আইপিএলে বৃহস্পতিবার রাতে ‘হাই স্কোরিং’ ম্যাচে দিল্লি ডেয়ারডেভিলস সাত উইকেটে হারিয়েছে গুজরাট লায়ন্সকে। প্রথমে ব্যাট করে গুজরাট নির্ধারিত ২০ ওভারে সাত উইকেটে ২০৮ রান করে। জবাবে ১৭.৩ ওভারে তিন উইকেটের বিনিময়ে ২১৪ রান তুলে ম্যাচ জিতে নেয় দিল্লি। দলকে ম্যাচ জেতাতে মুখ্য ভুমিকা পালন করেন ঋষভ পন্থ এবং সঞ্জু স্যামসন। দ্বিতীয় উইকেটে তাঁরা ৬৩ বলে ১৪৩ রান যোগ করেন। ৩১ বলে সাতটি ছ’য়ের সাহায্যে ৬১ রান করেন সঞ্জু। অন্যদিকে, ৪৩ বলে ৬টি চার ও ৯টি ৬-এর সাহায্যে ৯৭ রানের ইনিংস খেলে গুজরাট লায়ন্সের বোলাদের সমস্ত উদ্যম শুষে নেন পন্থ।

দিল্লির দুই ক্রিকেটারকে প্রশংসায় ভরিয়ে কেকেআর অধিনায়ক গৌতম গম্ভীর!

ফিরোজ শাহ কোটলাতে ম্যাচে প্রতি ওভারে ১০ রান তুলতে হতো দিল্লিকে, এই লক্ষ্যকে সামনে রেখে ব্যাট করতে নামে দিল্লির ব্যাটসম্যানেরা। যদিও তাড়াহুড়ো করতে গিয়ে শুরুতেই করুণ নায়ারের উইকেটটি হারায় তারা। এরপরে ক্রিজে স্যামসনের সঙ্গে যোগ দেন পন্থ এবং তারপর গুজরাটের বোলারদের কোনওরকম রেয়াত না করে, মাঠের চারধারে শুরু হয় সমস্ত রকমের শটের ফুলঝুরি। শুধু চার-ছ’য়ের বন্যা। এতে ম্যাচ ক্রমশই দিল্লির দিকে ঢলে পড়তে থাকে। মাত্র ৯.১ ওভারেই দল ১০০ রানে পৌঁছে যায়। এই দু’জনে ৪৬ বলে শতরানের পার্টনারশিপ গড়ে তোলেন। এই ধামাকাদার জুটিতে ভাঙন ধরান রবীন্দ্র জাদেজা। তাঁর বলে ফকনারের হাতে ধরা পড়েন সঞ্জু স্যামসন। ততক্ষনে অবশ্য দিল্লির জয়ের পথ অনেকটাই সুগম হয়ে গিয়েছে। দলের মোট রান তখন ১৬৭।

সঞ্জু স্যামসন এবং ঋষভ পন্থের দুরন্ত ব্যাটিংয়ের প্রশংসা চলছে ক্রিকেট বিশ্ব জুড়ে। তাঁদের ব্যাটিং তাণ্ডব দেখে চমকিত ভারতের সর্বকালের অন্যতম সেরা অধিানয়ক সৌরভ গঙ্গোপাধ্যায়ও। টুইটারে দিল্লির এই উঠতি প্রতিভাবান ব্যাটম্যানদের প্রশংসায় ভরিয়ে দিয়েছেন মহারাজ। ম্যাচ দেখার পর সোশ্যাল নেটওয়ার্ক সাইট ট্যুইটারে সৌরভ লেখেন, “ঋষভ পন্থ, সঞ্জু স্যামসন… ওয়াও। দলগুলিকে বলব, এদের ওপর নজর রাখুন। ওঁরা দু’জনেই সত্যি খুব স্পেশ্যাল।”

খুনের হুমকি উপেক্ষা করে মেদিনীপুরে হাজির সৌরভ, তারপর যা ঘটলো…

  • SHARE

    আরও পড়ুন

    দেখে নিন: কত বড় ছক্কা মারলেন এবি ডেভিলিয়র্স, যা আছড়ে পড়ল স্টেডিয়ামের বাইরে

    দেখে নিন: কত বড় ছক্কা মারলেন এবি ডেভিলিয়র্স, যা আছড়ে পড়ল স্টেডিয়ামের বাইরে
    খুব কমই উদাহরণ রয়েছে বিশ্ব ক্রিকেটে এবি ডেভিলিয়র্সের ব্যাটিং তান্ডবের থেকে ভাল কিছু। নিজের দিনে বিশ্বে যে...

    বেটিং চক্রে ধরা পড়লেন ঋদ্ধির কোচের ছাত্র এই প্রাক্তন ক্রিকেটার

    বেটিং চক্রে ধরা পড়লেন ঋদ্ধির কোচের ছাত্র এই প্রাক্তন ক্রিকেটার
    ক্রিকেটের বড় প্রতিযোগিতা মানেই বিশ্বজুড়ে বেটিং চক্রের রমরমা। যার জালে জড়িয়ে পড়েছে বহু ক্রিকেটারই। এই বেটিং চক্রের...

    বিশ্বকাপে ভারত-পাকিস্থান দ্বৈরথ কবে, ঘোষিত হল তারিখ

    এমনিতে ভারত পাকিস্থান ক্রিকেট দ্বৈরথ মানে যুদ্ধকালীন পরিস্থিতি আর তা যদি হয় বিশ্বকাপের মত বড় মঞ্চে তাহলে...

    কেন অধিনায়কত্ব ছাড়লেন গম্ভীর, জেনে নিন পাঁচকাহন

    আশা ছিল ঘরের ছেলে ঘরে ফিরলে তার সঙ্গে সঙ্গে ফিরবে ভাগ্য। কিন্তু বাস্তবে হল তার উল্টো, ভাগ্য...

    ব্রেকিং: দিল্লির জন্য বড় ধাক্কা, নেতৃত্ব থেকে সরে দাঁড়ালেন গম্ভীর

    ব্রেকিং: দিল্লির জন্য বড় ধাক্কা, নেতৃত্ব থেকে সরে দাঁড়ালেন গম্ভীর
    দিল্লির ডেয়ারডেভিলসের অধিনায়ক গৌতম গম্ভীর নেতৃত্ব থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিলেন। ফলে বাকি আইপিএলে দিল্লি অধিনায়কত্বের দায়ভার...