জামনগরের মহারাও হলেন রবীন্দ্র জাদেজার বিশ্বকাপে খেলা ইনিংসের ফ্যান, বললেন এই কথা

বিশ্বকাপ ২০১৯ এর শেষ লর্ডসের মাঠে হয়ে গিয়েছে যেখানে ইংল্যান্ড প্রথমবার খেতাব জিতেছে। ভারতীয় দল তো সেমিফাইনালেই টুর্নামেন্ট থেকে ছিটকে গিয়েছিল। কিন্তু ওই ম্যাচে মহেন্দ্র সিং ধোনি আর রবীন্দ্র জাদেজা দুর্দান্ত ইনিংস খেলে ভারতীয় দলকে একটা খারাপভাবে হারা থেকে বাঁচিয়ে নিয়েছিলেন। এরপর জাদেজাকে যথেষ্ট শুভেচ্ছা জানানো হয় কিন্তু এর সঙ্গেই বড়ো বড়ো ব্যক্তিত্বরাও জাদেজার আকুন্ঠ প্রশংসা করেছেন।

জামনগরের মহারাজাও রবীন্দ্র জাদেজার ইনিংস করলেন প্রশংসা

জামনগরের মহারাও হলেন রবীন্দ্র জাদেজার বিশ্বকাপে খেলা ইনিংসের ফ্যান, বললেন এই কথা 1

এই বিশ্বকাপে জাদেজাকে নিয়ে সঞ্জয় মঞ্জরেকর দ্বারা যথেষ্ট বিতর্ক তোলা হয়েছিল, কিন্তু শেষে জাদেজার ব্যাট তাকে ক্ষমা চাইতে বাধ্য করে। সোশ্যাল মিডিয়াতেও জাদেজাকে খুবই শুভেচ্ছা জানানো হয়েছে। এরপরই জামনগরের মহারাজাও জাদেজার ইনিংসের প্রশংসা করেছেন আর তাকে একটি চিঠি পাঠিয়েছেন। রবীন্দ্র জাদেজা নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে এই চিঠি পোস্ট করেছেন। ওই চিঠিতে লেখা রয়েছে,

“রবীন্দ্র জাদেজা, আমরা জয় পাইনি এর পরিতাপ রয়েছে, কিন্তু আমার খেলার সমস্ত বিভাগে আপনার প্রদর্শন গর্ব হয়েছে। জয় মাতা দি, জাম সাহেব’ এই চিঠি ১১ জুলাই পাঠানো হয়েছিল”।

সেমিফাইনালে রবীন্দ্র জাদেজার প্রদর্শন

জামনগরের মহারাও হলেন রবীন্দ্র জাদেজার বিশ্বকাপে খেলা ইনিংসের ফ্যান, বললেন এই কথা 2

১০ জুলাই বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে যখন ভারতীয় দল ৫ রানে তিন উইকেট হারিয়ে ফেলে তো সবার মনে হয়েছিল যে কোনো ব্যাপার নয় এখনো মাহি রয়েছে, কেউই জাদেজার কথা ভাবেনইনি। জাদেজা যখন ক্রিজে আসেন তখন ভারতের ৬ উইকেট ৯২ রানে পড়ে গিয়েছে আর লক্ষ্য যথেষ্ট দূরে ছিল। কিন্তু তিনি ৫৯ বলে ৭৭ রানের ইনিংসের সৌজন্যে ভারতকে জয়ের কাছে পৌঁছে দিয়েছিলেন। ভারতকে ১৮ রানে সেমিফাইনালে নিউজিল্যান্ডের হাতে হারতে হয়। এর সঙ্গেই ভারতীয় দলের বিশ্বকাপ সফর শেষ হয়ে গিয়েছিল কিন্তু জাদেজা সবার মন জয় করে নেন।

বিশ্বকাপে পাননি প্রথমে খেলার সুযোগ

জামনগরের মহারাও হলেন রবীন্দ্র জাদেজার বিশ্বকাপে খেলা ইনিংসের ফ্যান, বললেন এই কথা 3

ভারত মোট ৯টি ম্যাচ খেলেছেন, এই সমস্ত ম্যাচে জাদেজাকে খেলার সুযোগ দেওয়া হয়নি যে কারণে তার বোনও ক্ষুব্ধ হয়েছিলেন। কিন্তু বিরাট কোহলি সম্ভবত তাকে তুরুপের তাস ভেবেছিলেন আর বড়ো ম্যাচের জন্য তাকে বাঁচিয়ে রেখেছিলেন। রবীন্দ্র জাদেজা বিশ্বকাপ দুটিই ম্যাচ খেলেন। তিনি শ্রীলঙ্কার পর সেমিফাইনালে নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্লেয়িং ইলেভেনে সুযোগ পান। দুই ম্যাচে তিনি দুটি উইকেট নেন আর কৃপণতার সঙ্গে রান দেন। নিউজিল্যান্ডের বিরুদ্ধে ব্যাটিং হাফসেঞ্চুরি করার পাশাপাশি তিনু দুর্দান্ত দুটি ক্যাচ নেন আর একটি অসাধারণ রান আউটও করেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *