১৫.৫ ওভারে যে রিভিউর উপর ধোনি বিরাট কোহলিকে বকেছিলেন তা নিয়ে বললেন রবীন্দ্র জাদেজা, জানালেন বাস্তবে কি হয়েছিল

ভারত আর ওয়েস্টইন্ডিজের মধ্যে গতকাল ওয়ানডে সিরিজের শেষ ম্যাচ খেলা হয়েছিল। এই ম্যাচে টসে জিতে ওয়েস্টইন্ডিজ প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। এই ম্যাচে ওয়েস্টইন্ডিজ দল তাদের দলে দুটি পরিবর্তন করে। ভারত এই ম্যাচে দলে কোনও পরিবর্তন করেন নি।

ভারত জিতল সিরিজ

তিরুবনন্তপুরমে সিরিজের এই নির্নায়ক ম্যাচে ক্যারিবিয়ন দল বিরাট কোহলি ব্রিগেডের সামনে অসহায় প্রমানিত হয় আর ৯ উইকেটে হারের সঙ্গে সঙ্গে সিরিজও হারিয়ে ফেলে। ভারতীয় দল ৩-১ এর ব্যবধানে এই সিরিজ কব্জা করে ফেলে। টস জিতে প্রথমে ব্যাটিং করা ওয়েস্টইন্ডিজ দল রবীন্দ্র জাদেজা (৪ উইকেট), জসপ্রীত বুমরাহ আর খলিল আহমেদ (২টি করে উইকেট) এর ঘাতক বোলিংয়ের সামনে ৩১.৫ ওভারে মাত্র ১০৪ রানেই অলআউট হয়ে যায়। ভারত এই লক্ষ্যকে মাত্র ১৪.৫ ওভারে এক উইকেট হারিয়েই হাসিল করে নেয়।

ভারতের হয়ে ওপেনিং ব্যাটসম্যান রোহিত শর্মা ৫৫বলে পাঁচটি চার আর চারটি ছক্কার সাহায্যে অপরাজিত ৬৩ রান করেন। তিনি ছাড়াও বিরাট কোহলি অপরাজিত ৩৩ রান করেন। শিখর ধবনের রূপে ভারত প্রথম উইকেট হারায়। রোহিত এই ম্যাচে নিজের কেরিয়ারের ২০০তম ছক্কা পূর্ণ করেন।

জাদেজা হন ম্যান অফ দ্য ম্যাচ

ভারতের হয়ে এই ম্যাচের হিরো হন রবীন্দ্র জাদেজা। জাদেজা আরও একবার বল হাতে কামাল করে ৪উইকেট হাসিল করেন। তিনি ৯.৫ ওভারে ৩৪ রান দিয়ে ৪ উইকেট নেন। তার এই প্রদর্শনের কারণে তাকে ম্যান অফ দ্য সিরিজের পুরস্কার দেওয়া হয়।
১৫.৫ ওভারে যে রিভিউর উপর ধোনি বিরাট কোহলিকে বকেছিলেন তা নিয়ে বললেন রবীন্দ্র জাদেজা, জানালেন বাস্তবে কি হয়েছিল 1
ম্যাচের পর পুরস্কার নিতে এসে রবীন্দ্র জাদেজা বলেন,

“ আমি এই মুহুর্তে নিজের খেলায় যথেষ্ট বেশি ধ্যান দিচ্ছি। আমার ধ্যান খালি এই মুহুর্তে মাঠে গিয়ে নিজের সেরাটা দেওয়ার উপর রয়েছে। তা সে বোলিং হোক বা ব্যাটিং। আমি আমার এই সুযোগের ফায়দা সম্পূর্ণভাবে তুলতে চাই”।

অন্যদিকে রিভিউ নিয়ে কথা বলতে গিয়ে তিনি বলেন,

“আমি জানিনা যে বল ওই সময় ডাউন লেগ অন দ্যা লাইন ছিল কি না। আমার মনেও কিছু সন্দেহ ছিল। আমি খুশি যে তা সফল হয়েছে”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *