কোটিপতি ক্রিকেটারের সুন্দরী ক্রিকেটার দিদি। এই নিয়েই এখন ধুন্ধুমার ভারতীয় ক্রিকেট মহলে। আর হবে নাই বা কেন! কোটিপতি ক্রিকেটার ভাই ভারতীয় ক্রিকেটে যথেষ্ট নামী মুখ। প্রতিশ্রুতিমান সেই ক্রিকেটারের নাম ঘোরাফেরা করে জাতীয় ক্রিকেট দলের অন্দর মহলেও। আর তা হবে নাই বা কেন! একে কোটিপতি তায় আবার প্রতিশ্রুতিমান, ফলে চর্চাতে তো তিনি থাকবেনই। ভারতীয় ক্রিকেটে ২০০৮ এ আইপিএল শুরু হওয়ার পর থেকেই টাকা এবং গ্ল্যামারের ছড়াছড়ি। বহু ক্রিকেটারই ক্রিকেটের এই ছোটো সংস্করণের ফলে গলি থেকে উঠে এসেছেন রাজপথে। তেমনই একজন পবন নেগি। ইন্ডিয়ান প্রইমিয়ার লিগের নিলামে যার দাম উঠেছিল ৮.৫ কোটি টাকা! আইপিএলে এমন টকার ছড়াছড়িতে বহু অজানা এবং অনামী খেটে খাওয়া পরিবার থেকে উঠে আসা ক্রিকেটার লাইম লাইটের আলোয় এসেছেন। দূর হয়েছে পরিবারের যাবতীয় দুঃখ কষ্ট অভাব। গতবারে তেমনই এক ক্রিকেটার মহম্মদ সিরাজেরও দাম উঠেছিল কোটি টাকার উপরে। আইপিএলে ভালো খেলার সুবাদে জাতীয় দলেও জায়গা পেয়েছেন তিনি। সিরাজের বাবা পেশায় একজন অটো চালক।

তার কথায় আমার ছেলে এখন আর আমাকে আটো চালাতেই দেয় না। এহেন সিরাজের মতই কোটিপতি হয়েছেন পবন নেগিও। আর এই পবন নেগির দিদি ববিতাই হচ্ছেন এই মুহুর্তে ভারতের সবচেয়ে সুন্দরী মহিলা ক্রিকেটার। তবে ববিতার ক্রিকেটের চেয়ে এই মুহুর্তে সৌন্দর্যই তার জনপ্রিয়তার প্রধান কারণ। তার সৌন্দর্যের চর্চা ভারতীয় ক্রিকেটের অলিতে গলিতে। দিল্লির ৪৬টি ম্যাচ খেলা ববিতার সংগ্রহে রয়েছে ৫৮টি উইকেট। এহেন সুন্দরী ববিতা কীভাবে হলেন ক্রিকেটার? সে বিষয়ে এক সাক্ষাৎকারে ববিতা বলেছেন, “ আমার ভাইকে দেখেই এই খেলাটার প্রতি আমার আগ্রহ জন্মায়। আমিও খেলতে শুরু করি”।

ভাইকে দেখে শখের বশে ক্রিকেট খেলতে আসা ববিতা এখন একজন পরিনণত ক্রিকেটার। আইপিএলের কোটি টাকা দামের ক্রিকেটারের এই সুন্দরী দিদি ভারতীয় রেলওয়ের সিনিয়র ক্লার্ক। পবন-ববিতাদের আদিবাস ছিল উত্তরাখন্ড। কিন্তু এই দুই ক্রিকেটারের গর্বিত বাবা বছর পঞ্চাশ আগে চাকরির সন্ধানে উত্তরাখন্ড ছেড়ে চলে আসেন দিল্লী। তখন থেকেই এই পরিবার দিল্লির বাসিন্দা, এবং বর্তমানে তারা থাকেন দিল্লির সাদিক নগরে।

  • SHARE
    সাংবাদিক, আদ্যন্ত ক্রীড়াপ্রেমী। দ্বিতীয় ডিভিসনে দীর্ঘদিন ক্রিকেট খেলার দরুণ ক্রিকেটের অন্ধ ভক্ত। ব্রায়ান লারা সচিনের অন্ধ ভক্ত। ক্রিকেটের বাইরে ব্রাজিলের সমর্থক এবং নেইমার ও মেসির অন্ধ ভক্ত।

    আরও পড়ুন

    আইপিএল ২০১৮: ম্যাচ ১৭, রাজস্থান রয়্যালস বনা চেন্নাই সুপার কিংস, এই ম্যাচের পরিসংখ্যানগত তথ্যাবলী

    আইপিএল ২০১৮: ম্যাচ ১৭, রাজস্থান রয়্যালস বনা চেন্নাই সুপার কিংস, এই ম্যাচের পরিসংখ্যানগত তথ্যাবলী
    আইপিএলে চেন্নাইয়ের নতুন ঘরের মাঠ হল পুণের এমসিএ স্টেডিয়াম। এই ম্যাচে তাদের প্রথম ম্যাচ খেলতে নেমেই রাজস্থান...

    আইপিএল ২০১৮: ম্যাচ ১৭, আরআর বনাম সিএসকে, ম্যাচ শেষে কার কি বক্তব্য জেনে নেওয়া যাক

    আইপিএল ২০১৮: ম্যাচ ১৭, আরআর বনাম সিএসকে, ম্যাচ শেষে কার কি বক্তব্য জেনে নেওয়া যাক
    সিএসকের নতুন ঘরের মাঠে পুণের এমসিএ স্টেডিয়ামের শুক্রবার রাজস্থান রয়্যালসকে হারিয়ে বিশাল ব্যবধানের জয় তুলে নিল মহেন্দ্র...

    গেইলকে দলে নিয়ে আমি আইপিএলকে বাঁচালাম : সহবাগ

    গেইলকে দলে নিয়ে আমি আইপিএলকে বাঁচালাম : সহবাগ
    আইপিএলকে রক্ষা করেছেন তিনি ক্রিস গেইলকে দলে নিয়ে। এমনটাই দাবী কিংস ইলেভেন পাঞ্জাবের মেন্টর কাম ক্রিকেট অপারেশন...

    চ্যাম্পিয়নের পর ফের নতুন গানে মাতালেন ডিজে ব্র্যাভো

    ক্রিকেট বিশ্বকে শুধু ব্যাটে বলে বা ফিল্ডিংয়ে নয়, গান গেয়েও মুগ্ধ করে দিয়েছিলেন এই ওয়স্ট ইন্ডিয়ান ক্রিকেটার।...

    সমস্যায় তাসকিন, সৌম্য সরকার, বাংলাদেশ ক্রিকেটারদের বড় ধাক্কা

    সমস্যায় তাসকিন, সৌম্য সরকার, বাংলাদেশ ক্রিকেটারদের বড় ধাক্কা
    বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ছয় ক্রিকেটারের উপর নেমে এল বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কুঠারাঘাত। জাতীয় দলের হয়ে এই...