অস্ট্রেলিয়া নয় বরং এই দেশকেই বিশ্বকাপ জেতার অন‍্যতম দাবিদার মনে করছেন রিকি পন্টিং ! 1

তার অধিনায়কত্বে দুই – দুইটি বিশ্বকাপ জিতেছে অস্ট্রেলিয়া। খেলা ছেড়েছে বহুদিন, বর্তমানে বিভিন্ন দলের কোচের ভূমিকায় দেখা যায় তাকে। সম্প্রতি তিনি জানিয়ে দিলেন এবারের বিশ্বকাপ জয়ের অন‍্যতম দাবিদারের নাম।কথা বলছি অস্ট্রেলিয়ার অন‍্যতম সফল অধিনায়ক রিকি পন্টিংয়ের।

অস্ট্রেলিয়া নয় বরং এই দেশকেই বিশ্বকাপ জেতার অন‍্যতম দাবিদার মনে করছেন রিকি পন্টিং ! 2

ক্রমশ এগিয়ে আসছে বিশ্বকাপ।আগামী ৩০ শে মে থেকে ইংল্যান্ড এবং ওয়েলসে বসতে চলেছে এবারের বিশ্বকাপ ক্রিকেটের আসর।দশ দেশের কাপ জেতার লড়াই ঘিরে ইতিমধ্যে তীব্র উত্তেজনা সৃষ্টি হয়েছে গোটা বিশ্বের ক্রিকেট প্রেমীদের মনে।

ইতিমধ্যে বিভিন্ন প্রাক্তন ক্রিকেটার এবং ক্রিকেট বোদ্ধারা নিজেদের এবারের কাপ জেতার ফেবারিট দলের বিষয়ে নিজেদের অভিমত জানিয়েছেন, এইবার সেই তালিকায় নতুন সংযোজন রিকি পন্টিং।জানালেন অস্ট্রেলিয়া নন, বরং এবারের কাপ জেতার সবচেয়ে বেশী সম্ভাবনা রয়েছে ইংল্যান্ডের।

অস্ট্রেলিয়া নয় বরং এই দেশকেই বিশ্বকাপ জেতার অন‍্যতম দাবিদার মনে করছেন রিকি পন্টিং ! 3

সাম্প্রতিক সময়ে একদিবসীয় ক্রিকেটে দুরন্ত ছন্দে রয়েছে ইংল্যান্ড দল।ইওন মর্গ‍্যানের নেতৃত্বাধীন এই ইংলিশ দলকে সম্ভাব্য চ‍্যাম্পিয়ন রুপে এগিয়ে রাখলেন পান্টার।একদিকে যেমন ব‍্যাটিং লাইন আপ ,তেমন আবার তেমনি বোলিং, সব বিষয়ে দলের এই দারুন ভারসাম্য ইংল্যান্ড কে এবারের বিশ্বকাপে অন‍্যদের তুলনায় অনেকটাই এগিয়ে রাখছে।

অস্ট্রেলিয়া নয় বরং এই দেশকেই বিশ্বকাপ জেতার অন‍্যতম দাবিদার মনে করছেন রিকি পন্টিং ! 4

ইংল্যান্ড কে সেরা বাছাইয়ের কারন ব‍্যাক্ষা করতে গিয়ে পন্টিং বলেছেন,” ইংল্যান্ডকে কে আমি এগিয়ে রাখবো দুটি কারনে, প্রথমে ইদার্নিং সময় লিমিটেড ওভারে খেলায় ওদের ফর্ম এবং অন‍্যদিকে ওদের ঘরের মাঠে খেলা।তাই স্বাভাবিক ভাবেই এগিয়ে ওরা।যদিও অস্ট্রেলিয়া এবং ভারতের প্রবল প্রতিদ্বন্দ্বীতার মুখে পড়তে হবে তাদের “।অস্ট্রেলিয়া নয় বরং এই দেশকেই বিশ্বকাপ জেতার অন‍্যতম দাবিদার মনে করছেন রিকি পন্টিং ! 5

রাউন্ড রবিন পদ্ধতি হবে এবারের বিশ্বকাপ।তাই গোট টুর্নামেন্ট জুড়ে এক তীব্র প্রতিদ্বন্দ্বিতা দেখা যাবে।ইংল্যান্ড কে ফেবারিট বললেও চমকে দিতে পারে পাকিস্তান, দক্ষিন আফ্রিকা এবং ওয়েস্ট ইন্ডিজের মতো দল গুলো , এমনটাই মনে করছেন পন্টিং।অন‍্যদিকে নির্বাসন কাটিয়ে অস্ট্রেলিয়া দলে যোগ দিয়েছেন স্টিভ স্মিথ এবং ডেভিড ওয়ার্নার।এবিষয়ে জানতে চাওয়া হলে তিনি বলেন, “দলে এই দুই ক্রিকেটার ফিরে আসায় স্বাভাবিক ভাবেই আরও শক্তিশালী দেখাচ্ছে অস্ট্রেলিয়া কে।এদের দুজন মাঝে না থাকায় কেমন সমস্যায় পড়তে হয়েছে দলকে তা আগেই দেখেছি আমরা।ওরা ফিরে আসায় স্বাভাবিক ভাবেই আনন্দিত আমি এবং গোটা দল ” ।

অস্ট্রেলিয়া নয় বরং এই দেশকেই বিশ্বকাপ জেতার অন‍্যতম দাবিদার মনে করছেন রিকি পন্টিং ! 6

প্রসঙ্গত, আগামী ৩১ শে আফগানিস্তানের বিপক্ষে এবারের বিশ্বকাপ অভিযান শুরু করতে চলেছে অস্ট্রেলিয়া।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *