রিপোর্টস: এই কারণে সঞ্জয় বাঙ্গারকে সরিয়ে বিক্রম রাঠোরকে করা হয়েছে টিম ইন্ডিয়ার ব্যাটিং কোচ 1

ভারতীয় ক্রিকেট দলের সাপোর্ট স্টাফদের নাম সামনে এসেছে যেখানে ব্যাটিং কোচ সঞ্জয় বাঙ্গার নিজের পদ ধরে রাখতে পারেননি। বোলিং কোচ ভরত অরুণ এবং ফিল্ডিং কোচ আর শ্রীধর নিজেদের পদ ধরে রেখেছেন। ব্যাটিং কোচের পদে প্রাক্তন ভারতীয় প্লেয়ার বিক্রম রাঠোরকে বাছা হয়েছে। যদিও এখনো সিওএর সহমতির অপেক্ষা করা হচ্ছে। এখন রিপোর্ট দ্বারা জানানো হচ্ছে যে কেনো বাঙ্গারকে ভারতীয় দলের ব্যাটিং কোচের পদে রাখা হয়নি।

সঞ্জয় বাঙ্গারকে করা হয়নি বহাল

রিপোর্টস: এই কারণে সঞ্জয় বাঙ্গারকে সরিয়ে বিক্রম রাঠোরকে করা হয়েছে টিম ইন্ডিয়ার ব্যাটিং কোচ 2

এমএসকে প্রসাদের নেতৃত্বাধীন জাতীয় নির্বাচক কমিটি বৃহস্পতিবার ভারতীয় ক্রিকেট দলের সহায়ক স্টাফদের নাম ঘোষণা করে দিয়েছেন। যেখানে জানা গেছে বাঙ্গার কমিটির দ্বিতীয় এবং ইংল্যান্ডের মার্ক রামপ্রকাশ তৃতীয় বিকল্প ছিলেন। এখন সূত্রের মারফত জানানো হচ্ছে যে শেষমেশ কেন বাঙ্গারকে আগে ভারতীয় দলের ব্যাটিং কোচের পদে বহাল রাখা হয়নি। একটি সূত্র মিড ডেকে জানিয়েছেন যে,

“টিম ইন্ডিয়ার ব্যাটিং ভীষণই নিরস হচ্ছিল। যে ফর্ম্যাটে আমাদের ব্যাটিং বিভাগ শেপ নিচ্ছিল সেটা ভীষণই অনুমানিত ছিল। আমরা একটা নতুন দৃষ্টিকোণ আর কিছু নতুন ভাবনা চাইছিলাম। আমরা নিজেদের ব্যাটিং সামান্য আক্রামণাত্মকতা চাই। আগামী দুটি টি-২০ বিশ্বকাপ ২০২০ আর ২০২১এর সঙ্গে এখন সেই প্রক্রিয়াকে শুরু করা ভাল”।

বাঙ্গার সমাধান করতে পারেননি চার নম্বরের সমস্যা

রিপোর্টস: এই কারণে সঞ্জয় বাঙ্গারকে সরিয়ে বিক্রম রাঠোরকে করা হয়েছে টিম ইন্ডিয়ার ব্যাটিং কোচ 3

সঞ্জয় বাঙ্গার ভারতীয় দলের সঙ্গে গত পাঁচ বছর ধরে যুক্ত ছিলেন। কিন্তু তিনি দলের সবচেয়ে বড়ো মিডল অর্ডারের সমস্যা সমাধান করতে পারেননি। টিম ইন্ডিয়া্র নিজের মিডল অর্ডারকে সেটল করা বাকি রয়েছে। কেএল রাহুল আর অজিঙ্ক রাহানের মত ব্যাটসম্যানের বর্তমান ফর্মও চিন্তার বিষয় হয়ে দাঁড়িয়েছে। রাহুল তাই ভাল করচ্ছে, কিন্তু রাহানের সংঘর্ষ বাস্তবে চিন্তাজনক। রাহানে নিজের গত ১৭টি টেস্টে সেঞ্চুরি করতে পারেননি। এটা প্রশ্ন করায় যে এই কারণে কি নির্বাচকরা পরিবর্তনের বিকল্প বাছার জন্য প্রভাবিত হয়েছেন, ওই সূত্র জানিয়েছেন যে,

“এটা একটা কারণ হতে পারে, কিন্তু এটা একটা সমগ্র মূল্যাঙ্কন, যা নির্বাচক কমিটিকে বাঙ্গারের বাইরে ভাবার জন্য বাধ্য করেছে। উনি ২০১৪ থেকে ভারতীয় দলের সঙ্গে রয়েছেন”।

রাঠোর নিজের ভাবনা দিয়ে নির্বাচক কমিটিকে প্রভাবিত করেছেন

রিপোর্টস: এই কারণে সঞ্জয় বাঙ্গারকে সরিয়ে বিক্রম রাঠোরকে করা হয়েছে টিম ইন্ডিয়ার ব্যাটিং কোচ 4

সমাচার আউটলেট আগে দাবী করেছেন যে প্রথম শ্রেণীতে ৪৯.৬৬ গড়ে ১১৪৭৩ রান করা বিক্রম রাঠোর নির্বাচক কমিটিকে নিজের ভাবনা চিন্তা দিয়ে প্রভাবিত করেছেন। টিম ইন্ডিয়ার সঙ্গে বাঙ্গারের কার্যকাল চলতি ওয়েস্টইন্ডিজ সফরের পর শেষ হয়ে যায়। বিক্রম রাঠোর দেশের মাটিতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে আগামী সিরিজে নিজের কার্যকাল শুরু করে দেবেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *