এই মুহূর্তে বিশ্বের শ্রেষ্ঠ ফিল্ডার এই ভারতীয়কেই মনে করেন প্রাক্তন অজি অধিনায়ক মাইকেল ক্লার্ক ! 1

বর্তমান ক্রিকেটের একটি অন‍্যতম গুরুত্বপূর্ণ অংশ অবশ্যই ফিল্ডিং। যে দ্রুত গতিতে পটপরিবর্তন হচ্ছে বিশ্ব ক্রিকেটের সে ক্ষেত্রে ব‍্যাটিং, বোলিং ছাড়া রান বাচানো,অব‍্যর্ধ টিপে স্ট‍্যাম্প ওড়ানো অথবা দুর্দান্ত ক‍্যাচ নেওয়া, সবটাই এখনকার ক্রিকেটে এক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। যে দলের ফিল্ডিং সবচেয়ে বেশী ভালো সেই দল ছোটো থেকে বড়ো যেকোনো সুযোগ লাগিয়ে ম‍্যাচে ফিরে আসে ,তার প্রমান আমরা এর আগেই পেয়েছি,সম্প্রতি এই প্রসঙ্গে কথা উঠলে প্রাক্তন অজি অধিনায়ক মাইকেল ক্লার্ক।

এই মুহূর্তে বিশ্বের শ্রেষ্ঠ ফিল্ডার এই ভারতীয়কেই মনে করেন প্রাক্তন অজি অধিনায়ক মাইকেল ক্লার্ক ! 2

নিজের ক্রিকেট জীবনে দুরন্ত ব‍্যাটসম‍্যানের পাশাপাশি দারুন ফিল্ডিং টাও করতেন তিনি। সম্প্রতি ভারত বাংলাদেশ ওয়ার্ম আপ ম‍্যাচ চলাকালীন ক্লার্ক বলেছিলেন তার মতে এই মুহূর্তে বিশ্বের অন‍্যতম সেরা ফিল্ডার রবীন্দ্র জাদেজা। রান বাচানো থেকে শুরু করে কঠিন ক‍্যাচ নেওয়া সবেতেই গুরুত্বপূর্ণ ক‍্যাচ নেওয়া সব ক্ষেত্রেই স‍্যার জাদেজার জুড়ি মেলা ভার বলেই মনে করেন তিনি।

এই মুহূর্তে বিশ্বের শ্রেষ্ঠ ফিল্ডার এই ভারতীয়কেই মনে করেন প্রাক্তন অজি অধিনায়ক মাইকেল ক্লার্ক ! 3

কিউয়িদের বিরুদ্ধে ওয়ার্ম আপ ম‍্যাচে ছয় উইকেটে হারের পর ফের দ্বিতীয় ওয়ার্ম আপ ম‍্যাচে বাংলাদেশ কে হারিয়ে দেয় তারা, ম‍্যাচে দুরন্ত সেন্চুরি করেছিলেন কে এল রাহুল এবং ধোনি।অন‍্যদিকে তিনটি করে উইকেট পেয়েছেন ভারতের স্পিন স্তম্ভ কুলদীপ- চাহাল।

এই মুহূর্তে বিশ্বের শ্রেষ্ঠ ফিল্ডার এই ভারতীয়কেই মনে করেন প্রাক্তন অজি অধিনায়ক মাইকেল ক্লার্ক ! 4

আগামী ৫ ই জুন সাউথহাম্পটনে দক্ষিন আফ্রিকার বিপরীতে এবারের বিশ্বকাপ অভিযান শুরু করছে ভারত।এরপর ওভাল এবং নটিংহ‍্যামে বিরাটবাহিনী মুখোমুখি হবে যথাক্রমে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের।এবং এরপর ম‍্যান্চেষ্টারে ১৬ ই জুন পাকিস্তানের বিরুদ্ধে মুখোমুখি হতে চলেছে বিরাটরা।এছাড়াও পরবর্তী সময়ে যথাক্রমে ওয়েস্ট ইন্ডিজ( ২৭ শে জুন ), বাংলাদেশ ( ২ রা জুলাই), শ্রীলঙ্কা ( ৬ ই জুলাই ) মুখোমুখি হবে ” মেন ইন ব্লু “।

একনজরে এবারের ভারতীয় ক্রিকেট দল :

বিরাট কোহলি (অধিনায়ক) রোহিত শর্মা(সহ অধিনায়ক), ধবন, রাহুল,বিজয় শংকর, কেদার যাদব,রবীন্দ্র জাদেজা,ধোনি, কার্তিক,কুলদীপ যাদব,চাহাল,ভুবনেশ্বর কুমার,বুমরাহ,হার্দিক পান্ডিয়া,মহম্মদ শামি।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *