IPL 2022: ব্যাটিং ব্যর্থতায় ফের হার ব্যাঙ্গালোরের, রাজস্থানের এই বুদ্ধিদীপ্ত গেমপ্ল্যানের কাছে মাথা নোয়ালেন বিরাটরা !!

পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে অনুষ্ঠিত IPL 2022-এর ৩৯তম ম্যাচে রাজস্থান রয়্যালস ২৯ রানে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে পরাজিত করে। আট ম্যাচে এটি রাজস্থানের ষষ্ঠ জয়। একই সঙ্গে ৯ ম্যাচে এটি আরসিবির চতুর্থ পরাজয়। প্রথমে ব্যাট করে, রাজস্থান রয়্যালস ২০ ওভারে ৮ উইকেটে ১৫৫ রান করে রিয়ান পরাগের অপরাজিত ৫৬ রানের সুবাদে। জবাবে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর দল ১৯.৩ ওভারে মাত্র ১১৫ রানে গুটিয়ে যায়। রাজস্থানের হয়ে তরুণ ফাস্ট বোলার কুলদীপ সেন ৩.৩ ওভারে মাত্র ২০ রান দিয়ে চার উইকেট নেন। এছাড়া রবিচন্দ্রন অশ্বিনও নেন তিনটি উইকেট।

ওপেনিং করেও ফ্লপ বিরাট

রাজস্থানের দেওয়া ১৪৫ রানের মাঝারি টার্গেট তাড়া করতে নেমে ব্যাঙ্গালুরু দলের শুরুটা আবারও খারাপ হয়। এবার ফাফ ডু প্লেসিস ও বিরাট কোহলির জুটি ওপেন করতে আসলেও দুজনেই ফ্লপ। কোহলি ১০ বলে ৯ রান এবং প্লেসিস ২১ বলে ২৩ রান করেন তিনটি চারের সাহায্যে। এরপরই খাতা না খুলেই প্যাভিলিয়নে ফেরেন গ্লেন ম্যাক্সওয়েল।

IPL 2022: ব্যাটিং ব্যর্থতায় ফের হার ব্যাঙ্গালোরের, রাজস্থানের এই বুদ্ধিদীপ্ত গেমপ্ল্যানের কাছে মাথা নোয়ালেন বিরাটরা !! 1

এর পর রজত পতিদার ১৬ ও সুয়শ প্রভুদেসাইও তাড়াতাড়ি প্যাভিলিয়নে ফিরে যান। এরপর দীনেশ কার্তিক ও শাহবাজ আহমেদের ওপর সবার আশা ছিল। চাহালের বলে কার্তিক যখন চার মারেন, তখন মনে হয়েছিল যে তিনি আবার বিস্ময়কর কাজ করবেন, কিন্তু চাহাল তাকে রান আউট করে ব্যাঙ্গালোরের আশা শেষ করে দেন।

রাজস্থানের হয়ে ৪ উইকেট নিলেন কুলদীপ সেন

এরপর ওয়ানিন্দু হাসরাঙ্গা ১৩ বলে ১৮ রান করলেও হারের ব্যবধান কমাতে পারেন মাত্র। শেষ পর্যন্ত, হর্ষাল প্যাটেল এবং মোহাম্মদ সিরাজ প্যাভিলিয়নে ফেরেন এবং পুরো আরসিবি দল মাত্র ১১৫ রানে অলআউট হয়ে যায়। রাজস্থানের হয়ে তরুণ ফাস্ট বোলার কুলদীপ সেন ৩.৩ ওভারে মাত্র ২০ রান দিয়ে চার উইকেট নেন। এছাড়া রবিচন্দ্রন অশ্বিনও নেন তিনটি উইকেট। এছাড়া দুটি উইকেট নেন প্রসিদ্ধ কৃষ্ণা।

এ দিনের এই জয়ের সুবাদে পয়েন্ট টেবিলের প্রথম স্থানে উঠে এসেছে রাজস্থানের দল। এখনও পর্যন্ত আট ম্যাচের ছয়টিতেই জয় তুলে নিয়েছে দলটি। দুই হার ও ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে তারা। নেট রান রেটে গুজরাটের চেয়ে এগিয়ে রাজস্থান দল। একই সঙ্গে নয় ম্যাচে পাঁচ জয় ও চার হারে পয়েন্ট টেবিলের পঞ্চম স্থানে রয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর দল। তাদের সংগ্রহ ১০ পয়েন্ট।

Leave a comment

Your email address will not be published.