রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালোর

আইপিএলের দামামা বেজে উঠেছে। সমস্ত দল তাঁদের শেষ পর্যায়ের প্রস্তুতিতে তৈরি। আর মাত্র পাঁচদিন। তারপরই লেগে যাবে এক মহাযুদ্ধ। দেশ-বিদেশের নামি দামি ক্রিকেটাররা একে অপরের সঙ্গে লড়াইতে মত্ত হবে। এই শেষ প্রস্তুতি পর্যায়ে আইপিএলের অন্যতম জনপ্রিয় দল রয়্যাল চালেঞ্জার্স বেঙ্গালোর এখনও নিজেদের ঠিক মত গুছিয়ে উঠতে পারলনা। সবই ঠিকঠাক চলছিল। তবে বিরাট কোহলির চোটের জন্য বড় ধাক্কা খেয়েছে আরসিবি। এবার এবি ডিভিলিয়ার্সের আসতে দেরি হওয়ায় আরও ফাঁপড়ে পরল বেঙ্গালুরুর এই ফ্রাঞ্চাইজি।

বাদ গেল আরসিবির আরও এক তারকা ক্রিকেটার, মাথায় বাজ কোহলিদের

এবি ডিভিলিয়ার্স আরসিবির এক অন্যতম মূল ক্রিকেটার। চোটের কারণে প্রথম কয়েকটি ম্যাচে বিরাটকে পাওয়া যাবেনা। ফলে ক্রিস গেইলের সঙ্গে ওপেনিং করতে হত এবিকেই। কোহলির অবর্তমানে দলকে নেতৃত্ব দেওয়ার গুরুভারও দক্ষিণ আফ্রিকার এই তারকা ব্যাটসম্যানকে নিতে হোত। কিন্তু দক্ষিণ আফ্রিকার ঘরোয়া একদিনের টুর্নামেন্ট চলছে। মোমেন্টাম ওয়ান ডে কাপ নামক এই টুর্নামেন্টে টাইটানস দলের হয়ে খেলছেন এবি। টাইটানসের কোচ মার্ক বাউচার বলেন, “এবি ও ক্রিস মরিস ফাইনাল ম্যাচের জন্য নির্বাচিত হয়েছে। তাই আমি এখনই ওদের ছাড়তে পারছিনা।”

এক সপ্তাহ বাকি থাকতে বড় ধাক্কা পেল আরসিবি, বিরাটকে খোয়াতে পারে তারা

যদিও এর আগের ম্যাচে কোবরার বিরুদ্ধে মাত্র দু’বল খেলেই আউট হয়ে যান দক্ষিণ আফ্রিকান তারকা ব্যাটসম্যান। তবুও কোচ তাঁর উপর ভরসা রেখেছেন। টাইটানস কোচ আরও বলেন, “এটা আমাদের জন্য সৌভাগ্যের সমান যে, ও (ডিভিলিয়ার্স) শেষ ম্যাচে কোনও রান করেনি। ফলে ফাইনাল ম্যাচে ও দলের জন্য নিশ্চই কিছু করার চেষ্টা করবে। যেটা আমাদের জন্য সুখকর।” ৩১শে মার্চ মোমেন্টাম কাপ ফাইনালে নামতে চলেছে টাইটানস।

এদিকে আরসিবি ৫ি মার্চ আইপিএলের উদ্ধোধনী ম্যাচ খেলবে শেষ বারের চ্যাম্পিয়ন সানরাইরার্স হায়দরাবাদের সঙ্গে। সেই ম্যাচে পাওয়া যাবে না কোহলিকে। ডিভিলিয়ার্সের বিষয়েও অনিশ্চয়তা তৈরি হওয়ায় রীতিমত চিন্তায় পড়েছে আরসিবি টিম ম্যানেজমেন্ট।

অন্যদিকে, দিল্লি ডেয়ারডেভিলসের খেলোয়ার ক্রিস মরিসকেও কিছুটা দেরিতে পাবে তারা। কারণ মরিসও টাইটানসের জন্য ফাইনাল ম্যাচে নির্বাচিত হয়েছে। ৮ই এপ্রিল থেকে দিল্লি আইপিএলে যাত্রা শুরু করছে। তার মধ্যেই মরিস ফিরে আসতে পারে বলে, দিল্লি খুব একটা অসুবিধার মধ্যে নেই।

আরও পড়ুন

স্টিফেন ফ্লেমিং জানালেন, কোন নম্বরে আইপিএল ২০১৯ এ ব্যাটিং করবেন এমএস ধোনি

স্টিফেন ফ্লেমিং সিএসকে দ্বারা আয়োজিত মিডিয়া কনফারেন্সে বলেন,আইপিএলের বর্তমান চ্যাম্পিয়ন দল চেন্নাই সুপার কিংস। তারা আইপিএল ২০১৯...

আইপিএল ২০১৯: গত ১১বছর ধরে অটুট এই রেকর্ড, আজ পর্যন্ত ভাঙতে পারেননি কোনো খেলোয়াড়

আইপিএল ২০১৯: গত ১১বছর ধরে অটুট এই রেকর্ড, আজ পর্যন্ত ভাঙতে পারেননি কোনো খেলোয়াড়
দুনিয়ার সবচেয়ে দুর্দান্ত ক্রিকেট লীগ আইপিএলের শুরুয়াত ২০০৮ এ হয়েছিল। টুর্নামেন্টের প্রথম ম্যাচে ব্রেণ্ডন ম্যাকালামের ১৫৮ রানের...

আইপিএল ২০১৯— মাত্র ৩০ লাখ টাকায় এই আইপিএল মরশুমে খেলছেন ৮০ হাজার কোটি টাকার মালিকের ছেলে

আইপিএল ২০১৯— মাত্র ৩০ লাখ টাকায় এই আইপিএল মরশুমে খেলছেন ৮০ হাজার কোটি টাকার মালিকের ছেলে
ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ ক্রিকেট ইতিহাসের সবচেয়ে মূল্যবান টি-২০ ক্রিকেট লীগ হিসেবে পরিচিত। এতে পয়সা পাওয়া যায়না বরং...

৫ বছর আগে ভারতের হয়ে শেষ ওয়ানডে ম্যাচ খেলা এই ব্যাটসম্যানকে গাঙ্গুলী বললেন বিশ্বকাপে ভারতের ৪ নম্বরের বিকল্প

ভারতীয় দলের চার নম্বরের খেলোয়াড় গত দীর্ঘ সময় ধরে ফ্লপ চলছে। গত ২ বছর ধরে ভারতীয় দল...

ঋদ্ধিমান সাহা দিলেন বড়ো বয়ান, জানালেন তার আর ঋষভ পন্থের মধ্যে কে ভারতীয় দলের জন্য ভাল বিকল্প

ঋদ্ধিমান সাহা দিলেন বড়ো বয়ান, জানালেন তার আর ঋষভ পন্থের মধ্যে কে ভারতীয় দলের জন্য ভাল বিকল্প
একজন ক্রিকেটারের জন্য চোট পুরো কেরিয়ারকেই ধ্বংস করে দিতে পারে। যে ক্রিকেটার নিজের স্টারডমকে লাগাতার আগে এগিয়ে...