IPL 2022: বিরাট কোহলি সবচেয়ে ঘনিষ্ঠ দিলেন এই পরামর্শ, আইপিএল থেকে দূরে থাকাই হবে বুদ্ধিমানের কাজ

ভারতীয় দলের তারকা ব্যাটসম্যান আর প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি এই মুহূর্তে সবচেয়ে বেশি আলোচিত হচ্ছেন। বিরাট কোহলি এই মুহূর্তে আইপিএলের ১৫তম মরশুমে খেলছেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর দলের হয়ে। বিরাট কোহলি এই আইপিএলের মরশুমে নিজের কেরিয়ারের সবচেয়ে খারাপ সময়ের মধ্যে দিয়ে যাচ্ছেন।

আইপিএল থেকে সরে দাঁড়ানোর পরামর্শ বিরাটকে

IPL 2022: বিরাট কোহলি সবচেয়ে ঘনিষ্ঠ দিলেন এই পরামর্শ, আইপিএল থেকে দূরে থাকাই হবে বুদ্ধিমানের কাজ 1

আরসিবির প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি এই মরশুমে রান করার জন্য দারুনভাবে সংঘর্ষ করছেন, তাঁকে এক একটা রান করার জন্য মাটি কামড়ে পড়ে থাকতে হচ্ছে। কোহলির এই ফর্ম নিয়ে তার সমর্থকরা তো চিন্তিতই, অন্যদিকে বেশকিছু পন্ডিতও পরামর্শ দেওয়া শুরু করে দিয়েছেন। বিরাট রাজস্থানের বিরুদ্ধে খেলা গত ম্যাচে মাত্র ৯ রানই করতে পারে। তার আগের দুটি ইনিংসে তিনি রানের খাতাই খুলতে পারেননি। এই খারাপ ফর্মের কারণে তিনি আইপিএল থেকে ব্রেক নেওয়ার পরামর্শ পেয়েছেন।

আইপিএল থেকে ব্রেক নেওয়া হবে বিরাটের জন্য বুদ্ধিমানের কাজ

IPL 2022: বিরাট কোহলি সবচেয়ে ঘনিষ্ঠ দিলেন এই পরামর্শ, আইপিএল থেকে দূরে থাকাই হবে বুদ্ধিমানের কাজ 2

বিরাট কোহলিকে আইপিএল থেকে বিশ্রাম নেওয়ার পরামর্শ আর কেউ নন বরং তার সবচেয়ে ঘনিষ্ঠ প্রাক্তন ভারতীয় কোচ রবি শাস্ত্রী দিয়েছেন। রবি শাস্ত্রীর মতে বিরাট কোহলিকে ভারতের হয়ে আরও কিছু বছর খেলতে হলে তাঁর আইপিএল থেকে সরে দাঁড়ানো উচিৎ। রবি শাস্ত্রী স্টার স্পোর্টসের সঙ্গে ম্যাচ শো চলাকালীন বলেন যে,

“আমার মনে হয় যে ব্রেক নেওয়া ওর জন্য আদর্শ, কারণ ও নন স্টপ ক্রিকেট খেলেছে। ও সমস্ত ফর্ম্যাটে দলের অধিনায়কত্ব করেছে। ওর জন্য ব্রেক নেওয়াই বুদ্ধিমানের কাজ হবে। আপনারা জানেন যে কখনও কখনও ভারসাম্য রাখতে হয়। আপনি নিজের আন্তর্জাতিক কেরিয়ার দীর্ঘ করতে চাইলে আর আগামী ৬-৭ বছরের জন্য নিজের ছাপ ছাড়তে চাইলে আইপিএল থেকে সরে দাঁড়ান”।

আন্তর্জাতিক ক্রিকেটের জন্য নিতে হয় মুশকিল সিদ্ধান্ত

IPL 2022: বিরাট কোহলি সবচেয়ে ঘনিষ্ঠ দিলেন এই পরামর্শ, আইপিএল থেকে দূরে থাকাই হবে বুদ্ধিমানের কাজ 3

রবি শাস্ত্রী আরও বলেন যে,

“আপনি ১৪-১৫ বছর ধরে খেলছেন। বিরাটই নয়, আমি অন্য যে কোনো খেলোয়াড়কেও এটাই বলব। যদি আপনি দীর্ঘদিন খেলতে চান আর ভারতের হয়ে ভাল প্রদর্শন করতে চান, তো আপনাকে সেই রেখা টানতে হবে যেখানে আপনি সেই সেই ব্রেক নিতে চান। আদর্শ ব্রেক অফ সিজনে হয় যেখানে ভারত খেলবে না। ভারত শুধু আইপিএল খেলে না। কখনও কখনও আপনাকে এমনটা করার প্রয়োজন হয় বা ফ্রেঞ্চাইজিকে বলতে হয় যে আমি শুধু অর্ধেক খেলব। আমাকে অর্ধেকই পেমেন্ট করুন, এটা ততটাই সহজ। যদি আপনি একজন আন্তর্জাতিক খেলোয়াড় হিসেবে শীর্ষে পৌঁছতে চান তো এমন কঠিন সিদ্ধান্ত নেওয়ার প্রয়োজন হয়”।

 

Leave a comment

Your email address will not be published.