বিরাট কোহলি যে খেলোয়াড়কে গত মরশুমে বেঞ্চে বসিয়ে রেখেছেন, তার কারণেই এখন খেলবেন প্লে অফ 1

সংযুক্ত আরব আমিরাতে খেলা হওয়া ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের ত্রয়োদশ মরশুমে সোমবার দুটি প্লে অফ দলের সিদ্ধান্ত হয়ে গিয়েছে। আবু ধাবিতে সোমবার খেলা হওয়া দিল্লি ক্যাপিটালস আর রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের মধ্যে ম্যাচে দিল্লি ক্যাপিটালসের হাতে আরসিবিকে হারের মুখে পড়তে হয়, কিন্তু তারা হারের পরও উন্নত রানরেটের কারণে প্লে অফে কোয়ালিফাই করে ফেলেছে।

আরসিবির দল করল প্লে অফে প্রবেশ

বিরাট কোহলি অ্যাণ্ড কোম্পানি আইপিএলের ইতিহাসে প্রথমবার চ্যাম্পিয়ন হওয়ার দিকে তাকিয়ে রয়েছে। তারা এই স্বপ্ন সফল করার দিকে পা বাড়িয়ে প্লে অফে জায়গা করে নিয়েছে। আরসিবির দলে এইভাবে আইপিএলে ৪ বছর পর প্লে অফে নিজেদের জায়গা সুনিশ্চিত করেছে। এর আগে শেষবার প্লে অফে আরসিবি ২০১৬য় উঠেছিল, সেবার তারা ফাইনালেও উঠেছিল।

দেবদত্ত পডিক্কলকে গত মরশুমে দেওয়া হয়নি সুযোগ

আরসিবির জন্য চার বছর পর প্লে অফে জায়গা করে নেওয়ায় তাদের সবচেয়ে বড় ট্রাম্পকার্ড বিরাট কোহলি, এবি ডেভিলিয়র্স বা যজুবেন্দ্র চহেল নয় বরং সবচেয়ে বড় যোগদান সেই খেলোয়াড়ের থেকেছে, যাকে বিরাট গত বছর পুরো মরশুমে বেঞ্চেই বসিয়ে রেখেছে। আমরা এখানে কথা বলছি দেবদত্ত পডিক্কলের। ২০ বছরের কর্ণাটকের এই খেলোয়াড় নিজের ব্যাটিংয়ে এই মরশুমে গভীর প্রভাব ফেলেছেন। এই মরশুমে নিজের ডেবিউ ম্যাচেই দেবদত্ত পডিক্কল পরিস্কার মেসেজ দিয়েছিলেন যে তিনি এই মরশুমে বিস্ফোরণ করবেন।

দেবদত্ত পডিক্কল আরসিবিকে প্লে অফে পৌঁছতে পালন করেছেন বিশেষ ভূমিকা

বিরাট কোহলি যে খেলোয়াড়কে গত মরশুমে বেঞ্চে বসিয়ে রেখেছেন, তার কারণেই এখন খেলবেন প্লে অফ 2

দেবদত্ত পডিক্কল এইবার পার্থিব প্যাটেলের মতো অভিজ্ঞ খেলোয়াড়কে সরিয়ে নিয়মিত সুযোগ পেয়েছেন। তিনি এই সুযোগের ভরপুর ফায়দা তুলেছেন আর প্রত্যেক ম্যাচে নিজের দলকে দারুণ শুরু এনে দিয়েছেন। এই মরশুমে নিজের ব্যাটে ৫টি হাফসেঞ্চুরি করে দেবদত্ত দলকে প্লে অফে পৌঁছতে প্রধান যোগদান দিয়েছেন। তিনি এই পুরো মরশুমে খেলা ১৪টি ম্যাচে ৩৩.৭১ এর গড়ে ৪৭২ রান করেছেন। তিনি এই মরশুমে সবচেয়ে বেশি রান দেওয়া ব্যাটসম্যানদের মধ্যে বর্তমানে তৃতীয় স্থানে রয়েছে। তার আগে একমাত্র কেএল রাহুল আর শিখর ধবনই রয়েছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *