যে রেকর্ড শচীন-বিরাটের মতো তারকা ব্যাটসম্যান গড়তে পারেননি, সেই রেকর্ড অস্ট্রেলিয়ায় গড়লেন ঋষভ 1

ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে বর্ডার-গাভাস্কার ট্রফির দ্বিতীয় আর বক্সিং ডে টেস্ট ম্যাচ মেলবোর্নের এমসিজিতে খেলা হচ্ছে। প্রথম টেস্ট ৮ উইকেটে জিতে অস্ট্রেলিয়া সিরিজে ১-০ এগিয়ে রয়েছে। ভারত আর অস্ট্রেলিয়ার সিরিজে রেকর্ড হওয়া তো স্বাভাবিকই। তা সে রেকর্ড দলের হোক বা খেলোয়াড়ের ব্যক্তিগত। দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিন ভারতীয় দলের উইকেটকিপার ব্যাটসম্যান ঋষভ পন্থও নিজের নামেই এমন এক অনন্য রেকর্ড গড়েছেন।

ঋষভ পন্থ গড়লেন আলাদা রেকর্ড

যে রেকর্ড শচীন-বিরাটের মতো তারকা ব্যাটসম্যান গড়তে পারেননি, সেই রেকর্ড অস্ট্রেলিয়ায় গড়লেন ঋষভ 2

দিল্লির হয়ে খেলা ঋষভ পন্থ বর্ডার-গাভাস্কার ট্রফির দ্বিতীয় টেস্ট ম্যাচের প্রথম একাদশে সুযোগ পেয়েছিলেন। ভারতের প্রথম ইনিংসে ছয় নম্বরে ব্যাটিং করে যদিও তিনি ২৯ রানের ইনিংস খেলেন, কিন্তু এর ইনিংসের মধ্যেই ঋষভ পন্থ একটি রেকর্ডও নিজের নামে গড়েছেন। নিজের ইনিংসে ২৫ রান করতেই পন্থ সেই টেস্ট ব্যাটসম্যানদের তালিকায় নিজের জায়গা করে নিয়েছেন যারা অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পরপর ৮টি ইনিংসের প্রতিটিতে ব্যক্তিগত ২৫ রান্র বেশি করেছেন। পন্থ ছারাও এই তালিকায় ওয়ালি হ্যামন্ড, রুসি সুর্তি আর ভিভ রিচার্ডসের নামও রয়েছে।

অস্ট্রেলিয়ার খারাপ ফিল্ডিং

যে রেকর্ড শচীন-বিরাটের মতো তারকা ব্যাটসম্যান গড়তে পারেননি, সেই রেকর্ড অস্ট্রেলিয়ায় গড়লেন ঋষভ 3

দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিন মাঠে অস্ট্রেলিয়ান ফিল্ডারদের প্রদর্শন খুব বেশি ভালো ছিল না। ভারতীয় ব্যাটসম্যানদের বেশকিছু গুরুত্বপূর্ণ সময়ে ক্যাচ ছাড়ার ফলাফল অস্ট্রেলিয়াকে ভুগতে হয়েছে। এছাড়াও দিনের শুরু ভারতের জন্যও ততটা ভালো যায়নি। ৩৬ রানে ১ উইকেট দিয়ে দিনের শুরু করার পর ভারতীয় দলের স্কোরবোর্ডে ৩৫ রান যোগ ছতেই ৬১ রানের স্কোরে তরুণ ব্যাটসম্যান শুভমান গিল ৪৮ রানের ইনিংস খেলে আউট হয়ে যান। সামান্য পড়েই ৩ রানের ব্যবধানে পুজারাও আউট হয়ে যান আর ভারত তৃতীয় ধাক্কা খান।

ক্রিজে জমে গিয়েছেন রাহানে আর জাদেজা

যে রেকর্ড শচীন-বিরাটের মতো তারকা ব্যাটসম্যান গড়তে পারেননি, সেই রেকর্ড অস্ট্রেলিয়ায় গড়লেন ঋষভ 4

স্টার্কের বলে অস্ট্রেলিয়ার উইকেটকিপার অধিনায়ক টিম পেনের হাতে ক্যাচ দিয়ে ঋষভ পন্থ আউট হয়ে যান। যে সময় পন্থের উইকেট পড়ে তখন ভারতীয় দলের স্কোর ১৭৩ রানে ৫ উইকেট হয়ে যায়। কিন্তু এরপর ক্রিজে চোট থেকে সুস্থ হয়ে ফিরে আসা রবীন্দ্র জাদেজা নামেন। আক্রামক জাদেজা ধৈর্য্য আর ধীরেশুনে রাহানেকে সঙ্গ দেন আর দুর্দান্ত সেঞ্চুরি পার্টনারশিপ গড়েন। খবর লেখা পর্যন্ত ভারতীয় দলের স্কোর ৫ উইকেটে ২৭৭ রান ছিল। অধিনায়ক অজিঙ্ক রাহানে দুর্দান্ত ব্যাটিং করে ১২টি বাউন্ডারি সহ ১০৪ রাএর দুর্দান্ত ইনিংস খেলেন অন্যদিকে জাদেজাও ৪০ রানের ইনিংস খেলেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *