[cwa id='h1']
বিশ্বকাপ ২০১৯: ঋষভ পন্থ আর আম্বাতি রায়ডু এখনো পেতে পারেন ভারতীয় দলে জায়গা, এই হল কারণ

JCC
পেশাদার ক্রিকেটার হতে চান?
এখানে রেজিস্টার করুন

*T&C Apply

আইসিসি বিশ্বকাপ ২০১৯ এর জন্য ভারতীয় দলের ঘোষণা করে দেওয়া হয়েছে। ভারতের আগে নিউজিল্যান্ড আর অস্ট্রেলিয়াও বিশ্বকাপের জন্য নিজেদের দল ঘোষনা করে দিয়েছিল। ভারতের পর বাংলাদেশও এই টুর্নামেন্টের জন্য নিজেদের ১৫ সদস্যের দল ঘোষণা করে দিয়েছেন।

রায়ডু আর পন্থ জায়গা পাননি

বিশ্বকাপ ২০১৯: ঋষভ পন্থ আর আম্বাতি রায়ডু এখনো পেতে পারেন ভারতীয় দলে জায়গা, এই হল কারণ 1
MOHALI, INDIA – MARCH 10: Rishabh Pant of India bats during game four of the One Day International series between India and Australia at Punjab Cricket Association Stadium on March 10, 2019 in Mohali, India. (Photo by Robert Cianflone/Getty Images)

ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি অক্টোবর-নভেম্বরে বলেছিলেন যে আম্বাতি রায়ডু বিশ্বকাপে দলের জন্য ৪ নম্বরে ব্যাটিং করবেন। তা সত্ত্বেও রায়ডু দলে জায়গা পাননি। তিনি ছাড়াও তরুণ উইকেটকিপার ব্যাটসম্যান ঋষভ পন্থকেও দলে শামিল করা হয়নি। নির্বাচক প্রধান পন্থের দুর্বল উইকেটকিপিংয়ের কারণ দেখিয়ে দীনেশ কার্তিককে দলে শামিল করেছেন।

হারানো উচিৎ নয় আশা

বিশ্বকাপ ২০১৯: ঋষভ পন্থ আর আম্বাতি রায়ডু এখনো পেতে পারেন ভারতীয় দলে জায়গা, এই হল কারণ 2

বিশ্বকাপ দলে আম্বাতি রায়ডু আর ঋষভ পন্থ যতই জায়গা না পেয়ে থাকুন কিন্তু তাদের এখনো আশা ছাড়া উচিৎ নয়। এই ব্যাপারে হর্ষ ভোগলে সোশ্যাল মিডিয়ায় লেখেন,

“খালি মনে রাখুন যে বিশ্বকাপের জন্য ঘোষণা হওয়া দলের প্রভিশনাল নির্বাচন করা হচ্ছে আর আসিসির অনুমতি ছাড়া ২৩ মে পর্যন্ত একে বদলানো যেতে পারে”।

নিয়ম কি?

বিশ্বকাপ ২০১৯: ঋষভ পন্থ আর আম্বাতি রায়ডু এখনো পেতে পারেন ভারতীয় দলে জায়গা, এই হল কারণ 3

আইসিসির নিয়ম মোতাবেক যে কোনো ক্রিকেট বোর্ড অনুমতি ছাড়াই টুর্নামেন্ট শুরু হওয়ার এক সপ্তাহ আগে পর্যন্ত দলে পরিবর্তন করতে পারে। বিশ্বকাপের শুরু ৩০ মে থেকে হচ্ছে। যদিও ভারতীয় নির্বাচকদের কথায় এটা হওয়া মুশকিল দেখাচ্ছে। তা সত্ত্বেও পন্থ আর রায়ডুর মত খেলোয়াড়দের জন্য এখনো সব রাস্তা বন্ধ হয়নি।

[cwa id='moreat']