রাঁচিতে এভাবেই হাস্যকরভাবে আউট হয় স্টিভ স্মিথ

পুনের ছায়া ফিরল রাঁচিতে। পুনেতে প্রথম টেস্টে অজি স্পিনার স্টিভ ও’কিফের বলের লাইন বুঝতে না পেরে যেভাবে আউট হয়েছিলেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি, সেই একই রকমভাবে রাঁচিতে আউট হলেন অস্ট্রেলিয়ান অধিনায়ক স্টিভ স্মিথ। নাটকীয় এই পতনে একটা মুহুর্তের জন্য শুধু স্টিভ স্মিথই নয়, নিস্তব্ধ হয়ে গিয়েছিল অস্ট্রেলিয়ান ড্রেসিং রুম।

প্রথম ইনিংসে ভাল রান করে অস্ট্রেলিয়াকে শক্ত ভিতের ওপর দাঁড় করিয়েছিল স্মিথ ও ম্যাক্সওয়েল। সবকিছু ঠিক থাকলে গোটা ম্যাচে তাঁরাই চালিকা শক্তি হতে পারত। কিন্তু পূজারা ও ঋদ্ধিমানের ব্যাটিং দাপটে অস্ট্রেলিয়াকে কার্যত ব্যাকফুটে ঠেলে দিয়েছিল। পঞ্চম দিন রাঁচিতে ম্যাচ ড্র করার লক্ষ্যেই ব্যাট করতে নেমেছিল স্মিথ ও রেনশ। চতুর্থ দিনের শেষে অস্ট্রেলিয়া দ্রুত দুটি উইকেট হারায় রবীন্দ্র জাডেজার বলে। তাই শেষ দিনে নিজেদের পরাজয় বাঁচানোটাই ছিল স্মিথদের মূল লক্ষ্য। পঞ্চম দিনে ব্যাট করতে নেমে শুরুটা বেশ আঁটসাঁটো করেছিল অস্ট্রেলিয়া। তবে এদিন লাঞ্চের আগে অজি দুর্গে হঠাৎই ধাক্কাটা দেয় ঈশান্ত শর্মা। লেগ বিফোর আউট করে রেনশকে প্যাভেলিয়নে ফেরত পাঠান তিনি। ঠিক তার পরের ওভারেই যেটা ঘটল তা আশা করতে পারেনি অস্ট্রেলিয়া।

জাডেজার বলের লাইন বুঝতেই পারেননি টেস্ট ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিয়ের শীর্ষে থাকা স্টিভ স্মিথ। চোখে না দেখলে বিশ্বাস করা যায় না যে, স্মিথ এভাবে আউট হতে পারে। লেগ স্টাম্পে ফেলা বল ছাড়তে গিয়ে, বেমালুম উইকেট খোয়ালেন তিনি। জাডেজার এই ঘাতক বল লেগ স্ট্যাম্পে পরার পর স্মিথ বলটি ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নেন। সঙ্গে সঙ্গেই অফস্ট্যাম্প উড়িয়ে নিয়ে যায় জাডেজার স্পিন।

আউট হওয়ার পর স্মিথ নিজেও বুঝতে পারেননি এটা কী হল। রিভিউ নেওয়ারও কোনও জায়গা নেই এখানে। এরকম অসহায় হয়ত স্মিথকে কোনওদিনও লাগেনি। বিশ্বের এক নম্বর ব্যাটসম্যানের এভাবে আউট হয়ে যাওয়াটা সত্যিই বিস্ময়কর, যেমনটা স্মিথ নিজে হয়েছিলেন।

  • SHARE

    আরও পড়ুন

    তৃতীয় টি২০তে এই তারকার খেলা নিয়ে সন্দেহ

    পিটিআইয়ের একটি রিপোর্টের মোতাবিক তৃতীয় এবং ফাইনাল ওয়ান ডেতে জসপ্রীত বুমরাহের অংশ নেওয়া এখনও সন্দেহজন অবস্থায় রয়েছে।...

    বিশ্বকাপে ভারতীয় স্পিন বিভাগে কারা খেলবেন মুখ খুলনে নির্বাচক প্রধান

    বিশ্বকাপে ভারতীয় স্পিন বিভাগে কারা খেলবেন মুখ খুলনে নির্বাচক প্রধান
    ২০১৯ বিশ্বকাপের বাকি আর মাত্র দেড় বছর। তার আগে গত ২ বছর ধরেই দুরন্ত ফর্মে রয়েছে ভারতীয়...

    অনুষ্কাকে যাবতীয় কৃতিত্ব দিয়ে অবসর নিয়ে মুখ খুললেন কোহলি

    অনুষ্কাকে যাবতীয় কৃতিত্ব দিয়ে অবসর নিয়ে মুখ খুললেন কোহলি
    তার ব্যাটিং প্রতিভা নিয়ে সন্দেহ নেই কারও। সকলেই একবাক্যে স্বীকার করে নিয়েছেন যে তিনি ব্যাটিংয়ের জিনিয়াস। তামাম...

    প্রোটিয়াদের বিরুদ্ধে সদ্য সমাপ্ত একদিনের সিরিজে যে যে রেকর্ড গড়লেন ভারত অধিনায়ক বিরাট

    তার শ্রেষ্ঠত্ব মেনে নিয়েছে ক্রিকেট বিশ্বের সকলেই। বিশ্বের সর্বকালের সেরা একদিনের ক্রিকেটার হিসেবে তাকে মেনেও নিয়েছেন সকলে।...

    আইপিএলের প্রথম ম্যাচে খেলতে পারবেন না এই দুই অস্ট্রেলীয়

    আর মাত্র দেড় মাস বাকি আইপিএল শুরুর। এই মুহুর্তে স্ট্রাটেজি বানাতে শুরু করে দিয়েছে সমস্ত ফ্রেঞ্চাইজিই। কিন্তু...