স্মিথ কে আউট করার রহস্য ফাঁস করলেন রিকি পন্টিং ! 1

দ্বিশতরানের ইনিংস খেলার পর থেকে গোটা অস্ট্রেলিয়া জুড়ে চলছে এখন স্টিভ স্মিথের বর্ণনা।এদিন ইংল্যান্ডের বোলিং বিভাগকে কার্যত নাকানি – চোবানি খাইয়ে ছাড়লো এই অস্ট্রেলিয়ান ব‍্যাটসম‍্যান।স্মিথের ব‍্যাটিংয়ে মজলেন প্রাক্তন অজি অধিনায়ক রিকি পন্টিং। জোফ্রার বাউন্সারে চোট প্রাপ্ত হওয়ার সপ্তাহ তিনেক পর ফের মাঠে ফিরেই একই ছন্দে পাওয়া গেলো স্মিথকে।দাপটের সাথে মুখোমুখি হলেন ব্রড এবং আর্চারের।খেললেন দ্বিশতরানের ইনিংস।

স্মিথ কে আউট করার রহস্য ফাঁস করলেন রিকি পন্টিং ! 2

গত মাসে টেস্ট ক্রিকেটে প্রত‍্যাবর্তন হয়েছিল স্টিভ স্মিথের।এরপর এখনো অবধি তার স্কোর যথাক্রমে ১৪৪,১৪২,৯২ এবং ২১১। প্রত‍্যাবর্তনেই সকলকে পিছিয়ে দিয়ে এই মুহূর্তে টেস্ট ক্রিকেটের অন‍্যতম সফল ব‍্যাটসম‍্যানের তকমাটা এখন স্টিভ স্মিথের ঝুঁলিতে।

এবার তাকে নিয়ে বিশেষ মন্তব্য পন্টিংয়ের। এইমুহুর্তে স্মিথকে আউট করাটা কোনও সোজা কাজ নয়।কারণ ওর মানসিক শক্তির খেলার প্রতি এক অন‍্য পর্যায়ে পৌছেছে।তাই ওর প‍্যাড লক্ষ‍্য করে বোলিং করলে বিশেষ কিছু হবে বলে মনে হয় না তার।বরং আউটসাইড অফে বোলিং করলেও ভালো হবে বলে মনে করেন তিনি।

স্মিথ কে আউট করার রহস্য ফাঁস করলেন রিকি পন্টিং ! 3

” এখনও অবধি অনেক বিশেষন ব‍্যবহার করা হয়েছে ওর ক্ষেত্রে, তবে আমার মতে ওকে ” জিনিয়াস ” তকমাটা দেওয়া উচিত। এক কথায় এক অসাধারণ ইনিংস এইটা।ও কোনও রকম ভুল করছে না, মানসিকতার দিক দিয়ে নিজেকে এক অন‍্যমাত্রায় নিয়ে গেছে ও ” । গত ৯৯ টি ইনিংসে ও মাত্র নয় বার ” এল বি ডব্লিউ ” তে আউট হয়েছে। তাই ওকে সোজাসুজি বোলিং করলে খুব বিশেষ লাভ হবে বলে মনে হয়না আমার। হ‍্যা, এক হয় যদি ওর ব‍্যাটের আউটসাইড বরাবর বোলিং করা যায়। কারণ ইনসাইডের বোলিং ও বিশেষ একটা মিস করে না” । মন্তব্য পান্টারের।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *