রিকি পন্টিং এই খেলোয়াড়কে বললেন বর্তমান সময়ের এক নম্বর ব্যাটসম্যান 1

অস্ট্রেলিয়া ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক স্টিভ স্মিথ বল ট্যাম্পারিং কান্ডে ব্যান হওয়ার পর প্রথমবার টেস্ট ক্রিকেটে মাঠে নামলেন। ইংল্যান্ডের বিরুদ্ধে অ্যাসেজ টেস্ট সিরিজে বার্মিংহ্যামে চলা প্রথম টেস্টের প্রথম দিন স্টিভ স্মিথ দুর্দান্ত প্রত্যাবর্তন করে বিশ্ব ক্রিকেটকে নিজের আগমনের সাবধান বার্তা দিয়েছেন।

স্টিভ স্মিথ ১৬ মাস পর প্রত্যাবর্তন করে করলেন সেঞ্চুরি

আইসিসি ক্রিকেট টেস্ট চ্যাম্পিয়নশিপের অধীনে বৃহস্পতিবার সবচেয়ে প্রতিষ্ঠিত সিরিজ অ্যাসেজ সিরিজের প্রথম ম্যাচে যখন ইংল্যান্ড আর অস্ট্রেলিয়া দল খেলতে নামে তো প্রত্যেকের নজর স্টিভ স্মিথ আর ডেভিড ওয়ার্নারের দিকে ছিল।

রিকি পন্টিং এই খেলোয়াড়কে বললেন বর্তমান সময়ের এক নম্বর ব্যাটসম্যান 2

এই দুই খেলোয়াড় বল ট্যাম্পারিংয়ে লাগা ১২ মাসের ব্যানের পর টেস্ট ক্রিকেট খেলতে নামলেন আর ১৬ মাস পর টেস্ট সিরিজে নেমেই স্টিভ স্মিথ ধামাকা করে প্রথম দিন দুর্দান্ত ১৪৪ রানের ইনিংস খেলেন।

রিকি পন্টিং হলেন স্মিথের ফ্যান, বললেন এটাই হল তার মানসিক শক্তি

স্টিভ স্মিথের দুর্দান্ত প্রত্যাবর্তন নিয়ে অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটাররা অনেক বেশি খুশি আর জমিয়ে প্রশংসা করে চলেছেন। যেখানে অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক রিকি পন্টিংও স্টিভ স্মিথের জমিয়ে প্রশংসা করেছেন।

রিকি পন্টিং এই খেলোয়াড়কে বললেন বর্তমান সময়ের এক নম্বর ব্যাটসম্যান 3

রিকি পন্টিং ক্রিকেট ডট এউর সঙ্গে কথা বলতে গিয়ে জানিয়েছেন যে,

“এমনটা করতে সক্ষম হওয়ার জন্য একজন ব্যক্তি হিসেবে ওর মাত্রা কথা বলে। এটা স্রেফ দেখার জন্য যায় যে ও মানসিকভাবে কতটা মজবুত আর ও টেস্ট ম্যাচের কত ভাল খেলোয়াড়”।

ওর নামের পাশে নেই শুধু অধিনায়কের তকমা, বাকি রয়েছে লীডারশিপের সব গুন

রিকি পন্টিং আগে বলেন যে,

“এই সেঞ্চুরি ব্রিসবেনে (২০১৭) করা সেঞ্চুরির মতই, যা পুরো সিরিজে ওর সেঞ্চুরিকে সেট করে। ও এমনটা তখন করেছে যখন ওর কাছ থেকে দলের সবচেয়ে বেশি প্রয়োজন ছিল। স্বয়ং দীর্ঘ সময় পর যখন দলের দেওয়ার হিসেবে আপনাকে প্রয়োজন হয় তখন ও এমন ইনিংস খেলল যা নিয়ে সকলের গর্ব হওয়া উচিত”।

রিকি পন্টিং এই খেলোয়াড়কে বললেন বর্তমান সময়ের এক নম্বর ব্যাটসম্যান 4

পন্টিং আগে বলেন যে,

“ও বিশ্বের সর্বশ্রেষ্ঠ খেলোয়ায়ড় আর স্বাভাবিকভাবে বিশ্বের সর্বশ্রেষ্ঠ খেলোয়াড়দের মধ্যে লীডারশিপের গ্রুপ এমনটা করে। যতই ওর নামের পাশে ‘C’ (অধিনায়ক) নেই, কিন্তু ও অস্ট্রেলিয়া ক্রিকেটের নেতৃত্ব করার যথাসম্ভব চেষ্টা করতে পারে”।

নিজের খেলাকে বোঝে বিশ্বে সবচেয়ে ভাল

“ও স্রেফ নিজের খেলাকে না শুধু অস্ট্রেলিয়ার খেলোয়াড়দের বরং বিশ্বের সবার চেয়ে ভাল বোঝে। জো রুট একটা ভাল উদাহরণ। ও একজন ভীষণই ভাল ইন্টারন্যাশনাল কেরিয়ার গড়ছে কিন্তু আমার বিশ্বাস নেই যে ও নিজের খেলাকেও জানে যেমনটা স্টিভ করে থাকে। অন্যথা ও নিজের কেরিয়ারে বেশি সেঞ্চুরি করত”।

রিকি পন্টিং এই খেলোয়াড়কে বললেন বর্তমান সময়ের এক নম্বর ব্যাটসম্যান 5

স্টিভ স্মিথকে আলাদা ব্যাটসম্যান মেনে নিয়ে অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক রিকি পন্টিং বলেন যে,

“যেভাবে ও প্রশিক্ষিত করে ও যেভাবে খেলে। যা কিছু ও করে সেটা ভীষণই আলাদা। কিন্তু যা কিছুই ও করছে সেটা কাজ করছে। এই সময় ও সবার চেয়ে আলাদা ক্লাসের তুলনায় সবার চেয়ে আলাদা হয়ে খেলছে”।

রিকি পন্টিং এই খেলোয়াড়কে বললেন বর্তমান সময়ের এক নম্বর ব্যাটসম্যান 6

“যদি ও যেভাবে খেলছে তাকে ট্রেন্ড করতে থাকে তো ওকে সর্বকালীন সেরা বলে স্মরণ করা হবে। যা ও এখনো পর্যন্ত এই খেলায় দেখিয়েহচে। ও আমাদের পেছনে অনেকগুলো পুরোণো দোষ ছেড়ে যাচ্ছে। এটা নিশ্চিত”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *