IPL 2022 : রিংকু-রানার ব্যাটে জয়ে ফিরল কলকাতা, প্লে অফের দৌড়ে দম ধরে রেখেছে নাইট রাইডার্স 1

IPL 2022 এর ৪৭তম ম্যাচটি কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders) এবং রাজস্থান রয়্যালসের (Rajasthan Royals) মধ্যে মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে খেলা হয়েছিল, যেখানে KKR ৭ উইকেটে ম্যাচ জিতেছিল। এই ম্যাচে অধিনায়ক শ্রেয়াস আইয়ার (Shreyas Iyer) টস জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেন। প্রথমে ব্যাট করে, সঞ্জু স্যামসনের (Sanju Samson) অর্ধশতক ইনিংসের সুবাদে আরআর-এর দল ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৫২ রান করে এবং কেকেআরকে জয়ের জন্য ১৫৩ রানের লক্ষ্য দেয়। জবাবে কলকাতা দল ১৯.১ ওভারে তিন উইকেট হারিয়ে ১৫৮ রান করে।

জিতিয়েছেন রিংকু-রানা

IPL 2022 : রিংকু-রানার ব্যাটে জয়ে ফিরল কলকাতা, প্লে অফের দৌড়ে দম ধরে রেখেছে নাইট রাইডার্স 2

এই ম্যাচে, রিংকু-রানা কলকাতার দিক থেকে দুর্দান্ত ব্যাটিং করে দলকে জিতেছিল। নীতিশ রানা (Nitish Rana) ৩৭ বলে দুই ছক্কা ও তিন চারের সাহায্যে ৪৮ রানে অপরাজিত থাকেন, আর রিংকু সিং (Rinku Singh) ২৩ বলে ছয়টি চার ও এক ছক্কার সাহায্যে ৪২ রানে অপরাজিত থাকেন। রাজস্থানের বিপক্ষে দলের দুই ওপেনারই ফ্লপ হলে অধিনায়ক শ্রেয়াস আইয়ার নেতৃত্ব দেন এবং ধীরে ধীরে ইনিংস এগিয়ে নেওয়ার চেষ্টা করেন কিন্তু তিনি ছোট ইনিংস খেলে আউট হন। এই ম্যাচে অধিনায়ক শ্রেয়াস আইয়ার ৩২ বলে ৩ চার ও ১ ছক্কায় ৩৪ রান করে ট্রেন্ট বোল্টের শিকার হন। এই ম্যাচে আবারও কলকাতা থেকে ওপেনারের জুটি বদল করা হয়। কলকাতার হয়ে ওপেনার হিসেবে মাঠে নেমেছিলেন বাবা ইন্দ্রজিৎ ও অ্যারন ফিঞ্চ, কিন্তু অধিনায়কের এই সিদ্ধান্ত ভুল প্রমাণিত হয়। অ্যারন ফিঞ্চ ব্যাট হাতে কোনো চমক দেখাতে পারেননি এবং মাত্র ৪ রান করে কুলদীপ সেনের শিকার হন তিনি। তার আউট হওয়ার পর, বাবা ইন্দ্রজিৎও বেশিক্ষণ ক্রিজে থাকতে পারেননি এবং ১৬ বলে ২ চারের সাহায্যে ১৫ রান করে প্রসিধ কৃষ্ণার শিকার হন।

হাফ সেঞ্চুরি করলেন সঞ্জু স্যামসন

IPL 2022 : রিংকু-রানার ব্যাটে জয়ে ফিরল কলকাতা, প্লে অফের দৌড়ে দম ধরে রেখেছে নাইট রাইডার্স 3

কলকাতার বিপক্ষে জোরালো হাফ সেঞ্চুরি করেন রাজস্থানের অধিনায়ক সঞ্জু স্যামসন। তিনি এই ম্যাচে ৩৮ বলে তার অর্ধশতক পূর্ণ করেন। সঞ্জু এই ম্যাচে ৪৯ বল খেলে ৭ চার ও ১ ছক্কার সাহায্যে ৫৪ রান করে শিবম মাভির শিকার হন। কেকেআরের বিরুদ্ধে শেষ পর্যন্ত ক্রিজে ছিলেন হিটমায়ার ও অশ্বিন। হিটমায়ার ১৩ বলে দুটি ছক্কা ও এক চারের সাহায্যে ২৭ রানে অপরাজিত থাকেন এবং অশ্বিন ছক্কায় অপরাজিত থাকেন। এই ম্যাচে রিয়ান পরাগের ব্যাট বেশিক্ষণ ফায়ার করতে পারেনি এবং তিনি মাত্র ১৯ রান করে প্যাভিলিয়নে ফিরে যান। তার ইনিংস চলাকালীন, তিনি ১২ বল খেলেন এবং ২ ছক্কা এবং ১ চারের সাহায্যে ১৯ রান করে টিম সাউদির শিকার হন। এই ম্যাচে রাজস্থানের ওপেনার দেবদত্ত পাডিক্কল দেবদত্ত পাডিক্কল বিশেষ কিছু করতে পারেননি এবং তিনি ৫ বলে ২ রান করে উমেশ যাদবের শিকার হন। তার আউট হওয়ার পর, জস বাটলারও খুব বেশি কিছু করতে পারেননি এবং তিনি ২৫ বলে তিনটি চারের সাহায্যে ২২ রান করে আউট হন।

Leave a comment

Your email address will not be published.