রিকি পন্টিং বাছলেন এই দশকের নিজের সর্বশ্রেষ্ঠ টেস্ট একাদশ, মাত্র একজন ভারতীয় পেলেন জায়গা

ক্রিকেটের জন্য আরো একটা দশক শেষ হতে চলেছে। এই দশকে টেস্ট ক্রিকেটে এক নতুন শুরু হয়েছে। এখন সমস্ত দিগগজ খেলোয়াড়রা এই দশকে নিজেদের সর্বশ্রেষ্ঠ প্লেয়িং ইলেভেন বাছছেন। অস্ট্রেলিয়ার দিগগজ অধিনায়ক আর ব্যাটসম্যান রিকি পন্টিংও এই দশকে নিজের সর্বশ্রেষ্ঠ প্লেয়িং ইলেভেন বেছেছেন। যেখানে মাত্র একজন ভারতীয় খেলোয়াড় জায়গা পেয়েছেন।

রিকি পন্টিং বাছলেন এই দশকের সর্বশ্রেষ্ঠ টেস্ট একাদশ

রিকি পন্টিং বাছলেন এই দশকের নিজের সর্বশ্রেষ্ঠ টেস্ট একাদশ, মাত্র একজন ভারতীয় পেলেন জায়গা 1

অস্ট্রেলিয়া দলের প্রাক্তন দিগগজ অধিনায়ক আর ব্যাটসম্যান রিকি পন্টিংও এখন এই দশকের সর্বশ্রেষ্ঠ প্লেয়িং ইলেভেন বেছেছেন। যেখানে ওপেনার হিসেবে তিনি অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার আর ইংল্যান্ডের প্রাক্তন ব্যাটসম্যান অ্যালিস্টেয়ার কুককে জায়গা দিয়েছেন। তিন নম্বরে তিনি কেন উইলিয়ামসনকে জায়গা দিয়েছেন। অন্যদিকে ৪ নম্বরে ব্যাটিং করার জন্য তিনি অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথকে জায়গা দিয়েছেন। যার টেস্ট কেরিয়ার ভীষণই দুর্দান্ত থেকেছে। ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলিকে তিনি দলের অধিনায়ক করেছেন আর সেই সঙ্গেই তিনি তাকে পাঁচ নম্বরে ব্যাটিংয়ের জন্য রেখেছেন। উইকেটকিপার ব্যাটসম্যান হিসেবে তিনি শ্রীলঙ্কার কুমার সাঙ্গাকারাকে দলে জায়গা দিয়েছেন।

বোলিং বিকল্পে ইংল্যান্ডের খেলোয়াড়দের কর্তৃত্ব

রিকি পন্টিং বাছলেন এই দশকের নিজের সর্বশ্রেষ্ঠ টেস্ট একাদশ, মাত্র একজন ভারতীয় পেলেন জায়গা 2

যদি বোলিংয়ের কথা বলা যায় তো রিকি পন্টিং অলরাউন্ডার হিসেবে ইংল্যান্ডের বেন স্টোকসকে জায়গা দিয়েছেন। অন্যদিকে একমাত্র স্পিনারের ভূমিকায় তিনি অস্ট্রেলিয়ারই নাথান লিয়ঁকে জায়গা দিয়েছেন। জোরে বোলিংয়ে দক্ষিণ আফ্রিকার তারকা ডেল স্টেইনকে সঙ্গে দেওয়ার জন্য তিনি ইংল্যান্ডের স্টুয়ার্ট ব্রড আর জেমস অ্যাণ্ডারসনকে জায়গা দিয়েছেন। এই দশকে এই দুই জোরে বোলার সবচেয়ে বেশি উইকেট হাসিল করেছেন। যদিও তিনি বিশ্বের এক নম্বর দল ভারত থেকে একমাত্র বিরাট কোহলিকেই দলে জায়গা দিয়েছেন। মহম্মদ শামির মতো খেলোয়াড়কে রিকি পন্টি দলে জায়গা দেননি।

এখানে দেখুন রিকি পন্টিংয়ের দল

রিকি পন্টিং বাছলেন এই দশকের নিজের সর্বশ্রেষ্ঠ টেস্ট একাদশ, মাত্র একজন ভারতীয় পেলেন জায়গা 3

ডেভিড ওয়ার্নার, অ্যালিস্টেয়ার কুক, কেন উইলিয়ামসন, স্টিভ স্মিথ, বিরাট কোহলি (অধিনায়ক), কুমার সাঙ্গাকারা (উইকেটকিপার), বেন স্টোকস, ডেল স্টেইন, নাথান লিয়ঁ, স্টুয়ার্ট ব্রড, জেমস অ্যাণ্ডারসন

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *