কেএল রাহুলের দায়িত্ব কে নেবে! তারই নাম আত্মপ্রকাশ করলেন আরসিবি কোচ ড্যানিয়েল ভেত্তোরি 1
কে এল রাহুল

সদ্য অস্ট্রেলিয়াকে বধ করে বেশ চনমনে ছিল গোটা ভারতীয় দল। আইপিএলের ফ্রাঞ্চাইজি মালিকরাও বেশ নিশ্চিন্ত ছিল জাতীয় ক্রিকেটারদের এই প্রদর্শণ দেখে। কিন্তু একের পর এক চোট ধরা পড়তে থাকায় সেই খুশি ক্রমে ম্রিয়মান হতে থাকে। দলের অধিনায়ক বিরাট কোহলিকে আরসিবি আইপিএলের বেশ কয়েক সপ্তাহ পাবে না তা জানাই ছিল। ধর্মশালা টেস্টে না খেলতে না পারা তারই ইঙ্গিতবাহী ছিল। এই ধাক্কার পর চোটের জন্য কে এল রাহুলকে হারানোয় কার্যত ভেঙে পড়ে আরসিবি। রাহুল শুধুমাত্র একজন ব্যাটসম্যানই নন, উইকেটকিপিংয়ের ভারও ছিল তাঁর উপর। এই জায়গায় আরসিবির হয়ে উইকেটের পিছনে কাকে দেখা যাবে তা নিয়ে ধন্দ্ব ছিলই। প্রধান কোচ ড্যানিয়েন ভেত্তোরির ঘোষণায় কাটল সেই ধোঁয়াশা।

প্রায় অর্ধেক ভারতীয় দল বিশ্রামে, সংকটে আইপিএল

আরসিবির প্রধান কোচ জানান, কেদার যাদব বা এবি ডিভিলিয়ার্সকে দেখা যাবে উইকেটরক্ষক হিসেবে। এরা দুজনই উইকেটকিপিং করতে সক্ষম। তিনি বলেন, “কাঁধে চোট পাওয়ার জন্য কে এল রাহুলকে এই মরশুমে পাওয়া যাবে না। এটা আরসিবির জন্য অত্যন্ত দুঃখের। কিন্তু ওর জায়গা নেওয়ার জন্য ইতিমধ্যেই কেদার যাদব ও এবি ডিভিলিয়ার্সকে ভাবা হয়েছে। এরা দুজনেই উইকেটকিপিং করতে সক্ষম।” পাশাপাশি কে এল রাহুলের দ্রুত আরোগ্য কামনা করেন ভেত্তোরি।

গত মরশুমে আরসিবির হয়ে রাহুল দারুণ খেলেছিল। দলে মোট রানের নীরিখে বিরাট কোহলি, এবি ডিভিলিয়ার্সের পরই ছিলেন তিনি। ১২টি ইনিংস খেলে তিনি মোট ৩৯৭ রান করে ছিলেন। ফলে এই ধরনের এক ব্যাটসম্যানকে হারিয়ে রীতিমত চাপে পড়ে গিয়েছে আরসিবি। আগামী ৫ই এপ্রিল আরসিবি গতবারের চ্যাম্পিয়ন সানরাইজার্স হায়দ্রাবাদের সঙ্গে আইপিএল দশম সংস্করনের সূচনা করবে।

কেকেআরের খবরে আইসিইউ থেকে মুক্তি আইপিএলের, ধীরে ধীরে ফিরছে জৌলুস

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *