দুঃসংবাদ ভারতীয় শিবিরে, ম্যাচ চলাকালীনই চোটের জেরে ছিটকে গেলেন রবীন্দ্র জাদেজা ও ঋষভ পন্থ 1

সিডনিতে অস্ট্রেলিয়ার দুর্ধর্ষ বোলিং আক্রমণের বিরুদ্ধে আবারও অসহায়ের মত আত্মসমর্পণ করল টিম ইন্ডিয়ার ব্যাটিং। চেতেশ্বর পুজারা এবং শুভমন গিলের অর্ধশতরান বাদে কেউই সেভাবে দলকে ভরসা দিতে পারেননি। ২৪৪ রানে অল আউট হয়ে যায় টিম ইন্ডিয়া। কিন্তু এরই মাঝে অত্যন্ত খারাপ খবর আসে ভারতের কাছে। চোটের জন্য মাঠ ছেড়ে বেড়িয়ে গেলেন দুই তারকা ক্রিকেটার রবীন্দ্র জাদেজা এবং ঋষভ পন্থ।

India vs Australia: With over 600 runs on the board, India rewrite record  books | Sports News,The Indian Express

চেতেশ্বর পুজারার সাথে বেশ ভালো পার্টনারশিপ গড়ে তুলছিলেন ঋষভ পন্থ। তরুণ এই উইকেটকিপার ব্যাটসম্যান বেশ আগ্রাসী মেজাজেই ব্যাট করছিলেন। পুজারার অতি ডিফেন্সিভ ব্যাটিংয়ের একেবারে উলটো ভঙ্গিতে খেলছিলেন পন্থ। কিন্তু এমন সময় প্যাট কামিন্সের একটি উঠে যাওয়া ডেলিভারিতে পুল শট মারতে গিয়ে ডান কাঁধে বলের আঘাত পান। আর সেখানে কোনও প্যাডিং করেননি পন্থ। ফলে অসহ্য যন্ত্রণায় বসে পড়েছিলেন তিনি। এরপর দলের ফিজিও এসে তাকে দেখে যান এবং হাতে স্প্রে এবং টেপ মেরে কিছুটা শুশ্রুষা করেন। এরপর কিছুক্ষণ ব্যাট করলেও ৩৬ রানে আউট হয়ে যান পন্থ।

Rishabh Pant Injury News Update: India Wicketkeeper Has Been Taken For Scans After Hit on Right Elbow, Wriddhiman Saha in as Concussion Substitute

কিন্তু হাতে চোট পাওয়ার পর আবার উইকেটকিপিং করানোর ঝুঁকি নেয়নি ভারতীয় টিম ম্যানেজমেন্ট। বিসিসিআই এর তরফে জানানো হয়েছে, ইতিমধ্যেই স্ক্যানের জন্য পাঠানো হয়েছে ঋষভ পন্থকে। এবং পরিবর্ত কিপার হিসেবে এসেছে ঋদ্ধিমান সাহা, যা একদিক থেকে শাপে বরই হয়েছে। গ্লাভস হাতে পন্থের থেকে অনেক বেশি ভরসাযোগ্য ঋদ্ধি। ফলে কিপার হিসেবে একদিকে সুবিধাই হয়েছে তা বলাই যায়।

টেল এন্ডারদের নিয়ে শেষের দিকে ভারতকে অত্যন্ত প্রয়োজনীয় রান তুলে দিচ্ছিলেন রবীন্দ্র জাদেজা। শেষ উইকেটে মহম্মদ সিরাজের সাথে ৩০ রানের বেশ ভালো পার্টনারশিপ গড়েছিলেন এই তারকা অলরাউন্ডার। কিন্তু শেষ অবধি অল আউট হয়ে যায় ভারত। আর ব্যাটিং করতে গিয়ে আঙুলে চোট পান জাদেজা। মিচেল স্টার্কের বাউন্সার গিয়ে লাগে রবীন্দ্র জাদেজায় বাঁ হাতের বুড়ো আঙুলে। সঙ্গে সঙ্গে তাকে দেখতে আসেন দলের ফিজিও এবং আপতকালীন শুশ্রুষা করে কোনওরকমে ব্যাট করেন জাদেজা।

Image

কিন্তু ফিল্ডিংয়ের সময় জাদেজা মাঠে নামেননি। বিসিসিআই নিজেদের টুইটারে জানিয়েছে, আঙুলের চোট দেখতে ইতিমধ্যেই স্ক্যান করতে গিয়েছেন জাদেজা। ফলে পরিবর্ত ফিল্ডার হিসেবে মাঠে নেমেছেন মায়াঙ্ক আগরওয়াল। এর ফলে ভারতকে একটি বোলার ছাড়া খেলতে হবে, এছাড়া ফিল্ডার জাদেজার বিকল্প দলে কেউই নেই, তা বলাই চলে।

এই রিপোর্ট লেখার সময় অস্ট্রেলিয়ার স্কোর ২৬.২ ওভারে ৯৬/২। ব্যাট করছিলেন মার্নাস লাবুশানে ৪১ (৫৯) এবং স্টিভ স্মিথ ২৮ (৫৭)।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *