রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালোর

আইপিএলের দামামা বেজে উঠেছে। সমস্ত দল তাঁদের শেষ পর্যায়ের প্রস্তুতিতে তৈরি। আর মাত্র পাঁচদিন। তারপরই লেগে যাবে এক মহাযুদ্ধ। দেশ-বিদেশের নামি দামি ক্রিকেটাররা একে অপরের সঙ্গে লড়াইতে মত্ত হবে। এই শেষ প্রস্তুতি পর্যায়ে আইপিএলের অন্যতম জনপ্রিয় দল রয়্যাল চালেঞ্জার্স বেঙ্গালোর এখনও নিজেদের ঠিক মত গুছিয়ে উঠতে পারলনা। সবই ঠিকঠাক চলছিল। তবে বিরাট কোহলির চোটের জন্য বড় ধাক্কা খেয়েছে আরসিবি। এবার এবি ডিভিলিয়ার্সের আসতে দেরি হওয়ায় আরও ফাঁপড়ে পরল বেঙ্গালুরুর এই ফ্রাঞ্চাইজি।

বাদ গেল আরসিবির আরও এক তারকা ক্রিকেটার, মাথায় বাজ কোহলিদের

এবি ডিভিলিয়ার্স আরসিবির এক অন্যতম মূল ক্রিকেটার। চোটের কারণে প্রথম কয়েকটি ম্যাচে বিরাটকে পাওয়া যাবেনা। ফলে ক্রিস গেইলের সঙ্গে ওপেনিং করতে হত এবিকেই। কোহলির অবর্তমানে দলকে নেতৃত্ব দেওয়ার গুরুভারও দক্ষিণ আফ্রিকার এই তারকা ব্যাটসম্যানকে নিতে হোত। কিন্তু দক্ষিণ আফ্রিকার ঘরোয়া একদিনের টুর্নামেন্ট চলছে। মোমেন্টাম ওয়ান ডে কাপ নামক এই টুর্নামেন্টে টাইটানস দলের হয়ে খেলছেন এবি। টাইটানসের কোচ মার্ক বাউচার বলেন, “এবি ও ক্রিস মরিস ফাইনাল ম্যাচের জন্য নির্বাচিত হয়েছে। তাই আমি এখনই ওদের ছাড়তে পারছিনা।”

এক সপ্তাহ বাকি থাকতে বড় ধাক্কা পেল আরসিবি, বিরাটকে খোয়াতে পারে তারা

যদিও এর আগের ম্যাচে কোবরার বিরুদ্ধে মাত্র দু’বল খেলেই আউট হয়ে যান দক্ষিণ আফ্রিকান তারকা ব্যাটসম্যান। তবুও কোচ তাঁর উপর ভরসা রেখেছেন। টাইটানস কোচ আরও বলেন, “এটা আমাদের জন্য সৌভাগ্যের সমান যে, ও (ডিভিলিয়ার্স) শেষ ম্যাচে কোনও রান করেনি। ফলে ফাইনাল ম্যাচে ও দলের জন্য নিশ্চই কিছু করার চেষ্টা করবে। যেটা আমাদের জন্য সুখকর।” ৩১শে মার্চ মোমেন্টাম কাপ ফাইনালে নামতে চলেছে টাইটানস।

এদিকে আরসিবি ৫ি মার্চ আইপিএলের উদ্ধোধনী ম্যাচ খেলবে শেষ বারের চ্যাম্পিয়ন সানরাইরার্স হায়দরাবাদের সঙ্গে। সেই ম্যাচে পাওয়া যাবে না কোহলিকে। ডিভিলিয়ার্সের বিষয়েও অনিশ্চয়তা তৈরি হওয়ায় রীতিমত চিন্তায় পড়েছে আরসিবি টিম ম্যানেজমেন্ট।

অন্যদিকে, দিল্লি ডেয়ারডেভিলসের খেলোয়ার ক্রিস মরিসকেও কিছুটা দেরিতে পাবে তারা। কারণ মরিসও টাইটানসের জন্য ফাইনাল ম্যাচে নির্বাচিত হয়েছে। ৮ই এপ্রিল থেকে দিল্লি আইপিএলে যাত্রা শুরু করছে। তার মধ্যেই মরিস ফিরে আসতে পারে বলে, দিল্লি খুব একটা অসুবিধার মধ্যে নেই।

আরও পড়ুন

এশিয়া কাপে ২০১৮: আফগানিস্থান বনাম পাকিস্থান স্ট্যাটিস্টিক্স: ম্যাচে হল মোট চারটি রেকর্ড, এমনটা করা বিশ্বের প্রথম খেলোয়াড় হলেন রশিদ খান

এশিয়া কাপে ২০১৮: আফগানিস্থান বনাম পাকিস্থান স্ট্যাটিস্টিক্স: ম্যাচে হল মোট চারটি রেকর্ড, এমনটা করা বিশ্বের প্রথম খেলোয়াড় হলেন রশিদ খান
পাকিস্থান এশিয়া কাপ ২০১৮র সুপার ৪ এ জয় দিয়ে শুরুয়াত করল। তারা সুপার কাপে নিজেদের প্রথম ম্যাচে...

এশিয়া কাপ ২০১৮: ম্যাচের পর আসগার বললেন এমন কিছু, যা পড়ে আপনার চোখও ভিজে যাবে

এশিয়া কাপ ২০১৮: ম্যাচের পর আসগার বললেন এমন কিছু, যা পড়ে আপনার চোখও ভিজে যাবে
খেতাবের প্রবল দাবিদারের তালিকায় থাকা পাকিস্থান প্রথম ম্যাচে হংকংয়ে ৮ উইকেটে হারিয়ে দারুণ শুরুয়াত করেছিল এশিয়া কাপে।কিন্তু...

এশিয়া কাপ: PAK vs AFG: সরফরাজ আফগানি স্পিনারদের নিয়ে বললেন এমন কথা, জিতে নিলেন ক্রিকেট প্রেমীদের হৃদয়

এশিয়া কাপ: PAK vs AFG: সরফরাজ আফগানি স্পিনারদের নিয়ে বললেন এমন কথা, জিতে নিলেন ক্রিকেট প্রেমীদের হৃদয়
পাকিস্থানের দল আর আফগানিস্থানের দলের মধ্যে গতকাল সুপার-৪ এর দ্বিতীয় ম্যাচ খেলা হয়েছে। এই ম্যাচ আবুধাবির ক্রিকেট...

এশিয়া কাপ ২০১৮: IND vs BAN: ম্যাচে হল বেশ কিছু রেকর্ড, দেড় বছর পর প্রত্যাবর্তন করতেই জাদেজা করলেন এই বিশ্বরেকর্ড

এশিয়া কাপের দ্বিতীয় চরণে ভারতের মুখোমুখিল হল বাংলাদেশ, এই ম্যাচে টসে জিতে ভারত অধিনায়ক রোহিত শর্মা, এই...

ভারত বনাম বাংলাদেশ: হারের পর মাশরফি মুর্তজা ভারত ছাড়াও এই দলকে বললেন এশিয়া কাপের মজবুত

এশিয়া কাপে গতকাল ভারতের মুখোমুখি হয়েছিল বাংলাদেশ। এই ম্যাচে টস জিতে ভারত অধিনায়ক রোহিত শর্মা প্রথমে বল...