গাব্বায় জেতার পর টিম পেইন এবং সমালোচকদের একহাত নিলেন রবিচন্দ্রন অশ্বিন, দিলেন যোগ্য জবাব 1

গতকাল ইতিহাস তৈরি করেছে টিম ইন্ডিয়া। প্রথম সফরকারী দেশ হিসেবে ৩৩ বছর পর বধ্যভূমি হিসেবে পরিচিত ব্রিসবেনের গাব্বায় অস্ট্রেলিয়াকে হারাল ভারত। আর তারই সাথে বর্ডার গাভাস্কার ট্রফি জিতে ফিরল ভারতীয় দল। আর এই ঐতিহাসিক জয়কে ঘিরে প্রশংসার বার্তা এসেছে সব জায়গা থেকে। এমন অবিশ্বাস্য জয় নিয়ে উৎফুল্ল গোটা ক্রিকেট বিশ্ব।

গাব্বায় জেতার পর টিম পেইন এবং সমালোচকদের একহাত নিলেন রবিচন্দ্রন অশ্বিন, দিলেন যোগ্য জবাব 2

কিন্তু বিরাট কোহলি, মহম্মদ শামি, ইশান্ত শর্মাহীন এই নতুন ভারতীয় দল এভাবে অস্ট্রেলিয়ার মত তারকা সমৃদ্ধ দলকে হারাতে পারবে, তা অতি বড় ভারতীয় সমর্থকও আন্দাজ করতে পারেননি। আর এর জেরে এই জয় আরও বেশি আবেগপূর্ণ। যদিও অস্ট্রেলিয়ার সিরিজ জয়ের পক্ষে বেশ কিছু মানুষ কার্যত নিশ্চিত ছিলেন, এমনকি খোদ অস্ট্রেলিয়ার অধিনায়ক টিম পেইন কার্যত হুশিয়ারির সুরে জানিয়ে দেন যে তারা গাব্বায় ভারতকে হারাবেন।

INDvsAUS: টিম পেন একে করলেন ভারতের বিরুদ্ধে পাওয়া সিরিজ হারের পুরো দায়ী

গত তৃতীয় টেস্টে হনুমা বিহারিকে নিয়ে রবিচন্দ্রন অশ্বিন যখন ভারতকে ম্যাচ বাঁচাতে চেষ্টা করছেন, তখন উইকেটের পিছন থেকে টিম পেইন কার্যত স্লেজ করে চলেছিলেন এই তারকা অফ স্পিনারকে। অশ্বিনের উদ্দেশ্যে পেইন বলেছিলেন, “আমি মুখিয়ে রয়েছি গাব্বায় তোমাকে আমার শিকার বানানোর জন্য।” আর তাঁর যোগ্য জবাব হিসেবে অশ্বিন বলেছিলেন, “আমরাও চাই তুমি ভারতে এসো আর সেটাই তোমার শেষ সিরিজ হবে।”

গাব্বায় জেতার পর টিম পেইন এবং সমালোচকদের একহাত নিলেন রবিচন্দ্রন অশ্বিন, দিলেন যোগ্য জবাব 3

আর এরপর যখন গাব্বায় ভারতীয় দল হারায় অস্ট্রেলিয়াকে, তখন টিম পেইন ও অস্ট্রেলিয়া দলকে নিয়ে সামান্য খোঁচা মেরে দারুণ টুইট করেন অশ্বিন। চোটের জন্য তিনি ব্রিসবেন টেস্ট খেলতে না পারলেও গাব্বায় ভারতীয় দলের সেবা করার জন্য টিম পেইন ও অস্ট্রেলিয়া দলকে ধন্যবাদ জানান অশ্বিন। নিজের টুইটারে রবিচন্দ্রন অশ্বিন লিখেছেন, “শুভ সন্ধ্যা গাব্বা থেকে! আমি ক্ষমা চাইছি আমি এখানে খেলতে পারিনি বলে কিন্তু আমাদের এখানে স্বাগত জানানোর জন্য এবং এই কঠিন সময়ে জোরদার ক্রিকেট খেলার জন্য ধন্যবাদ। আমরা এই সিরিজ সারাজীবন মনে রাখব।”

এদিকে একাধিক প্রাক্তন ক্রিকেটাররা ভারতের সিরিজ হার নিয়ে কার্যত ভবিষ্যতবানী করে বসেছিলেন। আর এদের মধ্যে ছিলেন প্রাক্তন ইংরেজ অধিনায়ক মাইকেল ভন, প্রাক্তন অসি অধিনায়ক মাইকেল ক্লার্ক, রিকি পন্টিং প্রমুখ। আর গাব্বায় জিতে ২-১ ব্যবধানে যখন টেস্ট সিরিজ জিতল ভারত, তখন সেই সমালোচকদের একহাত নিলেন অশ্বিন। নিজের টুইটারে দুটি ছবি তিনি আপলোড করেন। বাঁ দিকে সেই প্রাক্তনীদের ভবিষ্যতবানীর রিপোর্ট, আর ডানদিকে বর্ডার গাভাস্কার ট্রফি নিয়ে ভারতীয় দলের সেলিব্রেশন। আর সেই টুইটে তিনি লেখেন, “বাঁদিক আর ডানদিকের ছবি সমান নয়। আপনাদের প্রিয় অস্ট্রেলিয়ায় ভারতের সফর ২০২০-২১। গত চার সপ্তাহে যে সকল ভালবাসা পেয়েছি তাতে আমরা আপ্লুত।” 

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *