TOP5: এই পাঁচটি কারণ প্রমাণ করে যে, ধোনি কে ছাড়া কোনো অস্তিত্ব নেই ভারতীয় টীমের ! 1

টিম ইন্ডিয়া ও অস্ট্রেলিয়ার ওডিআই পাঁচ ম্যাচের সিরিজ খেলে ৩-২ সিরিজ নিজের নামে করে নেয় অস্ট্রেলিয়া। প্রথম দুই ম্যাচে ভালো শুরুয়াত করার পরেও ভারতীয় টিম শেষে তাল মেলাতে পারেনি। ধারাবাহিক দুটি ম্যাচে জয়ের পরও, টিম ভারতকে শেষের তিন ম্যাচে পরাজয়ের মুখোমুখি হতে হয়। চতুর্থ ও পঞ্চম ম্যাচে ধোনিকে বিশ্রাম দেওয়া হয়েছিল। মোহালিতে ঋষভ পন্থের হাত থেকে যখন একটি গুরুত্বপূর্ণ ক্যাচ ছুটে যায়, তখন সবাই ধোনিকে ফেরৎ আনার জন্য অনুরোধ করে।

আজ আমরা পাঁচটি এমন কারণ বলব যে কেন টিম ইন্ডিয়া ধোনি ছাড়া ভালো খেলতে পারেন না।

 

১. উইকেট কিপিংTOP5: এই পাঁচটি কারণ প্রমাণ করে যে, ধোনি কে ছাড়া কোনো অস্তিত্ব নেই ভারতীয় টীমের ! 2এখনও ধোনির চেয়ে ভালো কোনো কিপার নেই যে, উইকেটের পেছনে থেকে ধোনির অনুপস্থিতি কে বুঝতে দেবে না, সবাই পন্থকে ধোনির উত্তরাধিকারী হিসেবে মনে করতেন, কিন্তু পান্থ এখনও পুরোপুরি প্রস্তুত হতে পারেননি। তিনি লেগের পাশে বড় দূর্বল। টার্নারের উইকেটটি তিনি যে ভাবে মিস করেন, তা দেখে মনে হচ্ছে যে তিনি এখনো সম্পূর্ণরূপে প্রস্তুত নন।

২. অভিজ্ঞতাTOP5: এই পাঁচটি কারণ প্রমাণ করে যে, ধোনি কে ছাড়া কোনো অস্তিত্ব নেই ভারতীয় টীমের ! 3বর্তমান সময়ে ধোনি টিম ইন্ডিয়ায় সবচেয়ে অভিজ্ঞ খেলোয়াড়। ধোনি যেকোনো পরিস্থিতিতে শান্ত হয়ে মন দিয়ে কাজ করেন। এই কারণে হারানো ম্যাচ বেশ কয়েকবার জিততে সফল হন। একসঙ্গে, তিনি বোলারদের সাথে সমন্বয় বজায় রাখেন। তাঁর নির্দেশেই উইকেটের পিছনে বোলাররা তালে তাল রাখে।

৩. ব্যাটসম্যান হিসেবে ধোনিTOP5: এই পাঁচটি কারণ প্রমাণ করে যে, ধোনি কে ছাড়া কোনো অস্তিত্ব নেই ভারতীয় টীমের ! 4ব্যাটসম্যান হিসেবে ফিনিশারের ভূমিকা পালন করেছেন ধোনি! ফিনিশনার ভূমিকাতে টিম ইন্ডিয়া অনেক নতুন অভিজ্ঞতা পেয়েছে। ছক্কার ক্ষেত্রে, ধোনি দ্বিতীয়, রোহিত শর্মা প্রথম স্থানে রয়েছেন। ধোনি উপস্থিতি টীমের আস্থা আনতে কাজ করে।

৪. বিরাট কোহলির পরামর্শদাতা

TOP5: এই পাঁচটি কারণ প্রমাণ করে যে, ধোনি কে ছাড়া কোনো অস্তিত্ব নেই ভারতীয় টীমের ! 5

ভারতীয় টীমের সহঅধিনায়ক হিসেবে মনোনীত হননি ধোনি, কিন্তু বিরাট কোহলির সিদ্ধান্ত কে উন্নতি করার জন্য তিনি কাজ করেন। ধোনি বোলিংয়ের পরামর্শ দেওয়ার সাথে সাথে ফিল্ডিংয়ে তার অভিজ্ঞতা ব্যবহার করেন। এক্ষেত্রে ধোনি বিরাট কোহলির পরামর্শদাতা হিসেবে কাজ করে।

৫. ধোনি রিভিউ সিস্টেমTOP5: এই পাঁচটি কারণ প্রমাণ করে যে, ধোনি কে ছাড়া কোনো অস্তিত্ব নেই ভারতীয় টীমের ! 6ডিআরএস, ধোনি রিভিউ সিস্টেম হিসাবে পরিচিত, কারণ ধোনি যখন রিভিউ নেয় তখন 90 শতাংশ সঠিক হয়। অনেক গুরুত্বপূর্ণ সময়ে ধোনি এই পর্যালোচনাটি ব্যবহার করে ম্যাচ জয় করতে সহায়তা করেছে। এই সব কারণে ধোনিকে ছাড়া একটি ম্যাচও ভারতীয় টীম খেলতে চায়না।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *