কুলদীপ আর চহেলের অশ্বিন করলেন প্রশংসা, কিন্তু ওয়ানডেতে প্রত্যাবর্তন নিয়ে বলে দিলেন এই বড় কথা

ভারতীয় দলে অফ স্পিনার রবি চন্দ্রন অশ্বিন গত বেশ কিছু সময় ধরে সীমিত ওভারের দল থেকে বাইরে রয়েছেন। তা সত্বেও তিনি এখনও টেস্ট ম্যাচে দলের প্রথম পছন্দ। চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে ভারতের হারের জন্য অশ্বিনের বোলিংকেই দায়ি মানা হয়। তার জায়গায় দলে শামিল করা কুলদীপ যাদব আর যজুবেন্দ্র চহেল লাগাতার দুর্দান্ত প্রদর্শন করছেন।

দলে ফিরে আসা নিয়ে বললেন অশ্বিন

৩০ জুন ২০১৭য় নিজের শেষ ওয়ানডে ম্যাচ খেলা রবিচন্দ্রন অশ্বিন দলে ফেরা নিয়ে নিজের কথা বলেন। ক্রিকেট নেকস্টের সঙ্গে কথা বলতে গিয়ে তিনি ভারতীয় দলের দুই তরুণ স্পিনার কুলদীপ যাদব আর যজুবেন্দ্র চহেলেরও জমিয়ে প্রশংসা করেন।সেই সঙ্গে তিনি নিজের ফেরারও প্রতীক্ষা করছেন।
কুলদীপ আর চহেলের অশ্বিন করলেন প্রশংসা, কিন্তু ওয়ানডেতে প্রত্যাবর্তন নিয়ে বলে দিলেন এই বড় কথা 1
অশ্বিন জানিয়েছেন,

“আপনাকে এই ব্যাপারে শ্রেয় কুলদীপ আর চহেলকে দিতে হবে যে দুজনেই আমার আর জাড্ডুর জায়গা দলে এসেছিল আর দুর্দান্ত প্রদর্শন করেছেন। আপনাকে ওদের প্রশংসা করতেই হবে”।

কম্পিটিশন দলের জন্য ভালো

সেই সঙ্গে অশ্বিন এটাও মনে করেন যে দলে খেলোয়াড়দের নিজেদের মধ্যে প্রতিযোগিতার ব্যাপার রয়েছে আর tini নিজের ফেরার প্রতিক্ষা করছি। তিনি আগে জানান,

“ আপনি কতবার দেখেছেন যে আমার আর জাড্ডুর মত বোলার দলের বাইরে থাকে। কুলদীপ আর চহেল পাওয়া সুযোগ দুহাতে লুফে নিয়েছে। আমার জন্য এখন নিজের ফেরার অপেক্ষা করার সময়। যখনই আমি সুযোগ পাব তখনই সেটা নেওয়ার জন্য আমি প্রস্তুত রয়েছি”।

২০১১ বিশ্বকাপ বিজেতা দলের সদস্য অশ্বিন
কুলদীপ আর চহেলের অশ্বিন করলেন প্রশংসা, কিন্তু ওয়ানডেতে প্রত্যাবর্তন নিয়ে বলে দিলেন এই বড় কথা 2

আইপিএলে কিংস ইলেভেন দলের অধিনায়ক অশ্বিন ২০১১ বিশ্বকাপ জেতা ভারতীয় দলের সদস্য ছিলেন। হরভজন সিংয়ের দল থেকে বাদ পড়ার পর থেকেই তিনি দলের মুখ্য স্পিনারও। চ্যাম্পিয়ন্স ট্রফি ২০১৩য় ভারত্য দলকে জয়ে এনে দেওয়ায় অশ্বিনের গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল, কিন্তু ২০১৭ চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে খারাপ প্রদর্শনে দলে তার আর জাদেজার জায়গায় কুলদীপ এবং চহেল সুযোগ পান। দুই বোলারই পাওয়া এই সুযোগের সম্পূর্ণ ফায়দা তুলেছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *