ভারত বনাম অস্ট্রেলিয়া: রিকি পন্টিং বাছলেন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজের জন্য ভারতীয় দল, এই বোলাদের দিলেন সুযোগ

ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে টেস্ট সিরিজের জন্য প্রস্তুতি জোরদার শুরু হয়ে গিয়েছে আর দুই দলই ৬ ডিসেম্বর সিডনি ক্রিকেট গ্রাউন্ডে খেলা হতে চলা প্রথম টেস্ট ম্যাচের জন্য প্রস্তুতি নিচ্ছে। ৪ ম্যাচের এই টেস্ট সিরিজের প্রথম টেস্টের সঙ্গেই পুরো ক্রিকেট জগতের নজর এখন এই সিরিজের দিকে চলে এসেছে।

অস্ট্রেলিয়া আর ভারতের মধ্যে টেস্ট সিরিজ

অস্ট্রেলিয়া নিজেদের ঘরের মাঠে খেলছে ফলে মানসিকভাবে লাভ তো তারা পেতেই পারে কিন্তু এই সময় যে ধরণের স্থিতি এই দুই দলের মধ্যে তৈরি হচ্ছে তাতে ভারতীয় দলের পাল্লা ভারি দেখা যাচ্ছে।
ভারত বনাম অস্ট্রেলিয়া: রিকি পন্টিং বাছলেন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজের জন্য ভারতীয় দল, এই বোলাদের দিলেন সুযোগ 1
বিরাট কোহলি নেতৃত্বাধীন ভারতীয় দল নিজের পুরো শক্তি আর মজবুতির সঙ্গে মাঠে নামার জন্য প্রস্তুত কিন্তু অন্যদিকে অস্ট্রেলিয়ার দলে কমজুরি পরিস্কারভাবেই দেখা যাচ্ছে।

ভারতীয় দলের পাল্লা ভারি মনে করা হচ্ছে

যদিও এটা তো প্রথম টেস্ট ম্যাচের পর বা এই টেস্ট সিরিজের পরই জানা যাবে যে সিরিজের উপর কোন দলের কব্জা হবে। কিন্তু ভারতীয় দলের বোলিং এই সময় দুর্দান্ত ছন্দে রয়েছে, এই অবস্থায় টিম ম্যানেজমেন্টের সামনে কোনো বোলারকে বাদ দেওয়া আগে যথেষ্ট বিচার বিমর্শ করার প্রয়োজন রয়েছে।
ভারত বনাম অস্ট্রেলিয়া: রিকি পন্টিং বাছলেন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজের জন্য ভারতীয় দল, এই বোলাদের দিলেন সুযোগ 2
ভারতীয় দলের বোলিং আক্রমণ প্রথম টেস্ট ম্যাচের জন্য কেমন হবে এটা তো সময়ই বলবে, কিন্তু অন্যদিকে অস্ট্রেলিয়ার প্রাক্তণ অধিনায়ক রিকি পন্টিং ভারতীয় দলের বোলিং আক্রমণের ব্যাপারে নিজের রায় দিয়েছেন।

ভারতীয় দলের বোলিং নিয়ে রিকি পন্টিংয়ের রায়

রিকি পন্টিং জানিয়েছেন যে

“ আমি তো কুলদীপ যাদবের সঙ্গে যাব। আমি জানি যে অশ্বিন কিকরতে পারে, ও টাইট বোলিং করতে পারে, কিন্তু আমার বিশ্বাস নেই যে ও অস্ট্রেলিয়ার পরিস্থিতিতে কত উইকেট নিতে পারে। বিশেষ করে প্রথমে অ্যাডিলেড আর পরে পার্থে। এই পরিস্থিতিতে লেগ স্পিন খেলতে পারে”।

ভারত বনাম অস্ট্রেলিয়া: রিকি পন্টিং বাছলেন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজের জন্য ভারতীয় দল, এই বোলাদের দিলেন সুযোগ 3

অন্যদিকে জোরে বোলিং নিয়ে পন্টিং বলেন যে,
“ বুমরাহকে এখন বরফের উপর রাখা হবে। যাদব (উমেশ) নতুন ব্র্যান্ডের বলে বেশি লাভ পায় আর শামির রিভার্স সুইংয়ের উপর ভরসা রয়েছে। ওদের বোলিং ব্রিগেডের নেতা ভুবনেশ্বর কুমার। ওদের বোলিংয়ে ভুবনেশ্বর কুমার, উমেশ যাদব আর মহম্মদ শামি থাকবেন”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *