সিরিজে আদৌ কামব্যাক করবে ভারত? বড় বার্তা দিলেন রিকি পন্টিং, দলে এই ক্রিকেটারকে ফেরত চান 1

একেই সিরিজের বাকি তিন টেস্ট ম্যাচে থাকবেন না অধিনায়ক বিরাট কোহলি, তার পর প্রথম টেস্টের দ্বিতীয় ইনিংসে অস্ট্রেলিয়ার পেসারদের কাছে অসহায় আত্মসমর্পণ করল ভারতীয় ব্যাটসম্যানরা। আর এর ফলে প্রশ্ন উঠেছে, প্রথম টেস্টে বড় হারের পর কি আদৌ কামব্যাক করতে পারবে টিম ইন্ডিয়া? আদৌ বাকি তিন টেস্ট ম্যাচের মধ্যে একটিতেও জয় পাবে ভারতীয় দল?

India vs Australia 1st Test: 36/9-India Record Their Lowest-Ever Test Score

এ নিয়ে কার্যত আশা ছেড়েই দিয়েছে অসংখ্য ক্রিকেটপ্রেমীরা। বিরাট কোহলিকে নিয়ে ভারতীয় দল যখন পারল না, তখন কোহলিহীন টিম ইন্ডিয়া কিভাবে কামব্যাক করবে এই দুর্ধর্ষ অস্ট্রেলিয়া দলের বিরুদ্ধে, সেরকমই বক্তব্য বিশ্বের অসংখ্য ক্রিকেটপ্রেমীদের। এমন কি, প্রাক্তন ক্রিকেটার ও বিশেষজ্ঞরাও ভারতের কামব্যাকের ক্ষেত্রে খুব বেশি কিছু বলতেও পারছেন না।

India vs Australia: Mohammed Shami Ruled Out of Series With Fractured Arm

এই বার সিরিজের বাকি ম্যাচগুলিতে ভারতের অবস্থা নিয়ে নিজের বক্তব্য জানালেন প্রাক্তন বিশ্বকাপজয়ী অধিনায়ক রিকি পন্টিং। অস্ট্রেলিয়ার প্রাক্তন এই ব্যাটসম্যান মনে করেন, কোহলির অনুপস্থিতিতে ভারতীয় দলে এমন কেউই নেই যিনি দলকে আবারও তুলে ধরতে পারবেন। এমনকি, পন্টিং এও মনে করেন, আগামী টেস্টে দলে বেশ কিছু বদল করা উচিত ভারতীয় টিম ম্যানেজমেন্টের। তিনি মনে করেন, আগামী টেস্টে তরুণ উইকেটকিপার ব্যাটসম্যান ঋষভ পন্থকে আনা হোক।

সিরিজে আদৌ কামব্যাক করবে ভারত? বড় বার্তা দিলেন রিকি পন্টিং, দলে এই ক্রিকেটারকে ফেরত চান 2

ক্রিকেট অস্ট্রেলিয়ার ওয়েবসাইটকে দেওয়া সাক্ষাৎকারে রিকি পন্টিং বলেছেন, “যেহেতু বিরাট কোহলি এই মুহুর্তে দলের সাথে নেই, ফলে কার্যত এমন কেউই নেই যিনি দলকে আবারও তুলে ধরবেন এমন হারের পর। দলে বেশ কিছু পরিবর্তন করতে হবে। এই মিডল অর্ডারে অবশ্যই ঋষভ পন্থকে আনতে হবে। যেহেতু বিরাট কোহলি নেই তাই তাদের ব্যাটিংয়ের জোর বাড়াতে হবে, আর তাই ওনাকে আসতেই হবে।”

সিরিজে আদৌ কামব্যাক করবে ভারত? বড় বার্তা দিলেন রিকি পন্টিং, দলে এই ক্রিকেটারকে ফেরত চান 3

এদিকে ভারতকে কামব্যাক করতে গেলে শুধু দলে পরিবর্তন আনলেই হবে না, প্রতিটি ক্রিকেটারকে মানসিকভাবে শক্ত হতে হবে, এমনটাই মনে করেন পন্টিং। এই নিয়ে তিনি বলেছেন, “একটি জিনিস হল দলের নির্বাচনে পরিবর্তন আনা আর আর একটি জিনিস হল নিজেদের অন্তরকে আবারও তুলে ধরতে এবং মানসিকভাবে পরের চ্যালেঞ্জের জন্য প্রস্তুত হতে। কারণ আমি নিশ্চিত অস্ট্রেলীয়রা এত তাড়াতাড়ি চলে যাবে না।”

India vs Australia 1st Test, Day 3 Highlights: Burns' fifty hands 8-wicket  win to Australia - cricket - Hindustan Times

যদিও আসন্ন বক্সিং ডে টেস্টে অস্ট্রেলিয়াকে ফেভারিট ধরছেন রিকি পন্টিং। এমনকি, গোটা সিরিজে অস্ট্রেলিয়া হোয়াটওয়াশ করে দিতে পারে ভারতীয় দলকে। এই নিয়ে অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক বলেছেন, “খুব ভালো সম্ভাবনা রয়েছে ক্লিন সুইপের। আশা করি আমরা একটি ফলাফল পাব মেলবোর্নে আর যদি আমরা তা পেয়ে যাই, আমার মনে হয় ভারতের পক্ষে খুবই কঠিন হবে আবারও উঠে এসে ম্যাচ জেতা।”

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *