ভারত বনাম ওয়েস্টইন্ডিজ: ভুবনেশ্বর কুমার, জসপ্রীত বুমরাহ আর কেদার জাদবকে বিশ্রাম দেওয়ার পেছনে রয়েছে যথেষ্ট মজাদার কারণ

ভারতীয় দল ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে পাঁচ ওয়ানডে ম্যাচের সিরিজের প্রথম ম্যাচ আগামি ২১ অক্টোবর খেলবে। এর জন্য ভারতীয় দলের ঘোষণা করা হয়ে গিয়েছে। যদিও এই দল প্রথম দুটি ওয়ানডে ম্যাচের জন্যই ঘোষণা করা হয়েছে। এই ঘোষিত দলে বেশ কিছু খেলোয়াড়দের বাদ দেওয়াও হয়েছে। অন্যদিকে ঋষভ পন্থকে প্রথমবার ভারতীয় ওয়ানডে দলে জায়গা দেওয়া হয়েছে। অন্যদিকে মহম্মদ শামিও দলে প্রত্যাবর্তন করতে সফল হয়েছেন।

এই খেলোয়াড় হলেন বাইরে

এশিয়া কাপ আর ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে চলতি সিরিজের জন্য জারি করা খেলোয়াড়দের তালি যদি দেখা যায় তাহলে দীনেশ কার্তিক, সিদ্ধার্থ কৌল, ভুবনেশ্বর কুমার, কেদার জাদব, দীপক চহের আর জসপ্রীত বুমরাহকে দল থেকে বাদ দেওয়া হয়েছে।
ভারত বনাম ওয়েস্টইন্ডিজ: ভুবনেশ্বর কুমার, জসপ্রীত বুমরাহ আর কেদার জাদবকে বিশ্রাম দেওয়ার পেছনে রয়েছে যথেষ্ট মজাদার কারণ 1
এর মধ্যে ভুবনেশ্বর আর বুমরাহকে বিশ্রাম দেওয়া হয়েছে। অন্যদিকে কেদার জাদবের ফিটনেস তাকে বাদ দেওয়ার কারণ হতে পারে। কিন্তু দীনেশ কার্তিক, সিদ্ধার্থ কৌল আর দীপক চহেরকে তাদের প্রদর্শনের কারণেই বাদ দেওয়া হয়েছে।

এই কারণে কার্তিক, কৌল আর চহের পড়লেন বাদ

এশিয়া কাপ চলাকালীন দীনেশ কার্তিক ৫টি ইনিংসে ১৪৬ রান করেছিলেন। তিনি একটিও ম্যাচে বড় ইনিংস খেলতে সফল হন নি।যদিও দলে নিজের জায়গা পাকা করার জন্য এটা তার কাছে বেশ ভালো একটা সুযোগ ছিল। কিন্তু তিনি এই সুযোগের ফায়দা তুলতে সফল হননি। সিদ্ধার্থ কৌলকে এশিয়া কাপে আফগানিস্থানের বিরুদ্ধে খেলার সুযোগ দেওয়া হয়েছিল। কিন্তু সেই ম্যাচে তিনি একটিও উইকেট নিতে পারেন নি। কোহল এখনও পর্যন্ত মোট তিনটি ওয়ানডে ম্যাচ খেলেছেন কিন্তু এর মধ্যে একটিও ম্যাচে উইকেট নিতে সফল হননি। এর মধ্যে তার রান দেওয়ার ইকোনমি রেট ছিল ৬.৬২।
ভারত বনাম ওয়েস্টইন্ডিজ: ভুবনেশ্বর কুমার, জসপ্রীত বুমরাহ আর কেদার জাদবকে বিশ্রাম দেওয়ার পেছনে রয়েছে যথেষ্ট মজাদার কারণ 2
দীপক চহের এশিয়াকাপে আফগানিস্থানের বিরুদ্ধে অভিষেক করেছিলেন।ওই ম্যাচে তিনি একটি উইকেট নিতে সফল হয়েছিলেন। কিন্তু এই ম্যাচে চহের নিজের বোলিংয়ে খুব বেশি প্রভাবিত করতে সফল হননি। এই কারণেই এদের দলে জায়গা দেওয়া হয়নি।

Leave a comment

Your email address will not be published.