এক সপ্তাহ বাকি থাকতে বড় ধাক্কা পেল আরসিবি, বিরাটকে খোয়াতে পারে তারা 1
বিরাট কোহলি

রাঁচির টেস্টে ফিল্ডিং করতে গিয়ে কাঁধে চোট লাগে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলির। সেই কারণেই চতুর্থ টেস্টে তিনি খেলতে পারেননি। কোহলির এই চোট কতটা গুরুতর সেবিষয়ে রীতিমত চিন্তায় ছিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। সেই চিন্তাই বাড়িয়ে তুলল কোহলির বক্তব্য।

এবছরেই কী সাত পাকে বাঁধা পড়বে বিরাট-অনুষ্কা! হরভজনের কথায় মিলল তেমনই আভাস

ধর্মশালায় কোহলিহীন টেস্টে দারুণ জয় পেয়ে ভারত বর্ডার-গাওস্কার ট্রফি অস্ট্রেলিয়ার কাছ থেকে ছিনিয়ে নিয়েছে। উচ্ছ্বসিত ভারতীয় অধিনায়ক বিরাট কোহলির সেই আনন্দ টিকল না বেশিক্ষণ। আইপিএল শুরু হতে আর মাত্র এক সপ্তাহ বাকি। তার আগেই কোহলি জানালেন চোটের কারণে হয়ত প্রথম দিকের কয়েকটা ম্যাচে তাঁকে দেখা যাবে না আরসিবিতে। কোহলি বলেন, “এই চোট সারতে আরও কিছুটা সময় লাগবে। আমি নিজে ১০০ শতাংশ সুস্থ বোধ করলে তবেই মাঠে নামব।”

কোহলির এই বক্তব্য চিন্তা বাড়িয়েছে আরসিবির। কারণ কোহলি শুধুমাত্র এই দলের অধিনায়কই নন, তিনি এই দলের মূল স্তম্ভ। কোহলির এখন যা ফর্ম তাতে এই ব্যাটসম্যানকে একটা ম্যাচে না পাওয়া মানে তা দুঃস্বপ্নের সমান আইপিএলের এই ফ্রাঞ্চাইজির কাছে। ৫ই এপ্রিল আইপিএলের উদ্বোধনী ম্যাচে আরসিবি মুখোমুখি হবে গতবারের চ্যাম্পিয়ন সানরাইজার্স হায়দ্রাবাদের বিরুদ্ধে। এছাড়াও ৮ ও ১০ এপ্রিলে আরসিবি আরও দুটি ম্যাচ খেলবে। এই কটা ম্যাচে কোহলির না থাকার সম্ভাবনা প্রবল। যদিও সরকারিভাবে আইপিএলে কোহলির না থাকা নিয়ে কিছু জানানো হয়নি।

গত মরশুমের রানার্সআপ আরসিবির অধিনায়ক বিরাট কোহলি দারুণ ফর্মে ছিল। চারটি শতরান করে তিনি মোট ৯৭৩ রান করেছিল। তাই কোহলির মত এমন একটি খেলোয়ারকে না পাওয়ার পরিস্থিতি তৈরি হওয়ায় রীতিমত চাপে পড়েছে আরসিবি। কোহলির পরিবর্তে প্রথম কয়েকটা ম্যাচ কাকে খেলানো হবে বা কে অধিনায়কত্ব করবে সেই নিয়ে চিন্তায় রয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালোর।

আইপিএলের ইতিহাসে শ্রেষ্ঠ ব্যাটিং জুটি কারা? দেখে নেওয়া যাক একবার

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *