এই দেশে আয়োজিত হতে পারে আইপিএল ২০২১ এর বাকি ম্যাচগুলি, মিলল সঙ্কেত 1

চার আইপিএল ফ্র্যাঞ্চাইজির খেলোয়াড়রা করোনার ভাইরাসে সংক্রামিত হওয়ার পরে এই বছরের টুর্নামেন্ট স্থগিত করা হয়েছিল। এক্ষেত্রে খেলোয়াড়দের নিরাপত্তার কথা তুলে ধরেছিল ভারতের ক্রিকেট বোর্ড বিসিসিআই। আইপিএল এর ১৪ মরসুমে কেবল ২৯ টি ম্যাচ হয়েছে। যার কারণে সব ভক্তরাও হতাশ হয়েছিলেন। সেই থেকে আইপিএলের বাকি ম্যাচ কবে অনুষ্ঠিত হবে তা নিয়ে প্রশ্ন উঠে আসচজে। জানা গিয়েছে যে, বাকি ম্যাচগুলি ইংল্যান্ডে শেষ করার পরিকল্পনা করা হচ্ছে। করোনার কারণে বিশ্বের বৃহত্তম ক্রিকেট লিগ আইপিএল মাঝপথে থামতে হয়েছিল। এখন বাকি ম্যাচগুলি সমাপ্তির জন্য বিবেচনা করা হচ্ছে।

এই দেশে আয়োজিত হতে পারে আইপিএল ২০২১ এর বাকি ম্যাচগুলি, মিলল সঙ্কেত 2

এদিকে চলতি বছরের সেপ্টেম্বরে ইংলিশ কাউন্টির একটি দল আইপিএলের অবশিষ্ট ম্যাচ আয়োজনের প্রস্তাব দিয়েছে। এমসিসি, সেরে, ইয়র্কশায়ার, ল্যাঙ্কাশায়ার, দ্য কিয়া ওভাল, এজবাস্টন, এবং আমিরাত গোল্ড ট্র্যাফোর্ড ক্লাব এই গ্রুপের অংশ। তারা সবাই ইংলিশ ক্রিকেট বোর্ডকে একটি চিঠি লিখেছেন। তারা এই ইচ্ছা প্রকাশ করেছে যে আইপিএলের বাকি ম্যাচ করানোর অনুমতি দেওয়া হোক। আইপিএলের বাকি ম্যাচগুলি শেষ করতে ইংলিশ কাউন্টি গ্রুপের সামনে এগিয়ে আসার বিষয়টি আইসিসির এনসিই (জাতীয় প্রধান নির্বাহী) ভার্চুয়াল বৈঠকে আলোচনা করা হবে। যা থেকে একটি সিদ্ধান্ত নেওয়া যেতে পারে।

এই দেশে আয়োজিত হতে পারে আইপিএল ২০২১ এর বাকি ম্যাচগুলি, মিলল সঙ্কেত 3

কাউন্টি বলছে যে, টি- ২০ বিশ্বকাপ আসন্ন অক্টোবরে অনুষ্ঠিত হতে চলেছে। যদি আইপিএল শেষ হয় তবে এটি সমস্ত খেলোয়াড়কে বিশ্বকাপের জন্য প্রস্তুত করতে সহায়তা করবে। যাই হোক, সংযুক্ত আরব আমিরশাহিতে আইপিএলের বাকি ম্যাচগুলি শেষ করার আলোচনা করা হচ্ছে। যেখানে টি- ২০ বিশ্বকাপ হওয়ার কথাও রয়েছে। কারণ করোনার প্রাদুর্ভাবের প্রেক্ষিতে টি- ২০ বিশ্বকাপও ভারতের বাইরে আয়োজনের সম্ভাবনা রয়েছে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *