অস্ট্রেলিয়ান এই ক্রিকেটার বললেন ধোনির অবসরে দুই ভারতীয় খেলোয়াড় খুশি, জানালেন কারণ 1

আন্তর্জাতিক ক্রিকেটে ১৫ বছরের অভূতপূর্ব কেরিয়ারের পর শেষমেশ ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি শনিবার সন্ধ্যায় অবসর নেওয়ার ঘোষণা করেন। ২০০৪ এর ডিসেম্বরে ভারতের হয়ে ডেবিউ করা মহেন্দ্র সিং ধোনি এরপর দলের সঙ্গে ২০১৯ পর্যন্ত নিয়মিত খেলেছেন। ধোনি গত ১ বছর ধরে দল থেকে দূরে ছিলেন, কিন্তু এখন তিনি আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছেন।

পুরো ক্রিকেট জগত করছে মহেন্দ্র সিং ধোনিকে সেলাম

অস্ট্রেলিয়ান এই ক্রিকেটার বললেন ধোনির অবসরে দুই ভারতীয় খেলোয়াড় খুশি, জানালেন কারণ 2

মহেন্দ্র সিং ধোনি যে ভাবে ভারতীয় ক্রিকেট দলকে এত বছর একজন অধিনায়ক আর উইকেটকিপার ব্যাটসম্যান হিসেবে যোগদান দিয়েছেন তাতে পুরো বিশ্ব ক্রিকেট তার সামনে মাথা নোয়াচ্ছে। যেমনই শনিবার ধোনি নিজের আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানানোর ঘোষণা করেন মুহূর্তে তার সমর্থক আর ক্রিকেট জগতের বড়ো ক্রিকেট তারকারা অবাক হয়ে যান।

ডিন জোন্স বললেন রাহুল আর পন্থ ফেলবেন স্বস্তির নিঃশ্বাস

অস্ট্রেলিয়ান এই ক্রিকেটার বললেন ধোনির অবসরে দুই ভারতীয় খেলোয়াড় খুশি, জানালেন কারণ 3

এমএস ধোনির অবসরের সিদ্ধান্ত যতই তার সমর্থকদের পাশাপাশি বেশকিছু মানুষকে নিরাশ করুক আর তারা আবারও ধোনিকে মাঠে দেখতে চান, কিন্তু ভারতীয় দলের দুজন এমন খেলোয়াড় রয়েছেন যারা ধোনির অবসরে খুশি হয়েছেন। এটা আমরা বলছি না বরং এটা বলছেন অস্ট্রেলিয়া ক্রিকেট দলের প্রাক্তন ক্রিকেটার ডিন জোন্স। তার মতে ধোনির অবসরে কেএল রাহুল আর ঋষভ পন্থ স্বস্তির নিঃশ্বাস ফেলেছেন। জোন্স টুইট করে লিখেছেন যে,

“আমি বাজি ধরতে পারি, ধোনির অবসরের পর কেএল রাহুল আর ঋষভ পন্থ নিশ্চিন্তের ঘুম ঘুমিয়ে থাকবেন”।

কেএল রাহুল আর ঋষভ পন্থের মধ্যে এখন হবে সোজাসুজি লড়াই

অস্ট্রেলিয়ান এই ক্রিকেটার বললেন ধোনির অবসরে দুই ভারতীয় খেলোয়াড় খুশি, জানালেন কারণ 4

ভারতীয় ক্রিকেট দল থেকে গত প্রায় এক বছর মহেন্দ্র সিং ধোনি দূরে ছিলেন। এই মধ্যে ভারতীয় দলে উইকেটকিপার ব্যাটসম্যান হিসেবে বিশেষ ভাবে কেএল রাহুল আর ঋষভ পন্থের মধ্যে সোজাসুজি প্রতিদ্বন্ধীতা ছিল। দুই খেলোয়াড়ই উইকেটকিপার ব্যাটসম্যান হিসেবে নিজেদের জায়গা পাকা করতে চেষ্টা করছিলেন। কিন্তু মনের মধ্যে ধোনির চাপ অবশ্যই থেকে থাকবে। এখন যখন মহেন্দ্র সিং ধোনি অবসর নিয়ে ফেলেছেন তো এই দুই উইকেটকিপার নিশ্চিত হয়ে গিয়েছেন যে তাদের ধোনির সঙ্গে এখন আর টক্কর নিতে হবে না। যারা এখন একে অপরের থেকে উন্নত প্রমাণের চেষ্টা করবেন। কারণ ধোনি যতদিন আন্তর্জাতিক ক্রিকেটে থাকতেন ততক্ষণ তিনি যে কোনো সময় দলে ঢুকে পড়তেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *