ভারত যদি জিতে যায় চতুর্থ টেস্ট তো মিথ্যেবাদী প্রমাণিত হবেন কোচ রবি শাস্ত্রী 1

ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে এখনও পর্যন্ত টেস্ট সিরিজের তিনটি ম্যাচ খেলা হয়ে গিয়েছে। যার মধ্যে একটি টেস্ট ম্যাচ অস্ট্রেলিয়া জিতছে আর একটি জিতেছে টিম ইন্ডিয়া। অন্যদিকে দুই দলের মধ্যে সিডনি টেস্ট ড্র হয়ে গিয়েছিল। এখন সিরিজের চতুর্থ আর নির্ণায়ক টেস্ট ম্যাচ ব্রিসবেনের গাবা ক্রিকেট স্টেডিয়ামে ১৫ জানুয়ারি থেকে খেলা হবে।

ভারত যদি এতে, তো মিথ্যেবাদী প্রমাণিত হবেন রবি শাস্ত্রী

ভারত যদি জিতে যায় চতুর্থ টেস্ট তো মিথ্যেবাদী প্রমাণিত হবেন কোচ রবি শাস্ত্রী 2

যদি এই চতুর্থ টেস্ট ম্যাচ ভারতীয় দল জিতে যায় তো টিম ইন্ডিয়ার কোচ রবি শাস্ত্রী মিথ্যেবাদী প্রমাণিত হতে পারেন। তবে ভারতীয় দলের হয়ে এই টেস্ট ম্যাচ জেতা সহজ হবে না, কারণ গত ৩২ বছর ধরে অস্ট্রেলিয়ার দল ব্রিসবেনে হারেনি। অন্যদিকে এই মাঠে ভারতীয় দলের রেকর্ড যথেষ্ট খারাপ, কারণ এখানে খেলা হওয়া ৬টি টেস্ট ম্যাচের একটিতেও ভারতীয় দল জিততে পারেনি।

বিরাটের পর অস্ট্রেলিয়ায় সিরিজ জেতা দ্বিতীয় ভারতীয় অধিনায়ক হবেন রাহানে

ভারত যদি জিতে যায় চতুর্থ টেস্ট তো মিথ্যেবাদী প্রমাণিত হবেন কোচ রবি শাস্ত্রী 3

তবে যদি ভারতীয় দল ব্রিসবেন টেস্ট ম্যাচ জিততে সফল হয় তো বিরাট কোহলির পর অজিঙ্ক রাহানে এমন দ্বিতীয় ভারতীয় অধিনায়ক হয়ে যাবেন যিনি অস্ট্রেলিয়ার দলকে তাদের দেশে টেস্ট সিরিজে হারিয়েছেন। বিরাট কোহলি ২০১৮-১৯ এ অস্ট্রেলিয়ায় সিরিজ জিতেছিল, এখন রাহানের কাছে ২০২০-২১ এ সিরিজ জেতার সুযোগ রয়েছে।

রবি শাস্ত্রীর এই বয়ান হবে মিথ্যে প্রমাণিত

ভারত যদি জিতে যায় চতুর্থ টেস্ট তো মিথ্যেবাদী প্রমাণিত হবেন কোচ রবি শাস্ত্রী 4

গত ৭১ বছরে ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে খেলা হওয়া টেস্ট সিরিজের উপর আধারিত একটি বই উদ্বোধনের অবসরে বিরাট কোহলির প্রশংসা করে করেছিলেন ভারতীয় দলের কোচ রবি শাস্ত্রী। তিনি বলেছিলেন যে, “৭১ বছর ধরে হৃদয় ভাঙার পর অস্ট্রেলিয়ায় ভারতের প্রথম সিরিজ জেতায় ভীষণই সন্তুষ্ট হয়েছিলাম। আমি বিরাট কোহলির অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দেশ আর দেশের বাইরে দুই জায়গায় জয়ের উপলব্ধীকে দীর্ঘ সময় ধরে কোনো ভারতীয় অধিনায়ককে পুনরাবৃত্তি করতে দেখতে পাচ্ছি না। যে কাজ বিরাট নিজের অধিনায়কত্বে গত সফরে করেছিল এমনটা সম্ভবত আর কোনো ভারতীয় অধিনায়ক করতে পারবে না”।

Leave a comment

Your email address will not be published.