রবীন্দ্র জাদেজা ভাঙলেন কপিলদেব আর মহেন্দ্র সিং ধোনির এই বড়ো রেকর্ড, তালিকায় এগোলেন সবার আগে

ভারতীয় দলের অলরাউন্ডার রবীন্দ্র জাদেজার ৫৫ রানের দুর্দান্ত ইনিংস সত্ত্বেও নিউজিল্যান্ড ভারতকে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে ২২ রানে হারিয়ে দিয়েছে। কিউয়ি দল এই জয়ের সঙ্গেই একদিনের সিরিজ নিজেদের নামে করে ফেলেছে। এখন সিরিজের তৃতীয় ম্যাচ আজ ১১ ফেব্রুয়ারি খেলা হবে।
দ্বিতীয় ম্যাচে টিম ইন্ডিয়া জয় না পেলেও রবীন্দ্র জাদেজা একটি রেকর্ড নিজের নামে গড়ে ফেলেছেন। জাদেজা গত শনিবার খেলা হওয়া দ্বিতীয় ওয়ানডে ম্যাচে ৫৫ রানের এক অসাধারণ ইনিংস খেলেছিলেন। এই ইনিংসের সৌজন্যেই এই ম্যাচে তিনি ভারতীয় দলের প্রাক্তন অলরাউন্ডার কপিল দেব আর প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে পেছনে ফেলে দিয়েছেন।

সবচেয়ে বেশি হাফসেঞ্চুরির বিষয়ে রবীন্দ্র জাদেজা এগিয়ে গেলেন আগে

রবীন্দ্র জাদেজা ভাঙলেন কপিলদেব আর মহেন্দ্র সিং ধোনির এই বড়ো রেকর্ড, তালিকায় এগোলেন সবার আগে 1

আপনাদের জানিয়ে দিই যে রবীন্দ্র জাদেজা এই ম্যাচে ৭ নম্বরে এসে সপ্তমবারের জন্য হাফসেঞ্চুরি করেছেন। এর সঙ্গেই তিনি সাত নম্বরে ব্যাটিং করে সবচেয়ে বেশি হাফসেঞ্চুরি করা ভারতীয় ব্যাটসম্যান হয়ে গিয়েছেন। এই বিষয়ে তিনি কপিলদেব আর মহেন্দ্র সিং ধোনিকে পেছনে ফেলে দিয়েছেন। এই দুজনের নামে সাত নম্বরে ব্যাট করে ৬টি করে হাফসেঞ্চুরি রয়েছে। ধোনি এখনো ক্রিকেট থেকে অবসর নেননি। এই অবস্থায় তার কাছে জাদেজাকে পেছনে ফেলার সুযোগ রয়েছে। জাদেজার এটি মোট ১২তম হাফসেঞ্চুরি।

নিউজিল্যান্ড দ্বিতীয় ওয়ানডে ম্যাচ জিতে করে সিরিজে কব্জা

রবীন্দ্র জাদেজা ভাঙলেন কপিলদেব আর মহেন্দ্র সিং ধোনির এই বড়ো রেকর্ড, তালিকায় এগোলেন সবার আগে 2

শ্রেয়স আইয়ার, রবীন্দ্র জাদেজা আর নভদীপ সাইনি ব্যাট হাতে সংঘর্ষ করার পরও ভারতীয় দলকে গত শনিবার ইডেন পার্কের মাঠে খেলা হওয়া দ্বিতীয় ওয়ানডে ম্যাচে জয় এনে দিতে পারেননি। ঘরের দল এই ম্যাচ ২২ রানে জিতে নেয় আর তিনি ম্যাচের সিরিজে ২-০ ফলাফলের অজেয় লীড নিয়ে ফেলে। প্রথমে ব্যাটিং করে নিউজিল্যান্ডের দল মার্টিন গুপ্তিল (৭৯) আর রস টেলরের (অপরাজিত ৭৩) ইনিংসের সৌজন্যে ভারতকে ২৭৪ রানের লক্ষ্য দেয়। জবাবে ভারতীয় দল ৪৮.৩ ওভারে মাত্র ২৫১ রানেই অলআউট হয়ে যায়।

সাইনি খেলেছেন ৪৫ রানের আকর্ষক ইনিংস

রবীন্দ্র জাদেজা ভাঙলেন কপিলদেব আর মহেন্দ্র সিং ধোনির এই বড়ো রেকর্ড, তালিকায় এগোলেন সবার আগে 3

অতিথি দল ভারতের হয়ে আরো একবার দারুন ব্যাট করেছেন শ্রেয়স আইয়ার। প্রথম ম্যাচে সেঞ্চুর করা শ্রেয়স আইয়ার ৫৭ বলে ৫২ রান করেন। তার এই ইনিংসে সাতটি চার আর একটি ছক্কা ছিল। অধিনায়ক বিরাট কোহলি শ্রেয়স আইয়ারের এই ইনিংসের প্রশংসাও করেন। অন্যদিকে নীচের দিকে এসে জাদেজা আর নভদীপ সাইনি অষ্টম উইকেটের হয়ে ৭৬ রানের পার্টনারশিপ গড়ে দলকে জয় এনে দেওয়ার চেষ্টা করেন। কিন্তু শেষ পর্যন্ত দুজনেই বিফল হন। জাদেজা ৫৫ আর সাইনি ৪৫ রানের ইনিংস খেলেন। সিরিজের শেষ ম্যাচ আজ ১১ ফেব্রুয়ারি মাউন্ট মনগুনইতে খেলা হবে। টিম ইন্ডিয়া এই শেষ ম্যাচ জিতে হোয়াইট ওয়াশ হওয়া থেকে বাঁচতে চাইবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *