অস্ট্রেলিয়া দলের খেলোয়াড় এই কারণে আইপিএল থেকে তুলে নিতে পারেন নিজের নাম

সারা বিশ্বই বর্তমানে করোনা ভাইরাসের কারণে অনেক বেশি প্রভাবিত হয়ে রয়েছে। আইপিএলের উপর এখন সংকট বেড়েই চলেছে। প্রথমে এই ভাইরাসের কারণে এর আয়োজনে দেরী হয়ে চলেছে, এখন ক্রিকেট অস্ট্রেলিয়ার কাছ থেকেও খারাপ খবর আসছে যে অস্ট্রেলিয়ার খেলোয়াড়রা আইপিএল থেকে দূরত্ব বজায় রাখতে পারেন।

অস্ট্রেলিয়া দলের খেলোয়াড়রা আইপিএল থেকে নিতে পারেন নাম তুলে

অস্ট্রেলিয়া দলের খেলোয়াড় এই কারণে আইপিএল থেকে তুলে নিতে পারেন নিজের নাম 1

করোনা ভাইরাসের কারণে এখনো পর্যন্ত বিশ্বজুড়ে ৬.৫ হাজার মানুষ নিজেদের প্রাণ হারিয়েছেন। এছাড়াও ১.৭৫ লাখ মানুষ এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন। যে কারণে পুরো একসঙ্গে মিলে এই ভাইরাস থেকে বাঁচার চেষ্টা করছে। ক্রিকেটের মাঠেও এর প্রভাব পরিস্কার দেখতে পাওয়া যাচ্ছে। আইপিএল ২০২০কে এখন ১৫ এপ্রিল পর্যন্ত স্থগিত করে দেওয়া হয়েছে। এখন আইপিএলে বিদেশী খেলোয়াড়দের নিয়েও সংকট তৈরি হওয়া শুরু করে দিয়েছে। অস্ট্রেলিয়ার খেলোয়াড়রা এখন সম্ভবত এই টুর্নামণ্টের অংশ নিতে পারবেন না। যা এক ভীষণই বড়ো ধাক্কা হতে চলেছে, যা থেকে মুক্ত হওয়া ভীষণই মুশকিল। আইপিএলে ভারতের পর অস্ট্রেলিয়ারই সবচেয়ে বেশি খেলোয়াড়দের খেলতে দেখা যায়।

ক্রিকেট অস্ট্রেলিয়া নিতে পারে এই বড়ো সিদ্ধান্ত

অস্ট্রেলিয়া দলের খেলোয়াড় এই কারণে আইপিএল থেকে তুলে নিতে পারেন নিজের নাম 2

এই ভাইরাসের কারণে ক্রিকেট অস্ট্রেলিয়া এখন নিজেদের ঘরোয়া টুর্নামেন্টে ম্যাচ না করেই নিউ সাউথ ওয়েলসকে জয়ী ঘোষণা করে দিয়েছে। এর মধ্যে যখন দলের খেলোয়াড়দের আইপিএলে তাদের উপলব্ধতার ব্যাপারে প্রশ্ন করা হয় তো তারা বলেন যে এটা খেলোয়াড়দের ব্যক্তিগত কন্ট্র্যাক্ট। এখন পরিস্থিতির দিকে আমরা দৃষ্টি রেখে চলেছি। যদি পরিস্থিতি খারাপ হয় তো আমরা নিজেদের খেলোয়াড়দের যেখানে যাওয়ার এনওসি দেবনা, কারণ খেলার আগে তাদের স্বাস্থ্যের বিষয়টি রয়েছে। যদি অস্ট্রেলিয়ার খেলোয়াড়রা এনওসি নাপান তো তারা আইপিএলে অংশ নেবেন না। যার ফলে তাদের কোটি কোটি টাকার লোকসানও হতে পারে। যা খেলোয়াড়দের জন্যও বড়ো ধাক্কা হতে পারে।

এপ্রিলে এখন খেলা হতে পারে আইপিএল

অস্ট্রেলিয়া দলের খেলোয়াড় এই কারণে আইপিএল থেকে তুলে নিতে পারেন নিজের নাম 3

গত কিছু সময় ধরে আইপিএল গর্ভনিং কাউন্সিল, আইপিএল ফ্রেঞ্চাইজির মালিক আর বিসিসিআই একসঙ্গে মিলে অন্য বিকল্পের ব্যাপারে আলোচনা করছে। যাতে যে কোনোভাবে আইপিএলের আয়োজন করা যায়। তবে যদি এই লীগে অস্ট্রেলিয়ার খেলোয়ায়ড়রা না থাকেন তো দলগুলির জন্য অনেক বড়ো সমস্যা তৈরি হয়ে যাবে। দুটি আইপিএল দলের অধিনায়কও অস্ট্রেলিয়ার দুই তারকা খেলোয়াড়।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *