ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজের পর অবসর নেবেন এই তারকা প্লেয়ার

শ্রীলঙ্কা ক্রিকেট দলের বাঁহাতি স্পিনার রঙ্গনা হেরথ লঙ্কান দলের সর্বশ্রেষ্ঠ বোলার। যিনি নিজের অবসর নিয়ে সঙ্কেত দিয়েছেন। এই স্পিন বোলার জানিয়েছেন, এই বছরের শেষের দিকে শ্রীলঙ্কা এবং ইংল্যাণ্ডের মধ্যে অনুষ্ঠিত হতে চলা টেস্ট সিরিজই তার কেরিয়ারের শেষ টেস্ট সিরিজ হতে চলেছে।

হেরথ সর্বশ্রেষ্ঠ টেস্ট বোলার
ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজের পর অবসর নেবেন এই তারকা প্লেয়ার 1
শ্রীলঙ্কান ক্রিকেটের বার্ষিক খেল পুরস্কার সমারোহে হেরথ বছরের সেরা পছন্দের ক্রিকেটারের পুরস্কার পেয়েছিলেন। হেরথ গত একটি মরশুমে সাতটি টেস্ট ম্যাচে ২২.১৩ গড়ে ৪৬টি উইকেট নেন। তার এই প্রদর্শনের জোরেই তিনি প্রথমবার বছরের সেরা ক্রিকেটার হওয়ার সাফল্যে লাভ করেছেন। এই দৌড়ে তিনি কুমার সাঙ্গাকারাকেও পেছনে ফেলে দিয়েছিলেন যিনি এখন আইসিসির ক্রিকেট অফ দ্য ইয়ারও হয়েছেন। এ বছর হেরাথের টেস্ট ক্রিকেটে প্রদর্শন দুর্দান্ত থেকেছে এখনও পর্যন্ত। হেরথকে সেরা বোলার হিসেবেও নির্বাচিত করা হয়েছে।

প্রত্যেক ক্রিকেটারের জীবনেই এই সময় আসে
ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজের পর অবসর নেবেন এই তারকা প্লেয়ার 2
হেরথ বিবিসি সিংহলার সঙ্গে একটি সাক্ষাতকারে জানিয়েছেন, “ আমি ইংল্যান্ডের বিরুদ্ধে ৩ ম্যাচের টেস্ট সিরিজের পরই অবসর নেওয়ার ব্যাপারে বিচার করছি”। এই সাক্ষাতকারে তিনি আরও জানান, “হতে পারে এটা আমার শেষ সিরিজ, পরে ইংল্যান্ড সফর হবে। দক্ষিন আফ্রিকার বিরুদ্ধে সফরের পর ইংল্যাণ্ড সফর পর্যন্ত আরও তিনি মাসের সময় রয়েছে।
ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজের পর অবসর নেবেন এই তারকা প্লেয়ার 3
যদিও এখনের জন্য আমি এই পরিকল্পনা নিয়েই চলছি”। তিনি আরও বলেন, “ ক্রিকেটারদের জন্য একটা সময় এমন আসে, যখন সেই ক্রিকেটারকে ক্রিকেট থেকে বিদায় জানাতে হয়। আমার মনে হচ্ছে এটা আমার জন্য সঠিক সময়”।

টেস্টে সেরা
ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজের পর অবসর নেবেন এই তারকা প্লেয়ার 4
হেরথ নিজের ১৯ বছরের দীর্ঘ কেরিয়ারে ৯০টি টেস্ট, ৭১টি একদিনের ম্যাচ এবং ৭টি টি২০ আইতে শ্রীলঙ্কার প্রতিনিধিত্ব করেছেন। যেখানে তার উইকেট সংখ্যা টেস্টে ৪১৮, ওয়ানডেতে ৭৪ এবং টি২০তে ১৮টি। তিনি ১৯৯০ দশকের খেলা শুরু করা শেষ সফল আন্তর্জাতিক ক্রিকেটার।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *