কোহলির হয়ে হিলিকে একহাত নিলেন রাওয়ালপিণ্ডি এক্সপ্রেস 1

ক্রিকেটের ময়দানে ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যে লড়াই, উত্তেজক বাক্য বিনিময় বরাবরই মুখরোচক বিষয় হয়ে এসেছে। আর চটুল মশালাদার এই বিষয়ে নিয়ে ক্রিকেট প্রেমী থেকে শুরু করে ধারাভাষ্যকার সবাই বাক্যবিনিময়ে ফেঁসেছে। বেঙ্গালুরুতে দ্বিতীয় টেস্টে তার অন্যথা হল না।

সিরিজে সমতা ফিরিয়ে ইয়ান হিলিকে একহাত বিরাটের

প্রথম ম্যাচের শোচনীয় হারের পর সিরিজে ঘুড়ে দাঁড়াতে হলে কোহলিদের এই টেস্ট জিততেই হোত। আর এই টেস্ট জিততে পারলেই সিরিজ প্রায় পকেটে পুরে ফেলত স্টিভ স্মিথ। কাজেই ব্যাটে বলে লড়াইয়ের পাশাপাশি, যথেষ্ঠ বাকযুদ্ধও হয়েছে দুই দলের মধ্যে। এই বাকযুদ্ধে অজি প্রাক্তণ উইকেটকিপার ইয়ান হিলি বিরাট কোহলিকেই কাঠগড়ায় তুলেছেন। হিলির কথায় মাঠে অস্ট্রেলিয়ান ক্রিকেটারদের দিকে কটুক্তি ছুঁড়ে দিয়ে কোহলি নিজের সম্মান নিজেই নষ্ট করেছে।

কোহলির হয়ে হিলিকে একহাত নিলেন রাওয়ালপিণ্ডি এক্সপ্রেস 2
শোয়েব আখতার

প্রাক্তণ অস্ট্রেলিয়ান উইকেটকিপার বলেন, “দ্বিতীয় দিন থেকেই কোহলির মাথায় ম্যাচ জেতার জন্য চাপ বাড়ছিল। তাই তিনি ক্রমাগত বাছাবাছা বাক্য ব্যয়ে অস্ট্রেলিয়ান ক্রিকেটারদের আক্রমণ করে গেছেন। এতে এতে অস্ট্রেলিয়ান ক্রিকেটার ও আম্পায়ারদের প্রতি তাঁর ভাবমূর্তি অনেকটাই খুন্ন হল।”

শুধু এইটুকুতেই থেমে না গিয়ে হিলি আরও বলেন, “অধিনায়ক হওয়ার আগে পর্যন্ত বিপক্ষের ক্রিকেটারদের প্রতি কোহলির আক্রমন অনেকটাই ভাল ছিল, কিন্তু অধিনায়ক হওয়ার পরে তা অনেক বদলে গিয়েছে। এতে বিপক্ষের থেকে তাঁর নিজের দলের ক্রিকেটারদের উপরই চাপ সৃষ্টি হবে।” 

পরোক্ষভাবে হিলি বনাম কোহলির লড়াইয়ে দারুণ মোড় নেয় পাকিস্তানের ফাস্ট বোলার শোয়েব আখতারের হস্তক্ষেপে। কোহলির সম্বন্ধে এধনের মন্তব্যের জন্য রাওয়ালপিণ্ডি এক্সপ্রেস হিলিকে একহাত নেন। শোয়েব বলেন, “অস্ট্রেলিয়ান ক্রিকেটারদের প্রতি কোহলির আরও ব্যপকভাবে বাক্য বিনিময় করা উচিত।” বেশ কিছু ট্যুইট করে শোয়েব ভারতের পক্ষ নিয়েই সরব হয়েছেন এক্ষেত্রে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *