কাঁধের অপারেশন শেষে দেশে ফিরেছেন ঋদ্ধিমান সাহা 1

সফল ভাবে কাঁধের অপারেশন শেষে ভারতের উইকেটরক্ষক ব্যাটসম্যান ঋদ্ধিমান সাহা দেশে ফিরেছেন। গত বৃহস্পতিবার কলকাতায় এসে পৌঁছান তিনি। অপারশনের পর তাঁর ডান হাত খুব শক্তভাবে কনুই পর্যন্ত ব্যান্ডেজ করে দেয়া হয়েছে।

বেঙ্গালুরুতে অবস্থিত ন্যাশনাল ক্রিকেট একাডেমিতে আগামী মাস থেকে সাহার পুনর্বাসন প্রক্রিয়া শুরু হবে। বর্তমানে তাকে বাধ্যতামূলকভাবে তিন সপ্তাহর বিশ্রাম নিতে হবে। এই উইকেটরক্ষক ব্যাটসম্যান জানান সম্পূর্ণ ভাবে আরোগ্য লাভ করা কঠিন হবে। তিনি জানান বর্তমান পরিস্থিতি তাঁর কাছে পেসারদের বোলিংয়ের সময় কিপিং করার চাইতেও বেশি কঠিন মনে হচ্ছে।

কাঁধের অপারেশন শেষে দেশে ফিরেছেন ঋদ্ধিমান সাহা 2

তিনি বলেন, “এটা খুবই কঠিন। হাত নাড়াতে পারছি না এবং আমাকে একই অবস্থান হাত রাখতে হচ্ছে। পেসারদের মুখোমুখি হওয়ার চেয়ে এটি আরও কঠিন। কিন্তু এটিই একমাত্র উপায় সামনে এগিয়ে যাওয়ার এবং ফিরে আসার। আমাকে এর মধ্য দিয়েই যেতে হবে।”

সাহা অবশ্যই চাইবেন এ বছরের পরে তাকে আর অপারেশনের মধ্যে দিয়ে যেতে হবে না। এ বছর বেশ কয়েকবারই তাকে অপারেশনের মধ্যে দিয়ে যেতে হয়েছে এবং তিনি চাইবেন দ্রুতই আবার খেলায় ফিরতে।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজ চলাকালীন সময়ে প্রথম টেস্টের প্রথম ইনিংসে ০ এবং দ্বিতীয় ইনিংসে ৮ রানে আউট হওয়ার পর তিনি হ্যামস্ট্রিং ইঞ্জুরিতে পড়েন। এরপর সিরিজের মাঝখানেই তাকে ভারতে ফিরে আসতে হয়।

এর আগে ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ চলাকালীন সময়ে, সাহা তাঁর আঙ্গুলে ব্যথা পান এবং এরপর পুরো টুর্নামেন্টই মাঠের বাইরে থাকতে হয় তাকে। এমনকি জুনে অনুষ্ঠিত আফগানিস্তানে এক ম্যাচের টেস্ট সিরিজেও খেলতে পারেন নি তিনি।

বর্তমানে সাহার পরিবর্তে তাঁর জায়গায় দলে সুযোগ পেয়েছেন দীনেশ কার্তিক। এছাড়া দলে ব্যাক আপ উইকেটরক্ষক হিসেবে আছেন রিসাব পান্টও।

চলুন দেখে নিই তাঁর ইন্সট্যাগ্রাম পোস্টটিঃ

Nazmus Sajid

Sports Fanatic!

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *