ রান করেন সঞ্জু। অন্যদিকে, ৪৩ বলে ৬টি চার ও ৯টি ৬-এর সাহায্যে ৯৭ রানের ইনিংস খেলে গুজরাট লায়ন্সের বোলাদের সমস্ত উদ্যম শুষে নেন পন্থ।

দিল্লির দুই ক্রিকেটারকে প্রশংসায় ভরিয়ে কেকেআর অধিনায়ক গৌতম গম্ভীর!

ফিরোজ শাহ কোটলাতে ম্যাচে প্রতি ওভারে ১০ রান তুলতে হতো দিল্লিকে, এই লক্ষ্যকে সামনে রেখে ব্যাট করতে নামে দিল্লির ব্যাটসম্যানেরা। যদিও তাড়াহুড়ো করতে গিয়ে শুরুতেই করুণ নায়ারের উইকেটটি হারায় তারা। এরপরে ক্রিজে স্যামসনের সঙ্গে যোগ দেন পন্থ এবং তারপর গুজরাটের বোলারদের কোনওরকম রেয়াত না করে, মাঠের চারধারে শুরু হয় সমস্ত রকমের শটের ফুলঝুরি। শুধু চার-ছ’য়ের বন্যা। এতে ম্যাচ ক্রমশই দিল্লির দিকে ঢলে পড়তে থাকে। মাত্র ৯.১ ওভারেই দল ১০০ রানে পৌঁছে যায়। এই দু’জনে ৪৬ বলে শতরানের পার্টনারশিপ গড়ে তোলেন। এই ধামাকাদার জুটিতে ভাঙন ধরান রবীন্দ্র জাদেজা। তাঁর বলে ফকনারের হাতে ধরা পড়েন সঞ্জু স্যামসন। ততক্ষনে অবশ্য দিল্লির জয়ের পথ অনেকটাই সুগম হয়ে গিয়েছে। দলের মোট রান তখন ১৬৭।

সঞ্জু স্যামসন এবং ঋষভ পন্থের দুরন্ত ব্যাটিংয়ের প্রশংসা চলছে ক্রিকেট বিশ্ব জুড়ে। তাঁদের ব্যাটিং তাণ্ডব দেখে চমকিত ভারতের সর্বকালের অন্যতম সেরা অধিানয়ক সৌরভ গঙ্গোপাধ্যায়ও। টুইটারে দিল্লির এই উঠতি প্রতিভাবান ব্যাটম্যানদের প্রশংসায় ভরিয়ে দিয়েছেন মহারাজ। ম্যাচ দেখার পর সোশ্যাল নেটওয়ার্ক সাইট ট্যুইটারে সৌরভ লেখেন, “ঋষভ পন্থ, সঞ্জু স্যামসন… ওয়াও। দলগুলিকে বলব, এদের ওপর নজর রাখুন। ওঁরা দু’জনেই সত্যি খুব স্পেশ্যাল।”

খুনের হুমকি উপেক্ষা করে মেদিনীপুরে হাজির সৌরভ, তারপর যা ঘটলো…

  • SHARE

    আরও পড়ুন

    তৃতীয় টি২০তে এই তারকার খেলা নিয়ে সন্দেহ

    পিটিআইয়ের একটি রিপোর্টের মোতাবিক তৃতীয় এবং ফাইনাল ওয়ান ডেতে জসপ্রীত বুমরাহের অংশ নেওয়া এখনও সন্দেহজন অবস্থায় রয়েছে।...

    বিশ্বকাপে ভারতীয় স্পিন বিভাগে কারা খেলবেন মুখ খুলনে নির্বাচক প্রধান

    বিশ্বকাপে ভারতীয় স্পিন বিভাগে কারা খেলবেন মুখ খুলনে নির্বাচক প্রধান
    ২০১৯ বিশ্বকাপের বাকি আর মাত্র দেড় বছর। তার আগে গত ২ বছর ধরেই দুরন্ত ফর্মে রয়েছে ভারতীয়...

    অনুষ্কাকে যাবতীয় কৃতিত্ব দিয়ে অবসর নিয়ে মুখ খুললেন কোহলি

    অনুষ্কাকে যাবতীয় কৃতিত্ব দিয়ে অবসর নিয়ে মুখ খুললেন কোহলি
    তার ব্যাটিং প্রতিভা নিয়ে সন্দেহ নেই কারও। সকলেই একবাক্যে স্বীকার করে নিয়েছেন যে তিনি ব্যাটিংয়ের জিনিয়াস। তামাম...

    প্রোটিয়াদের বিরুদ্ধে সদ্য সমাপ্ত একদিনের সিরিজে যে যে রেকর্ড গড়লেন ভারত অধিনায়ক বিরাট

    তার শ্রেষ্ঠত্ব মেনে নিয়েছে ক্রিকেট বিশ্বের সকলেই। বিশ্বের সর্বকালের সেরা একদিনের ক্রিকেটার হিসেবে তাকে মেনেও নিয়েছেন সকলে।...

    আইপিএলের প্রথম ম্যাচে খেলতে পারবেন না এই দুই অস্ট্রেলীয়

    আর মাত্র দেড় মাস বাকি আইপিএল শুরুর। এই মুহুর্তে স্ট্রাটেজি বানাতে শুরু করে দিয়েছে সমস্ত ফ্রেঞ্চাইজিই। কিন্তু...