IPL 2022: হাসারাঙ্গা-আকাশদীপ ম্যাজিকে 'গায়েব' নাইটরা, গোটা ম্যাচ জুড়ে কেকেআরকে নিয়ে 'খেলা' করলো ব্যাঙ্গালোর !! 1

ক্রিকেটের রং অবশ্যই রঙিন। এখানে কখন কী হবে কেউ বলতে পারে না। (IPL 2022) আইপিএল ২০২২ -এ কলকাতা নাইট রাইডার্স এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (KKR বনাম RCB) ম্যাচটি ধরুন। এই ম্যাচে বেঙ্গালুরু প্রায় কলকাতাকে ছাপিয়ে গেলেও উমেশ যাদব এবং বরুণ চক্রবর্তী তাদের দলকে সম্মানজনক স্কোরে নিয়ে যান। কেকেআরের হয়ে ম্যাচের সবচেয়ে বড় জুটি গড়েন উমেশ যাদব ও বরুণ চক্রবর্তী। ম্যাচটা কলাকাতা হারলেও, এই দু’জনের লড়াই মনে রাখার মতোই।

IPL 2022 (IPL 2022), বুধবার DY পাটিল স্টেডিয়ামে কলকাতা নাইট রাইডার্স এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (কলকাতা নাইট রাইডার্স বনাম রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর) এর মধ্যে একটি ম্যাচ খেলা হয়েছিল। টসে জিতে ব্যাঙ্গালোর অধিনায়ক ফাফ ডু প্লেসিস প্রথমে বল করার সিদ্ধান্ত নেন। তার সিদ্ধান্ত সঠিক প্রমাণিত হয় এবং ব্যাঙ্গালুরু কলকাতাকে ১২৮ রানে গুটিয়ে দেয়।

হাসারাঙ্গা ম্যাজিকে কুপোকাত কলকাতা

IPL 2021: RCB Release Wanindu Hasaranga And Dushmantha Chameera From Team Bio-Bubble

কলকাতা নাইট রাইডার্সের অবস্থা আরও খারাপ হতে পারত যদি উমেশ যাদব এবং বরুণ চক্রবর্তী দশম উইকেটে দুর্দান্ত জুটি না গড়েন। নাইট রাইডার্স ১০১ রানে তাদের ৯ উইকেট হারায়। এরপর উমেশ ও বরুণ ১০ম উইকেটে ২৭ রানের জুটি গড়ে দলকে ১২৮ রানে নিয়ে যান। এটাই ছিল কলকাতার ইনিংসের সবচেয়ে বড় জুটি। এটি আইপিএল 2022-এ ১০ তম উইকেটের সর্বোচ্চ জুটির রেকর্ডও।

Virat Kohli to step down as RCB skipper after IPL 2021 | Cricket - Hindustan Times

১০ নম্বরে ব্যাট করতে আসা উমেশ যাদব ১৮ রান করে আউট হন। আকাশদীপের বলে বোল্ড হন তিনি। বরুণ চক্রবর্তী ১০ রানে অপরাজিত থাকেন। কেকেআরের সর্বোচ্চ স্কোরার ছিলেন আন্দ্রে রাসেল (২৫)। স্যাম বিলিংস ১৪, অধিনায়ক শ্রেয়াস আইয়ার ১৩, সুনীল নারিন ১২ রান করেন। ভেঙ্কটেশ আইয়ার এবং নীতীশ রানা ১০ রান করে আউট হন। ৯ রান আসে অজিঙ্কা রাহানের ব্যাট থেকে।

উমেশ যাদব এবং বরুণ চক্রবর্তী যদি আরও ৪ রান যোগ করতে পারতেন তবে তারা আইপিএল ইতিহাসে ১০ তম উইকেট জুটির রেকর্ডের সমান করতে পারতেন। এই মুহূর্তে এই রেকর্ড টম কারেন ও অঙ্কিত রাজপুতের নামে। ২০২০ সালে রাজস্থান রয়্যালসের হয়ে KKR-এর বিরুদ্ধে ১০ তম উইকেটে টম কারেন এবং অঙ্কিতের একটি অপরাজিত ৩১ রানের জুটি ছিল।

ব্যাট হাতে ‘ফেল’ বিরাট-ডু প্লেসিস

IPL 2022: आंद्रे रसेल ने केकेआर के लिए सबसे अधिक 25 रन बनाए. (PTI)

আইপিএলের ইতিহাসে এই প্রথম কোনো বোলার একটি ম্যাচে 2 মেডেন ওভার বল করলেন। ৪ ওভারের স্পেলে ২ মেডেন রেখে ২ উইকেট নেন হার্ষাল প্যাটেল। তিনি তার স্পেলে ১১ রান দেন। ম্যাচের সবচেয়ে সফল বোলার ছিলেন ওয়ানিন্দু হাসারাঙ্গা। শ্রীলঙ্কার স্পিনার নিয়েছেন ৪ উইকেট। তরুণ বোলার আকাশদীপ নেন ৩ উইকেট। জবাবে ব্যাট করতে নেমে চাপে পড়ে যায় ব্যাঙ্গালোরও। শুরুতেই এবার বল হাতে জ্বলে ওঠেন উমেশ। তার হাতে বধ হন আরসিবি ওপেনার আনুজ রাওয়াত। তারপরেই উমেশের বলেই প্যাভিলিয়নে ফেরেন বিরাট কোহলি। শেষ ম্যাচে ভয়ঙ্কর হয়ে ওঠা ফাফ ডু প্লেসিসকে ফেরান টিম সাউদি। একটা সময় ১৭ রানে ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় ব্যাঙ্গালোর। তবে শেষ অবধি ৩ উইকেটে ম্যাচ জিতে নেয় বিরাট কোহলিরা।

Leave a comment

Your email address will not be published.