ভারত বনাম অস্ট্রেলিয়া: রিকি পন্টিং বাছলেন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজের জন্য ভারতীয় দল, এই বোলাদের দিলেন সুযোগ

ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে টেস্ট সিরিজের জন্য প্রস্তুতি জোরদার শুরু হয়ে গিয়েছে আর দুই দলই ৬ ডিসেম্বর সিডনি ক্রিকেট গ্রাউন্ডে খেলা হতে চলা প্রথম টেস্ট ম্যাচের জন্য প্রস্তুতি নিচ্ছে। ৪ ম্যাচের এই টেস্ট সিরিজের প্রথম টেস্টের সঙ্গেই পুরো ক্রিকেট জগতের নজর এখন এই সিরিজের দিকে চলে এসেছে।

অস্ট্রেলিয়া আর ভারতের মধ্যে টেস্ট সিরিজ

অস্ট্রেলিয়া নিজেদের ঘরের মাঠে খেলছে ফলে মানসিকভাবে লাভ তো তারা পেতেই পারে কিন্তু এই সময় যে ধরণের স্থিতি এই দুই দলের মধ্যে তৈরি হচ্ছে তাতে ভারতীয় দলের পাল্লা ভারি দেখা যাচ্ছে।

বিরাট কোহলি নেতৃত্বাধীন ভারতীয় দল নিজের পুরো শক্তি আর মজবুতির সঙ্গে মাঠে নামার জন্য প্রস্তুত কিন্তু অন্যদিকে অস্ট্রেলিয়ার দলে কমজুরি পরিস্কারভাবেই দেখা যাচ্ছে।

ভারতীয় দলের পাল্লা ভারি মনে করা হচ্ছে

যদিও এটা তো প্রথম টেস্ট ম্যাচের পর বা এই টেস্ট সিরিজের পরই জানা যাবে যে সিরিজের উপর কোন দলের কব্জা হবে। কিন্তু ভারতীয় দলের বোলিং এই সময় দুর্দান্ত ছন্দে রয়েছে, এই অবস্থায় টিম ম্যানেজমেন্টের সামনে কোনো বোলারকে বাদ দেওয়া আগে যথেষ্ট বিচার বিমর্শ করার প্রয়োজন রয়েছে।

ভারতীয় দলের বোলিং আক্রমণ প্রথম টেস্ট ম্যাচের জন্য কেমন হবে এটা তো সময়ই বলবে, কিন্তু অন্যদিকে অস্ট্রেলিয়ার প্রাক্তণ অধিনায়ক রিকি পন্টিং ভারতীয় দলের বোলিং আক্রমণের ব্যাপারে নিজের রায় দিয়েছেন।

ভারতীয় দলের বোলিং নিয়ে রিকি পন্টিংয়ের রায়

রিকি পন্টিং জানিয়েছেন যে

“ আমি তো কুলদীপ যাদবের সঙ্গে যাব। আমি জানি যে অশ্বিন কিকরতে পারে, ও টাইট বোলিং করতে পারে, কিন্তু আমার বিশ্বাস নেই যে ও অস্ট্রেলিয়ার পরিস্থিতিতে কত উইকেট নিতে পারে। বিশেষ করে প্রথমে অ্যাডিলেড আর পরে পার্থে। এই পরিস্থিতিতে লেগ স্পিন খেলতে পারে”।

অন্যদিকে জোরে বোলিং নিয়ে পন্টিং বলেন যে,
“ বুমরাহকে এখন বরফের উপর রাখা হবে। যাদব (উমেশ) নতুন ব্র্যান্ডের বলে বেশি লাভ পায় আর শামির রিভার্স সুইংয়ের উপর ভরসা রয়েছে। ওদের বোলিং ব্রিগেডের নেতা ভুবনেশ্বর কুমার। ওদের বোলিংয়ে ভুবনেশ্বর কুমার, উমেশ যাদব আর মহম্মদ শামি থাকবেন”।

আরও পড়ুন

এই প্রাক্তন ভারতীয় তারকা মনে করেন কার্তিকের ক্যারিয়ার শেষ।

অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ (ওডিআই) হোম সিরিজ থেকে কার্তিক বাদ পড়েছেন। যারফলে মনজ্রেকার মনে করেন...

আরসিবির এই ৫ খেলোয়াড় করেছেনভালো প্রদর্শন, তো বিরাট কোহলি দিতে পারেন টিম ইন্ডিয়ার টিকিট

আরসিবির এই ৫ খেলোয়াড় করেছেন ভালো প্রদর্শন, তো বিরাট কোহলি দিতে পারেন টিম ইন্ডিয়ার টিকিট
আরসিবির দল আইপিএল ২০১৯ এ নিজেদের ভরসা বেশ কিছু তরুণ খেলোয়াড়দের উপর ভরসা দেখিয়েছে। দলে বেশ কিছু...

আইপিএল ২০১৯: এই হল সেই পাঁচ খেলোয়াড় যারা আইপিএলের দেন, পঞ্চম নাম একদম অবাক করার মত

আইপিএল ভারতীয় দলকে বেশ কিছু দুর্দান্ত খেলোয়াড় দিয়েছে। যারা দীর্ঘ সময় পর্যন্ত ভারতীয় দলের হয়ে খেলে দুর্দান্ত...

দুর্দান্ত প্রদর্শনের পরও এই খেলোয়াড়কে বাদ দিয়ে কেএল রাহুলকে সামিল করায় ক্ষুব্ধ প্রশংসকরা, কোহলির উপর আনলেন এই অভিযোগ

বিশ্বকাপের আগে ভারতীয় দল নিজেদের শেষ সিরিজের জন্য দল ঘোষণা করে দিয়েছে। ওয়ানডে দল থেকে দীনেশ কার্তিককে...

পৃথ্বী শ বললেন, অস্ট্রেলিয়া সিরিজ মিস করায় দুঃখি, এই সিরিজ থেকে ফিরব দলে

ভারতীয় দলের ওপেনিং ব্যাটসম্যান পৃথ্বী শ-কে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তাদের মাটীতে হওয়া টেস্ট সিরিজ চলাকালীন প্র্যাকটিস ম্যাচে চোট...